বাংলা নিউজ > টেকটক > Nokia 2660 : রেট্রো মডেলের ৩টি ফোন নয়া রূপে ফেরত আনছে Nokia! থাকছে 4G-ও

Nokia 2660 : রেট্রো মডেলের ৩টি ফোন নয়া রূপে ফেরত আনছে Nokia! থাকছে 4G-ও

ছবি: নোকিয়া  (Nokia)

Nokia Feature Phones: পুরনো, বোতাম-টেপা ফোনই এবার ফেরত আনছে নোকিয়া। পুরনো মডেলের ফোনগুলিই ফের আসছে বাজারে।

একটা ফোন কিনলেই কমপক্ষে ৫ বছর। ২০০০-এর শুরুর দিকে, নোকিয়ার টেকসই ফোনগুলির কথা কারও অজানা নয়। সেই পুরনো, বোতাম-টেপা ফোনই এবার ফেরত আনছে নোকিয়া। পুরনো মডেলের ফোনগুলিই ফের আসছে বাজারে।

কোন কোন ফোন আনছে নোকিয়া?

  • Nokia 8210 4G
  • Nokia 2660 Flip
  • Nokia 5710 XpressAudio

কাদের জন্য এই ফোন?

  • যাঁরা রেট্রো জিনিস ব্যবহার করতে পছন্দ করেন। বিশেষত, ৮০-৯০-এর দশকের প্রজন্ম, যাঁদের ছোটবেলা মানেই ছিল নোকিয়া ফোন, ক্যাসিও-র ডিজিটাল ঘড়ি, বুট কাট জিনস, ফসিলসের গান।
  • যাঁদের দামি স্মার্টফোন আছে, কিন্তু যাতায়াত, কায়িক পরিশ্রমের কাজ ইত্যাদিক সময়ে সেটা ব্যবহার করতে ভয় করে।
  • ব্যাক আপ ফোন হিসাবে এটা রাখা যেতে পারে। স্মার্টফোন খারাপ হয়ে গেলে বা ব্যাটারি ফুরিয়ে যাওয়ার সময়ে এই দিয়ে কাজ চালানো যাবে।
  • শুধু তাই নয়। পুরনো ফোনগুলিকে যথেষ্ট আপডেট করেছে নোকিয়ার মালিক সংস্থা HMD। তাই আগের থেকে ভালো ক্যামেরা, স্ক্রিন, 4G ইন্টারনেট, ব্যাটারি ব্যাকআপ পাবেন। চার্জারও এখনকার ইএসবি তারের সঙ্গে কম্প্যাটিবল।

Nokia 5710 XpressAudio

Nokia 5710-তে একটি ২.৪-ইঞ্চি QVGA কালার স্ক্রিন আছে। থাকছে সিগনেচার অডিও কন্ট্রোল। এছাড়াও ফোনটিতে একটি VGA রিয়ার ক্যামেরা এবং একটি রিমুভেবল ১,৪৫০ mAh ব্যাটারি রয়েছে।

এটি ৬ ঘণ্টা পর্যন্ত 4G কলিং দেবে। মাইক্রোইউএসবি-র মাধ্যমে চার্জ করা যাবে। Nokia 5710 আইকনিক সাদা/লাল এবং কালো/লাল রঙে পাবেন।

তবে এর সবচেয়ে মজার ব্যাপার হল ব্লুটুথ ইয়ারবাডস। ফোনের মধ্যেই ভরে রাখা যাবে সেটা। অর্থাত্ সংগীত প্রেমীদের জন্য সেরা ফোন হতে পারে এটা।

Nokia 8210 4G

১৯৯৯ সালে লঞ্চ হওয়া ক্লাসিক মডেল থেকেই ডিজাইন নেওয়া হয়েছে। কিন্তু সবরকম হার্ডওয়্যার আপডেট করা হয়েছে। একটি ২.৮ ইঞ্চি QVGA কালার ডিসপ্লে, LTE সংযোগ এবং একটি মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ৩২ GB পর্যন্ত স্টোরেজ সাপোর্ট রয়েছে।

ফোনটি পলিকার্বোনেট থেকে তৈরি। স্যান্ড, ব্লু এবং লাল রঙে পাবেন। রিমুভেবল ১,৪৫০ mAH ব্যাটারি আছে। তাতে 4G-তে ৬ ঘণ্টা টকটাইম এবং স্ট্যান্ডবাইতে ১৯ দিন পর্যন্ত রেটিং করা হয়েছে।

অন্যান্য ফিচার্সের মধ্যে থাকছে এফএম রেডিয়ো রিসিভার, ইয়ারবাড, MP3 প্লেয়ার এবং সবার প্রিয় স্নেক গেমও।

Nokia 2660 Flip

সেই সময়ে ফ্লিপ ফোনের একটা আলাদা স্টাইল ছিল। সেই স্টাইলই নয়া রূপে ফেরত আনছে নোকিয়া। থাকছে ২.৮ ইঞ্চির QVGA মেইন স্ক্রিন, ১.৭৭-ইঞ্চি প্যানেল, একটি VGA ক্যামেরা এবং ১,৪৫০ mAh ব্যাটারি। স্ট্যান্ডবাইতে ২০ দিন পর্যন্ত রেট করা হয়েছে।

তিনটি ফোনই চলতি মাসের শেষের দিকে ব্রিটেনে লঞ্চ হচ্ছে। ব্রিটেনে Nokia 8210 4G এবং Nokia 2660 Flip-এর দাম রাখা হয়েছে £৬৪.৯৯ (৬,১৫৯ টাকা)। অন্যদিকে Nokia 5710 XpressAudio-র দাম £74.99 (৭,১০৮ টাকা)।

টেকটক খবর
বন্ধ করুন

Latest News

মন্দিরবাজারে তৃণমূলের হামলা, ভোর রাতে গুলিবিদ্ধ বিজেপি কর্মী সায়রাজ আলি বিয়ের মরশুমে ব্রেক কষেছে সোনার দাম, আজ কলকাতায় কততে বিকোচ্ছে হলুদ ধাতু? হিমাচলে কংগ্রেসকে ঝটকা দিয়ে পদত্যাগ বীরভদ্র-পুত্রর, সাসপেন্ড ১৫ BJP বিধায়ক মার্চে ৯ দিন ব্যাঙ্ক বন্ধ থাকবে বাংলায়! শিবরাত্রি, দোলে কী হবে? রইল ছুটির তালিকা কয়েক রাত পরে তৃতীয় বিয়ে! অনুপমের ‘গোপন’ প্রেমিকার প্রেমপত্র ফাঁস ফেসবুকে, কে সে? সালকিয়া বড়ো শীতলা মায়ের মন্দিরে ইমন চক্রবর্তী, গাইলেন ‘মন রে কৃষিকাজ জানো না' আধার বিতর্কের মাঝে বঙ্গ BJP-তে অক্সিজেন, বঙ্গে মোদীর আগমনের সঙ্গেই চালু হবে CAA? এ বার সাজিদের ছবিতে সুপারস্টার রজনীকান্ত, ঘোষণা সারলেন নতুন প্রোজেক্টের ৫ গোল হালান্ডের, লুটন টাউনকে হারিয়ে FA কাপের কোয়ার্টারে ম্যাঞ্চেস্টার সিটি এবার অন্তত কাউন্টিতে আরও বেশি সুযোগ পাবেন হার্টলি-বশির! আশা প্রকাশ ম্যাকালামের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.