বাংলা নিউজ > টেকটক > TikTok-এর উপর ব্যান তুলে নিল পাকিস্তান
ফাইল ছবি : টিকটক (TikTok)
ফাইল ছবি : টিকটক (TikTok)

TikTok-এর উপর ব্যান তুলে নিল পাকিস্তান

PTA-এর পক্ষের আইনজীবী জানান, কোনও কোনও ওয়েবসাইটে আলাদা করে কোনও কনটেন্ট ব্লক করা যায় না। তখন পুরো সাইটটাই ব্লক করতে হয়।

TikTok ফের চালু করা যাবে। কিন্তু, কোনও অনৈতিক কনটেন্ট বরদাস্ত করা হবে না। বৃহস্পতিবার এমনটাই জানাল পাকিস্তানের পেশোয়ার হাই কোর্ট।

এ বিষয়ে আগামী ২৫ তারিখ পরবর্তী শুনানি হবে বলে জানিয়েছে পেশোয়ার হাই কোর্ট।

TikTok-এ ব্যান তোলার বিষয়ে টুইট করেছেন পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ফওয়াদ চৌধুরি। তিনি এ বিষয়ে বলেন, 'আমার মত একটাই, পাকিস্তানের অর্থনৈতিক ভবিষ্যতে প্রভাব ফেলবে, এমন সিদ্ধান্ত নেওয়ার বিষয়ে আমাদের আরও সতর্কতা অবলম্বন প্রয়োজন। বিদেশি সংস্থাগুলি যাতে পাকিস্তানে বিনিয়োগে উত্সাহ পায়, তার জন্য অর্থনৈতিক ফ্রেমওয়ার্কও প্রয়োজন।'

এদিনের শুনানিতে পেশোয়ার হাই কোর্ট জানায়, আপাতত TikTok-এ ব্যান তুলে নেওয়া হচ্ছে। কিন্তু কোনও 'অনৈতিক কনটেন্ট' যাতে না থাকে, সেই বিষয়টি সুনিশ্চিত করতে হবে। পাকিস্তান টেলিকমিউনিকেশান অথোরিটিকে(PTA) এ বিষয়ে কড়া নজরদারির নির্দেশ দেওয়া হয়।

যদিও PTA-এর পক্ষের আইনজীবী জানান, কোনও কোনও ওয়েবসাইটে আলাদা করে কোনও কনটেন্ট ব্লক করা যায় না। তখন পুরো সাইটটাই ব্লক করতে হয়। সেই সঙ্গে PTA-র আইনজীবী জানান, এখনও পর্যন্ত পাকিস্তানে প্রায় ৫ লক্ষ টিকটক ভিডিয়ো ব্যান করা হয়েছে।

পাকিস্তানে ব্যান উঠে যাওয়ায় খুশি টিকটকের নির্মাতারা। সমস্ত নিয়ম নীতি মেনেই প্ল্যাটফর্মটি চালানো হবে বলে আশ্বাস দিয়েছেন তাঁরা। ভারতে যদিও এখনও বন্ধ টিকটক সহ একাধিক চিনা অ্যাপ। 

বন্ধ করুন