বাংলা নিউজ > টেকটক > WhatsApp-এ ভিডিয়ো কলে স্ক্রিন শেয়ার করার সুযোগ পাবেন এবার

WhatsApp-এ ভিডিয়ো কলে স্ক্রিন শেয়ার করার সুযোগ পাবেন এবার

ফাইল ছবি: হিন্দুস্তান টাইমস বাংলা (HT Bangla)

গুগল মিট বা Zoom কলের মতোই WhatsApp-এ বন্ধু, সহকর্মীদের সঙ্গে ভিডিয়ো কলের সময়ে আপনার ডিভাইসের স্ক্রিন শেয়ার করতে পারবেন। এর ফলে কোনও বিষয়ে দেখানো, বোঝানো অনেক সহজ হবে।

হোয়াটসঅ্যাপে নয়া ফিচারের ঢল নেমেছে। সেই তালিকায় যোগ হল আরও একটি নতুন সুবিধা। এর মাধ্যমে ব্যবহারকারীরা ভিডিয়ো কলের সময় সহজেই তাঁদের স্ক্রিন শেয়ার করতে পারবেন। WABetaInfo-র এক রিপোর্ট অনুসারে, যে সমস্ত ব্যবহারকারী Android 2.23.11.19 আপডেট ইনস্টল করেবেন, তাদের কাছে এই ফিচার এসে যানে।

WhatsApp জানিয়েছে নয়া এই ফিচারের কারণে ব্যবহারকারীদের অ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা আরও উন্নত হবে। আরও পড়ুন: WhatsApp Edit Option: WhatsApp-এ মেসেজ পাঠানোর পরও করা যাবে ‘Edit’, কতক্ষণ সুযোগ মিলবে?

Meta অধীনস্থ এই মেসেজিং প্ল্যাটফর্মে সম্প্রতি মেসেজ এডিটিং করার অপশনও দেওয়া হয়েছে। এই আপডেট বর্তমানে বিশ্বজুড়ে রোল আউট করা হচ্ছে। আগামী কয়েক মাসের মধ্যেই এটি ব্যবহারকারীদের কাছে পৌঁছে যাবে বলে মনে করা হচ্ছে।

এতে কী লাভ হবে?

এর ফলে গুগল মিট বা Zoom কলের মতোই আপনি বন্ধু, সহকর্মীদের সঙ্গে ভিডিয়ো কলের সময়ে আপনার ডিভাইসের স্ক্রিন শেয়ার করতে পারবেন। এর ফলে কোনও বিষয়ে দেখানো, বোঝানো অনেক সহজ হবে।

ধীরে ধীরে ভিডিয়ো মিটিং প্ল্যাটফর্মের স্থানই দখল করতে চাইছে হোয়াটসঅ্যাপ। তাদের সাম্প্রতিক পদক্ষেপ থেকে এটুকু স্পষ্ট।

WhatsApp-এ কীভাবে স্ক্রিন শেয়ার করবেন?

অ্যাপ আপডেট করার পর, ব্যবহারকারীরা ভিডিয়ো কলের সময় কল কন্ট্রোল ভিউতে একটি নতুন আইকন দেখতে পাবেন। সেখান থেকে স্ক্রীন শেয়ারের অপশন চুজ করলেই ডিভাইসের ডিসপ্লেতে যা যা দেখা যাচ্ছে, তার সবই ভিডিয়ো কলে যুক্ত অপর প্রান্তের ব্যক্তিরা দেখতে পাবেন। তবে হ্যাঁ, এই কনটেন্ট শেয়ারিংয়ের পারমিশন আপনার ডিভাইস থেকেই দিতে হবে।

নয়া এই স্ক্রিন শেয়ারিং ফিচার Android অপারেটিং সিস্টেমের পুরানো ভার্সানে নাও সাপোর্ট করতে পারে। সেই সঙ্গে বড় গ্রুপ কলেও সমস্যা হতে পারে৷ ফলে হোয়াটসঅ্যাপের পুরানো ভার্সান ব্যবহার করলে সেক্ষেত্রে এই ফিচার না-ও মিলতে পারে।

 আরও পড়ুন: কোনও WhatsApp গ্রুপে আছেন! তাহলে এই Update-টির বিষয়ে অবশ্যই জেনে রাখুন

 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

টেকটক খবর

Latest News

IPL-এর ২০ ইনিংসে ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি রান সুদর্শনের, চোখ রাখুন সেরা ৫-এ আচার্যই নিয়োগ করতে পারেন উপাচার্যদের, বলছে সুপ্রিম কোর্ট, বিবৃতি জারি করল রাজভবন ‘আমার বরকে রাতে একা ছাড়া যাবে না’, মা-কে এসব কী বলে বসল স্মার্ট দিদি নন্দিনী! পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে জুতো খুলে বিমান থেকেই রামলালার ‘সূর্যাভিষেক' দেখলেন মোদী, অভিভূত নেটপাড়া মুখ্যমন্ত্রীর মুখে 'হিংসার' কথা! অভিযোগ তুলে কমিশনে BJP, কী বলেছিলেন মমতা? গুজরাটকে বিধ্বস্ত করে লিগ টেবিলের বিন্যাস নয়-ছয় করল দিল্লি, বড় লাফ ঋষভ পন্তদের মিশন সম্পূর্ণ করতে প্রার্থীদের চিঠি লিখলেন মোদী, এল চমকে দেওয়া বার্তা বড় চমক দীপেন্দ্রর, T20I All-Rounder Rankings-এ অবিশ্বাস্য লাফ নেপালের তারকার রামলালার কপালে 'তিলক' কাটল সূর্যের রশ্মি, জুতো খুলে অনলাইনে দেখলেন মোদী!

Latest IPL News

পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.