বাংলা নিউজ > টেকটক > Jio-র সঙ্গে হাত মিলিয়ে 5G নেটওয়ার্কের ট্রায়াল দিল Redmi
ছবিটি প্রতীকী, হিন্দুস্তান টাইমস বাংলা (Soumick/HT Bangla)

Jio-র সঙ্গে হাত মিলিয়ে 5G নেটওয়ার্কের ট্রায়াল দিল Redmi

Redmi 5G Trial With Jio: ট্রায়াল চলাকালীন, স্মার্টফোনটির সক্ষমতা এবং কর্মক্ষমতা পরীক্ষা করা হবে। বিভিন্ন পরিস্থিতিতে ফোনটি কেমন পারফর্ম করছে তা দেখা হয়। পরীক্ষার ফল ইতিবাচক বলে জানিয়েছে সংস্থা।

লাইভ 5G নেটওয়ার্ক ট্রায়াল। রিলায়েন্স জিও-র সঙ্গে হাত মেলালো স্মার্টফোন সংস্থা রেডমি। চিনা সংস্থা শাওমির শাখা এটি। রেডমির নতুন ফোন Redmi K50i-র জন্য লাইভ 5G নেটওয়ার্ক ট্রায়াল দেওয়া হয়েছে।

শুক্রবার সংস্থা জানায়, ট্রায়াল চলাকালীন, স্মার্টফোনটির সক্ষমতা এবং কর্মক্ষমতা পরীক্ষা করা হবে। বিভিন্ন পরিস্থিতিতে ফোনটি কেমন পারফর্ম করছে তা দেখা হয়। পরীক্ষার ফল ইতিবাচক বলে জানিয়েছে সংস্থা।

রেডমি আরও জানিয়েছে যে, এই পরীক্ষা একটি সম্পূর্ণ 5G অভিজ্ঞতা তৈরি করতে সহায়তা করবে। Redmi K50i-ই প্রথম Redmi ডিভাইস যা ১২টি 5G ব্যান্ড - n1, n3, n5, n7, n8, n20, n28a, n38, n40, n41, n77, n78 সাপোর্ট করবে।

ট্রায়ালটি রেডমি ইন্ডিয়ার লেটেস্ট প্রযুক্তি এবং রিলায়েন্স জিওর 5G নেটওয়ার্ক- দুইয়েরই কার্যক্ষমতার পরীক্ষা ছিল।

Xiaomi ইন্ডিয়ার প্রধান বিপণন আধিকারিক অনুজ শর্মা বলেন, 'Redmi India প্রযুক্তিকে সবার কাছে উপলব্ধ করার এবং দেশের গ্রাহকদের কাছে তা আরও সহজলভ্য করে তোলার লক্ষ্যে প্রতিশ্রুতিবদ্ধ।'

শাওমি জানিয়েছে, ল্যাবের বাইরের সেটআপে এই 5G ট্রায়াল দেওয়া হয়। উচ্চ-গতি এবং কম লেটেন্সি প্রয়োজন এমন 4K স্ট্রিমিং এবং ক্লাউড গেমিং কেমন কাজ করছে, তা পরীক্ষা করে দেখা হয়। ট্রায়ালে ভালো আপলোড এবং ডাউনলোড স্পিড মিলেছে বলে জানা গিয়েছে।

আগামী ২০ জুলাই ভারতে রেডমি K50i লঞ্চ হবে।

বন্ধ করুন