বাংলা নিউজ > টেকটক > ‘বড় অঙ্কের জরিমানা..’, পরপর বৈদ্যুতিক স্কুটারে অগ্নিকাণ্ডের মধ্যে বললেন গডকড়ি

‘বড় অঙ্কের জরিমানা..’, পরপর বৈদ্যুতিক স্কুটারে অগ্নিকাণ্ডের মধ্যে বললেন গডকড়ি

EV-তে আগুন লাগার ঘটনাগুলি নিয়ে চিন্তিত নীতিন গড়করি। ছবি: পিটিআই (PTI)

বৃহস্পতিবার নীতিন এ বিষয়ে টুইট করেন। সেখানে তিনি লেখেন, 'গত দুই মাসে ইলেকট্রিক টু-হুইলার সম্পর্কিত বেশ কয়েকটি দুর্ঘটনা হয়েছে। ঘটনায় কিছু মানুষ প্রাণও হারিয়েছেন এবং বেশ কয়েকজন আহত হয়েছেন। বিষয়টা খুবই দুঃখজনক।'

ওলা, ওকিনাওয়া থেকে পিওর ইভি। গত কয়েক মাসে একের পর এক ই-স্কুটারে আগুন লাগার ঘটনা ঘটেছে। টুইটারে এ বিষয়ে চিন্তা প্রকাশ করলেন কেন্দ্রীয় সড়ক পরিবহণ ও মহাসড়ক মন্ত্রী নীতিন গডকড়ি।

বৃহস্পতিবার নীতিন এ বিষয়ে টুইট করেন। সেখানে তিনি লেখেন, 'গত দুই মাসে ইলেকট্রিক টু-হুইলার সম্পর্কিত বেশ কয়েকটি দুর্ঘটনা হয়েছে। ঘটনায় কিছু মানুষ প্রাণও হারিয়েছেন এবং বেশ কয়েকজন আহত হয়েছেন। বিষয়টা খুবই দুঃখজনক।' সেইসঙ্গে তিনি জানিয়েছেন, যদি কোনও সংস্থার ক্ষেত্রে গাফিলতি দেখা যায়, তাহলে বড় অঙ্কের জরিমানা চাপানো হবে।

সড়ক মন্ত্রক এর আগে ওকিনাওয়া এবং ওলা ইভির কর্মকর্তাদের এ বিষয়ে ডেকে পাঠিয়েছিল। ইভি-তে আগুনের ঘটনাগুলির সম্পর্কে ব্যাখ্যা দিতে বলা হয়।  

গ্রীষ্মে প্রখর তাপমাত্রার কারণে ইভি ব্যাটারিতে আগুন ধরছে বলে মনে করা হচ্ছে। এর আগে, গডকড়ি লোকসভায় বলেছিলেন, ইভিতে আগুনের ঘটনাগুলি সম্ভবত উচ্চ তাপমাত্রার কারণে ঘটেছে। তিনি যোগ করেন, 'এটি একটি অত্যন্ত গুরুতর সমস্যা। আমরা প্রতিটি ঘটনার জন্য ফরেনসিক তদন্তের নির্দেশ দিয়েছি।' অনেক বিশেষজ্ঞরাই এই ঘটনার জন্য দুর্বল ব্যাটারির ডিজাইনকে দায়ী করছেন।

কেন্দ্রীয় সরকার এখন ইভি ইকোসিস্টেমের বিষয়ে ব্যাপক পর্যালোচনা করতে চায়। সর্বশেষ বৈঠক অনুযায়ী, পরীক্ষা, উত্পাদন, স্টোরেজের মান, ও পরিবহনের পুনর্মূল্যায়ন করার কথা ভাবা হচ্ছে। সম্প্রতি ওলা ইলেকট্রিকের প্রতিষ্ঠাতা ভাবিশ আগরওয়াল নীতিন গডকড়ির সঙ্গে দেখা করেন। 

টেকটক খবর

Latest News

‘আর ২ জন বেঁচে আছি…’ রুশ সেনায় জোর করে নিযুক্ত বাংলার যুবকের আর্জি মুক্তির জন্য চাইলেই কি ফেরা যায়? ওয়ার্নারের মিনি বিশ্বকাপ খেলার সম্ভাবনা নিয়ে কাটল ধোঁয়াশা দ্বিতীয়বার বিয়ে করার কথা ভাবছেন শ্রীলেখা? জানালেন, 'যাকে দেখে মনে হবে...' কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে ছদ্মবেশ নিয়ে ফিরল রানি, কথা শুনে কি স্ত্রীকে চিনতে পারবে দুর্জয়? চলতি সপ্তাহ থেকে পোলট্রি মুরগি আসবে না বাজারে,পুলিশের জুলুম, আন্দোলনে ব্যবসায়ীরা ডাক্তার দেখাতে গিয়ে হাসপাতালের লিফ্টে ২ দিন ধরে আটকে রইলেন ব্যক্তি! কোথায় ঘটল? বাচ্চা ভেবেছিলেন যাঁকে তাঁরই প্রেমে পড়েন সুদীপ!দিদি নম্বর ১-এ ফাঁস প্রেম কাহিনি UEFA Euro 2024: ইউরো কাপে সর্বোচ্চ গোল একসঙ্গে ৬ জনের, দেখে নিন তালিকা কেদারনাথ মন্দির থেকে উধাও ২২৮ কেজি সোনা, বড় নালিশ শঙ্করাচার্যের, গেল কোথায়?

T20 WC 2024

কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.