বাংলা নিউজ > টেকটক > Jio: ভ্যালিডিটি শেষে অটোমেটিক রিচার্জ করার উপায় চালু করল রিলায়েন্স জিও
ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস বাংলা (HT Bangla)
ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস বাংলা (HT Bangla)

Jio: ভ্যালিডিটি শেষে অটোমেটিক রিচার্জ করার উপায় চালু করল রিলায়েন্স জিও

  • কোটি কোটি Jio ব্যবহারকারী কোনও ঝামেলা ছাড়াই স্বয়ংক্রিয় রিচার্জের জন্য UPI অটোপে-এর সুবিধা পাবেন।

আপনি কি জিও ব্যবহারকারী? তাহলে এই খবর আপনার জন্য। গ্রাহকদের বারবার রিচার্জের টেনশন দূর করতে জিও একটি নতুন ফিচার চালু করেছে। মোবাইল রিচার্জের প্রক্রিয়া সহজ করার জন্য, রিলায়েন্স জিও এবং ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশন অফ ইন্ডিয়া (NPCI) UPI অটোপে চালু করেছে। এখন কোটি কোটি Jio ব্যবহারকারী কোনও ঝামেলা ছাড়াই স্বয়ংক্রিয় রিচার্জের জন্য UPI অটোপে-এর সুবিধা পাবেন।

Jio ব্যবহারকারীরা MyJio অ্যাপে UPI অটোপে ব্যবহার করে তাঁদের পছন্দের ট্যারিফ প্ল্যান বেছে নিতে পারবেন। এরপর অর্ডার সেট আপ করতে হবে। ফলে বারবার মোবাইল রিচার্জ করার বিষয়ে আর চিন্তা করতে হবে না।

রিলায়েন্স জিও-ই ভারতের প্রথম টেলিকম সংস্থা যাঁরা এই সুবিধা চালু করল।

ফলে Jio ব্যবহারকারীদের বিদ্যমান প্ল্যানের মেয়াদ শেষে নতুন রিচার্জের চিন্তা করতে হবে না। UPI অটোপে-র মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে রিচার্জ হয়ে যাবে। চালু প্ল্যানের মেয়াদ শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই তাঁদের ফোনে অটো-পে-এর মেসেজ আসবে। তাতে সম্মতি দিলেই রিচার্জ হয়ে যাবে। অ্যাকাউন্ট বা ওয়ালেট থেকে টাকা কেটে নেবে। তবে ই-ম্যান্ডেট সরানোর অপশনও থাকবে।

৫,০০০ টাকা পর্যন্ত রিচার্জ লেনদেনের ক্ষেত্রে UPI পিন লিখতে হয় না। যে কোনও সময়ে সেটিংস পরিবর্তন করা যাবে। ফলে চাইলেই স্বয়ংক্রিয়-রিচার্জ বন্ধ করতে পারবেন। ভবিষ্যতে প্ল্যানও পরিবর্তন করা যাবে।

বন্ধ করুন