বাংলা নিউজ > টেকটক > Redmi-র নতুন ফোনে ২০০ MP ক্যামেরা! ফুল চার্জ মাত্র ৯ মিনিটে

Redmi-র নতুন ফোনে ২০০ MP ক্যামেরা! ফুল চার্জ মাত্র ৯ মিনিটে

ফাইল ছবি: রেডমি (Redmi)

Redmi Smartphone with 200mp Camera: মাত্র ৯ মিনিটেই ফোনটি সম্পূর্ণ চার্জ হয়ে যাবে। তবে এখানেই চমকের শেষ নয়। ফোনগুলিতে ২০০MP পর্যন্ত রেজোলিউশনের প্রাইমারি ক্যামেরা রয়েছে।

Redmi Smartphone with 200mp Camera: নতুন নোট 12 সিরিজের মাধ্যমে Redmi তাদের লাইন আপ আপগ্রেড করছে। Redmi Note 12, Note 12 Pro, এবং Note 12 Pro+-এর মাধ্যমে ফের চমক সংস্থার। এই মডেলগুলির পাশাপাশি Redmi Note 12 Trend Edition এবং Redmi Note 12 Pro Explorer Edition-ও রিলিজ করা হয়েছে। লাইভ হিন্দুস্তানের একটি প্রতিবেদন অনুসারে, স্মার্টফোনটিতে অভাবনীয় ফাস্ট চার্জিং রয়েছে। এর মাধ্যমে মাত্র ৯ মিনিটেই ফোনটি সম্পূর্ণ চার্জ হয়ে যাবে। তবে এখানেই চমকের শেষ নয়। ফোনগুলিতে ২০০MP পর্যন্ত রেজোলিউশনের প্রাইমারি ক্যামেরা রয়েছে।

চিনে নতুন এই সিরিজ সবেমাত্র রিলিজ করেছে। সেখানে, Redmi Note 12-এর দাম শুরু হচ্ছে ১,১৯৯ Yuan (প্রায় ১৩,৬০০ টাকা) থেকে। অন্যদিকে Note 12 Pro-এর দাম শুরু হচ্ছে ১,৬৯৯ Yuan (প্রায় ১৯,৩০০ টাকা) থেকে। Redmi Note 12 Pro Plus-এর দাম শুরু হচ্ছে ২,০৯৯ Yuan (প্রায় ২৩,০০০ টাকা) থেকে। Redmi Note 12 Pro Explorer এবং Trend Edition দুটিতেই ৮ GB RAM এবং ২৫৬ GB ইন্টারনাল স্টোরেজ অপশন পাবেন। দাম যথাক্রমে ২,৩৯৯ ইউয়ান (প্রায় ২৭,৫০০ টাকা) এবং ২,৫৯৯ ইউয়ান (প্রায় ২৯,৫০০)। আরও পড়ুন: Smartphones under rs 17000 : দীপাবলিতে মাঝারি বাজেটের সেরা ৫টি ফোন

Redmi Note 12 Pro-এর ফিচার্স এবং স্পেসিফিকেশন

রেডমির এই স্মার্টফোনে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস OLED স্ক্রিন পাবেন। রেজোলিউশন ১০৮০x২৪০০ পিক্সেল। রিফ্রেশ রেট ১২০ Hz। টাচ স্যাম্পলিং রেট ২৪০ Hz। এছাড়াও HDR10+ সাপোর্ট করে। রেডমির এই ডিভাইসে ২৫৬ GB পর্যন্ত UFS 2.2 স্টোরেজ এবং ১২ GB পর্যন্ত LPDDR4x র‍্যাম পাবেন। প্রসেসর হিসেবে এতে মিডিয়াটেক ডাইমেনসিটি 1080 চিপসেট রয়েছে। স্মার্টফোনের পিছনে একটি ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, একটি ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর রয়েছে। সেলফির জন্য, Redmi Note 12 Pro-তে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাবেন। ৫,০০০ mAh ব্যাটারি। তাতে আবার ৬৭W ফাস্ট চার্জ সাপোর্ট রয়েছে।

Redmi Note 12 Pro+-এর ফিচার্স এবং স্পেসিফিকেশন

রেডমির এই স্মার্টফোনে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস OLED স্ক্রিন পাবেন। রেজোলিউশন ১০৮০x২৪০০ পিক্সেল। রিফ্রেশ রেট ১২০ Hz। টাচ স্যাম্পলিং রেট ২৪০ Hz। এছাড়াও HDR10+ সাপোর্ট করে। এই ফোনেও MediaTek ডাইমেনসিটি 1080 চিপসেট রয়েছে। ১২ GB পর্যন্ত LPDDR4x RAM রয়েছে। ফটোগ্রাফির এই ফোনে ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা পাবেন। এছাড়াও, একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা এবং একটি ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা রয়েছে। সেলফির জন্য এই ফোনে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। ৫,০০০ mAh ব্যাটারি। সেই সঙ্গে ১২০W ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। আরও পড়ুন: Smartwatch: দুর্গাপুজোয় সেরা ৫টি বাজেট স্মার্টওয়াচ! দাম ১,৬৯৯ টাকা থেকে শুরু

এই লাইন আপের অন্যান্য স্মার্টফোন

Redmi Note 12 Explorer Edition-এ অবিশ্বাস্য ২১০ watt ফাস্ট চার্জিং সিস্টেম রয়েছে। ফোনটিতে ৪,৩০০ mAh ব্যাটারি আছে। সংস্থার দাবি এই প্রযুক্তির মাধ্যমে ফোনের ব্যাটারি মাত্র ৯ মিনিটেই ০ থেকে ১০০% চার্জ হয়ে যাবে।

টেকটক খবর

Latest News

আইপিএল ফাইনালের ঠিক আগে কাউন্টিতে ফের সেঞ্চুরি পূজারার, রান পেলেন না করুণ নায়ার রেমাল ঘূর্ণিঝড়ের জের, বাতিল মমতা,অভিষেক, সুকান্ত এবং শুভেন্দুর একাধিক কর্মসূচি রেমাল ঘূর্ণিঝড়ের জের! পরীক্ষা স্থগিত করা হল বিশ্ববিদ্যালয়ে গাড়ি ছেড়ে ই-রিকশা চড়ে লখনউ ঘুরলেন কুণাল কাপুর, ব্যাপার কী? গোল করেও দলকে জেতাতে ব্যর্থ জিরু, এসি মিলানে শেষ করলেন নিজের ইনিংস, গন্তব্য LAFC আপনি কি শসা খান? সকলের কিন্তু খেতে নেই, দেখে নিন আপনি ঠিক করছেন কি না কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? Paris Olympics-এর আগেই ধাক্কা খেলেন নীরজ, নাম তুললেন Ostrava Golden Spike থেকে সানজিদা ‘বহিরাগত’, মন্তব্য করে নেটদুনিয়ার রোষানলে শারমিন সেহগাল KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ!

Latest IPL News

কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ! CSK, MI অথবা RCB, তিন দলের কাউকে ছাড়া IPL ফাইনাল এই নিয়ে তৃতীয়বার, দেখুন ইতিহাস এটা আলাদা অনুভূতি, আমরা নিশ্চিত ট্রফি জিতব- ফাইনালের আগে ভুবনেশ্বরের হুঙ্কার নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-এর পাশে শাহরুখ,হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.