বাংলা নিউজ > টেকটক > চালু হতে চলেছে এই দুর্দান্ত ফিচার, WhatsApp না খুলেই করতে পারবেন এই কাজটা
ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস বাংলা (HT Bangla / Soumick Majumdar)
ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস বাংলা (HT Bangla / Soumick Majumdar)

চালু হতে চলেছে এই দুর্দান্ত ফিচার, WhatsApp না খুলেই করতে পারবেন এই কাজটা

  • ২০২২ সালে এটাই হতে পারে WhatsApp-এর প্রথম বড় ধরনের আপডেট।

হোয়াটসঅ্যাপে শীঘ্রই একটি নতুন ফিচার আসছে। এর ফলে WhatsApp নোটিফিকেশন আরও মজাদার হয়ে যাবে৷ iOS বেটা ব্যবহারকারীদের জন্য নতুন এই ফিচারে কাজ করছে সংস্থা। কী সেই ফিচার?

নোটিফিকেশন বারেও মেসেজ প্রেরকের প্রোফাইল ছবি (DP) প্রদর্শিত হবে। ২০২২ সালে এটাই হতে পারে WhatsApp-এর প্রথম বড় ধরনের আপডেট। তবে আপাতত এই ফিচারটি নির্দিষ্ট ব্যবহারকারীদের জন্যই চালু করা হচ্ছে। অর্থাৎ বর্তমানে সবাই এই সুবিধা পাবেন না।

উল্লেখযোগ্যভাবে, এই নতুন ফিচারটি এখনও অ্যান্ড্রয়েড ডিভাইসে নেই। সম্ভবত এটি iOS প্ল্যাটফর্ম ব্যবহারকারীদের জন্য রিলিজ হওয়ার পরেই এটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারী সেই পরিষেবা পাবেন।

WABetaInfo, যা হোয়াটসঅ্যাপকে ট্র্যাক করে, এর মতে, "আপনি যখন চ্যাট এবং গোষ্ঠীগুলি থেকে নতুন বার্তাগুলি পান তখন বিজ্ঞপ্তিগুলিতে প্রোফাইল ফটোগুলি অন্তর্ভুক্ত করার জন্য WhatsApp সমর্থন যোগ করেছে৷ এই বৈশিষ্ট্যটি শুধুমাত্র কিছু বিটা পরীক্ষকদের জন্য iOS 15 এ উপলব্ধ৷ 'কারণ এটি iOS 15 API ব্যবহার করে' তিনি বলেছিলেন যে হোয়াটসঅ্যাপ পরবর্তী তারিখে আরও অ্যাকাউন্টের জন্য এই বৈশিষ্ট্যটি সক্রিয় করার পরিকল্পনা করছে।

হোয়াটসঅ্যাপকে ট্র্যাক করে WABetaInfo। তারাও এই বিষয়ে টুইটে জানিয়েছে। WABetaInfo জানিয়েছে, বর্তমানে শুধুমাত্র কিছু বেটা টেস্টারদের জন্য iOS 15-এ এই ফিচার এসে গিয়েছে।

বন্ধ করুন