বাংলা নিউজ > টেকটক > এবার ফোনে ইন্টারনেট ছাড়াই কম্পিউটারে হবে Whatsapp Call
ছবি: রয়টার্স (REUTERS) (REUTERS)
ছবি: রয়টার্স (REUTERS) (REUTERS)

এবার ফোনে ইন্টারনেট ছাড়াই কম্পিউটারে হবে Whatsapp Call

ফোনের ইন্টারেনেটের ছাড়াও কম্পিউটারে স্বাধীনভাবে কল করার সুবিধা আসতে পারে বলে জানা গিয়েছে। আসন্ন আপডেট-এর এই বড় ফিচারের কথা টুইট করেছে WABetaInfo

Whatsapp Web যাঁরা ব্যবহার করেন, তাঁরা জানেন যে এর জন্য কম্পিউটারের পাশাপাশি ফোনেও ইন্টারনেট কানেকশান জরুরি। কিন্তু, এবার বড়সড় কিছু আপডেট আনতে চলেছে হোয়াটস্যাপ।

স্মার্টফোনে ইন্টারনেট না থাকলেও কম্পিউটারে কল করার ফিচার আনতে চলেছে অ্যাপ-টি। এর থেকেই তৈরী হয়েছে নতুন জল্পনা- এবার থেকে কী মাল্টি ডিভাইস সিঙ্ক্রোনাইজেশনের পথে হাঁটবে হোয়াটস্যাপ?

প্রসঙ্গত, গত সপ্তাহেই Whatsapp-এর একটি আসন্ন আপডেটের বিষয়ে খবর প্রকাশ্যে আসে। বর্তমানে Whatsapp Web-এ ভিডিয়ো বা ভয়েস কল করা যায় না। এই খামতির কারণে Whatsapp-এ কল করতে হলে স্মার্টফোনে সেটা করতে হয়। কল রিসিভ করার ক্ষেত্রেও রয়েছে একই সমস্যা।

হোয়াটস্যাপ ওয়েব-এর নতুন আপডেটে সেই খামতি দূর করেছেন নির্মাতারা। Whatsapp Web-এ ডেক্সটপ বা ল্যাপটপেও এবার ভিডিয়ো বা ভয়েস কল করা যাবে।

এর পাশাপাশিই ফোনের ইন্টারেনেটের ছাড়াও কম্পিউটারে স্বাধীনভাবে কল করার সুবিধা আসতে পারে বলে জানা গিয়েছে। আসন্ন আপডেট-এর এই বড় ফিচারের কথা টুইট করেছে WABetaInfo

Whatsapp নতুন ফিচারটি আনলে সেক্ষেত্রে কঠিন প্রতিযোগিতার মুখে পড়তে হতে পারে বেশ কিছু ভিডিয়ো কলিং অ্যাপকে। বিশেষ করে পরবর্তী পর্যায়ে যদি এতে কনফারেন্স ভিডিয়ো কলের সুবিধা আসে, তা যে সবচেয়ে বেশি জনপ্রিয় হবে, তা বলাই বাহুল্য।

বন্ধ করুন