বাংলা নিউজ > টেকটক > Paytm Down: হঠাৎ ঝুলিয়ে দিল Paytm! টাকা পাঠাতে গেলেই সমস্যা, এখন কি ঠিক হয়েছে?
ফাইল ছবি: হিন্দুস্তান টাইমস বাংলা (Soumick/HT Bangla)

Paytm Down: হঠাৎ ঝুলিয়ে দিল Paytm! টাকা পাঠাতে গেলেই সমস্যা, এখন কি ঠিক হয়েছে?

Paytm Not Working: ব্যবহারকারীরা Paytm অ্যাপ এবং ওয়েবসাইটে লগ ইন করতে পারছিলেন না বলে অভিযোগ করেছেন। টাকা পাঠানোর ক্ষেত্রে তাঁদের সমস্যা হচ্ছে বলে জানান তাঁরা।

পেমেন্ট প্ল্যাটফর্ম Paytm-এ সমস্যা। শুক্রবার অনেক ব্যবহারকারীরই পেটিএম অ্যাপ সাময়িকভাবে কাজ করা বন্ধ করে দেয়। ব্যবহারকারীরা Paytm অ্যাপ এবং ওয়েবসাইটে লগ ইন করতে পারছিলেন না বলে অভিযোগ করেছেন। টাকা পাঠানোর ক্ষেত্রে তাঁদের সমস্যা হচ্ছে বলে জানান তাঁরা।

ওয়েবসাইট-অ্যাপের ব্যাহত হওয়ার রিপোর্ট করার সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট DownDetector। তারাও পেটিএমের এই সমস্যার কথা নিশ্চিত করেছে। সারা দেশেই ব্যবহারকারীরা Paytm-এর ব্যবহারের ক্ষেত্রে সমস্যার সম্মুখীন হয়েছিলেন। ক্ষতিগ্রস্ত অঞ্চলগুলির মধ্যে মুম্বই, দিল্লি এবং বেঙ্গালুরুর মতো বড় শহরগুলিও অন্তর্ভুক্ত রয়েছে।

Paytm শীঘ্রই বিষয়টি অফিসিয়ালি স্বীকার করে। তারা জানায়, অ্যাপের একটি 'নেটওয়ার্ক ত্রুটি' ছিল। টুইটের মাধ্যমে এ বিষয়ে জানান তাঁরা। পেটিএম জানায় যে, তাঁদের টিম সমস্যাটি সমাধানের জন্য কাজ করছে।

পেটিএম-এর টুইট। ছবি: টুইটার
পেটিএম-এর টুইট। ছবি: টুইটার (Twitter)

ইন্ডিয়ান এক্সপ্রেসের রিপোর্ট অনুযায়ী, Paytm-এ এদিন লেনদেন বন্ধ হয়ে গিয়েছিল। অ্যাপ খুললেই সরাসরি লগ ইন স্ক্রিন ওপেন হচ্ছিল। সেখানেও সমস্যা। কিছুতেই লগ ইন হচ্ছিল না। পরিবর্তে, ব্যবহারকারীদের একটি 'কিছু ত্রুটি হয়েছে, অনুগ্রহ করে কিছু সময় পরে আবার চেষ্টা করুন' জাতীয় মেসেজ দেখানো হচ্ছিল।

অল্প সময়ের মধ্যেই Paytm অ্যাপের নেটওয়ার্ক এরর সমাধান করা হয়। ব্যবহারকারীরা আপাতত লগ ইন করতে এবং লেনদেন করতে পারছেন। পেটিএমের অন্যান্য ফিচারের ক্ষেত্রেও এখন কোনও সমস্যা নেই।

বন্ধ করুন