বাংলা নিউজ > টেকটক > স্বাধীনতা দিবসের দিন লঞ্চ হচ্ছে Ola ই-স্কুটার, এক চার্জেই চলবে ১৫০ কিলোমিটার
ফাইল ছবি : ওলা (Ola)
ফাইল ছবি : ওলা (Ola)

স্বাধীনতা দিবসের দিন লঞ্চ হচ্ছে Ola ই-স্কুটার, এক চার্জেই চলবে ১৫০ কিলোমিটার

  • Ola ইতিমধ্যেই এই রাজ্যের শহরগুলিতে এক্সপেরিয়েন্স সেন্টার স্থাপনের বিষয়ে কাজ করছে। ধীরে ধীরে পুরো দেশেই পরে মিলবে Ola-র স্কুটার।

স্বাধীনতা দিবসে লঞ্চ হচ্ছে Ola-র প্রথম বৈদ্যুতিক স্কুটার। সংস্থার দাবি, দেশে সবচেয়ে বেশি রেঞ্জের বৈদ্যুতিক স্কুটার হবে এটি। প্রথম বৈদ্যুতিক স্কুটারটির নাম রাখা হয়েছে 'Simple One'।

সূত্রের খবর, প্রাথমিকভাবে দেশের ১৩টি রাজ্যে মিলবে Ola-র ই-স্কুটার। এই তালিকায় রয়েছে তামিলনাড়ু, কর্ণাটক, অন্ধ্রপ্রদেশ, কেরালা, তেলেঙ্গানা, মহারাষ্ট্র, দিল্লি, গোয়া, মধ্যপ্রদেশ, রাজস্থান, গুজরাত, উত্তরপ্রদেশ এবং পঞ্জাব। Ola ইতিমধ্যেই এই রাজ্যের শহরগুলিতে এক্সপেরিয়েন্স সেন্টার স্থাপনের বিষয়ে কাজ করছে। ধীরে ধীরে পুরো দেশেই পরে মিলবে Ola-র স্কুটার।

গত মাসে অনলাইন বুকিং শুরু হয় ওলা ই-স্কুটারের। ৪৯৯ টাকায় বুকিং। প্রথম দিনে মাত্র ২৪ ঘণ্টাতেই বুক হয় প্রায় ১ লক্ষ স্কুটার।

তামিলনাড়ুতে বিশ্বের বৃহত্তম দু'চাকার যানের কারখানা তৈরি করছে সংস্থা। এই কারখানাতেই বছরে ১০ লক্ষ স্কুটার তৈরি করা হবে। প্রায় ২ লক্ষ বর্গফুট এলাকা নিয়ে এই কারখানা বিস্তৃত।

ম্যাট ব্ল্যাক থেকে সাদা, মেটালিক থেকে পপ কালার, মোট ১০টি রঙের অপশন দেওয়া হয়েছে নতুন ওলা ই-স্কুটারে। সূত্রের খবর, মাত্র ১৮ মিনিট চার্জ দিলেই ৭৫ কিলোমিটার ছুটবে এই ই-স্কুটার। অর্থাত্ এখনও পর্যন্ত বাজারচলতি সমস্ত স্কুটারের তুলনায় চার্জিং টাইম-রেঞ্জের অনুপাত অনেক বেশি। ফুল চার্জ দিলে এক টানা ১৫০ কিলোমিটারের রেঞ্জ দেবে এই স্কুটার।

বন্ধ করুন