বাংলা নিউজ > টেকটক > এবার ব্যাটারির চার-চাকা গাড়ি আনছে Ola Electric! কবে লঞ্চ করা হচ্ছে?
ফাইল ছবি: রয়টার্স (Reuters)

এবার ব্যাটারির চার-চাকা গাড়ি আনছে Ola Electric! কবে লঞ্চ করা হচ্ছে?

Ola New Electric Car: বর্তমানে ওলার প্রধান লক্ষ্য ইলেকট্রিক গাড়ির ব্যবসা। শীঘ্রই নিজেদের প্রথম বৈদ্যুতিক গাড়ি লঞ্চ করবে ওলা। আগামী ১৫ অগস্ট ভারতে ওলার প্রথম বৈদ্যুতিক গাড়ি লঞ্চ করা হবে বলে জানা গিয়েছে।

ওলা ইলেকট্রিকের চার-চাকা গাড়ি! শীঘ্রই নিজেদের প্রথম বৈদ্যুতিক গাড়ি লঞ্চ করবে ওলা। আগামী ১৫ অগস্ট ভারতে ওলার প্রথম বৈদ্যুতিক গাড়ি লঞ্চ করা হবে বলে জানা গিয়েছে।

ওলা ইলেকট্রিকের প্রতিষ্ঠাতা এবং সিইও ভাবিশ আগরওয়াল ভারতের ৭৫তম স্বাধীনতা দিবসের দিন এই গাড়ি লঞ্চ করবেন। ইতিমধ্যেই একটি টিজার টুইট করেছেন তিনি।

'এই ১৫ই অগস্টে, একটি নতুন প্রোডাক্ট ঘোষণা করা নিয়ে আমরা দারুণ উত্তেজিত! আমাদের এই বড় ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে পরে আরও শেয়ার করব!' টুইট করেছেন তিনি। সকলের ধারণা, ১৫ অগস্টেই ওলা ইলেকট্রিক তার প্রথম বৈদ্যুতিক গাড়ির লঞ্চ করবে।

ওলা ইলেকট্রিকের প্রথম প্রোডাক্ট ছিল বৈদ্যুতিক স্কুটার। নাম Ola S1। প্রথমে বিপুল বিক্রি হলেও পরে সেই স্কুটারের জনপ্রিয়তায় ভাটা পড়েছে। একের পর এক ব্যাটারি সমস্যা, সার্ভিসিংয়ের অভাব এমনকি স্কুটার দাউ-দাউ করে জ্বলে ওঠার মতো সমস্যা উঠে এসেছে। স্কুটার জ্বলে ওঠার বেশ কিছু ভিডিয়োও ভাইরাল হয়। খারাপ সার্ভিস ও পারফরম্যান্সের কারণে এক চিকিত্সক বিরক্ত হয়ে তাঁর স্কুটারে আগুনও ধরিয়ে দেন। সব মিলিয়ে ওলার প্রথম স্কুটারের পথ চলাটা খুব বেশি মসৃণ হয়নি।

যদিও আগামিদিনে আরও ভাল মান আনতে প্রতিশ্রুতিবদ্ধ ওলা। গত জুলাই মাসে ওলা ব্যাঙ্গালুরুতে নতুন ব্যাটারি কেন্দ্র স্থাপনের জন্য ৫০০ মিলিয়ন ডলার বিনিয়োগের ঘোষণা করে।

বর্তমানে ওলার প্রধান লক্ষ্য ইলেকট্রিক গাড়ির ব্যবসা। আর সেখানেই বিপুল বিনিয়োগ করছে তারা। প্রচুর কর্মী, বিশেষজ্ঞ নিয়োগ করছে সংস্থা। এদিকে তাদের পুরনো অ্যাপ ক্যাবের ব্যবসায় খরচ কমাচ্ছে ওলা। ছাঁটাই করা হচ্ছে কর্মী।

অর্থাত্ আগামিদিনে ইলেকট্রিক গাড়ি নির্মাতা হিসাবেই পায়ের তলার মাটি শক্ত করতে চাইছে সংস্থা।

বন্ধ করুন