বাংলা নিউজ > টেকটক > Republic Day Wish: গণতন্ত্র দিবসে ভার্চুয়াল মাধ্যমে সবাইকে জানান ‘নতুন ভারতের’ বার্তা
শুভ প্রজাতন্ত্র দিবস।
শুভ প্রজাতন্ত্র দিবস।

Republic Day Wish: গণতন্ত্র দিবসে ভার্চুয়াল মাধ্যমে সবাইকে জানান ‘নতুন ভারতের’ বার্তা

  • ৭৩তম গণতন্ত্র দিবস উপলক্ষে হোয়াটসঅ্যাপ, ফেসবুক ও অন্যান্য সোস্যাল মিডিয়া প্ল্যাটফর্মে শুভেচ্ছা বার্তা শেয়ার করুন নিজের প্রিয়জন ও পরিচিতদের সঙ্গে।

৭২ বছর আগে ১৯৫০ সালের ২৬ জানুয়ারি ভারতীয় গণপরিষদ গৃহীত হয়েছিল আমাদের সংবিধান। আর সেদিনই গণতন্ত্রে পরিণত হয়েছিল ভারত। আজ আমাদের গণতন্ত্রের ৭৩তম ‘জন্মদিন’। ৭৩তম গণতন্ত্র দিবস উপলক্ষে হোয়াটসঅ্যাপ, ফেসবুক, ইন্সটাগ্রাম কিংবা অন্যান্য সোস্যাল মিডিয়া প্ল্যাটফর্মে শুভেচ্ছা বার্তা শেয়ার করুন নিজের প্রিয়জন ও পরিচিতদের সঙ্গে।

> যে বাজে জিনিসগুলি আমাদের দেশের উপর খারাপ প্রভাব ফেলছে, তার বিরুদ্ধে কাঁধে কাঁধ মিলিয়ে দেশকে রক্ষা করি। শুভ প্রজাতন্ত্র দিবস।

> দেশে যাতে ভেদাভেদ না থাকে। নতুন দেশ গড়ার শপথ নেওয়া হোক আজ। এই নতুন ভারতে যাতে না থাকে ধর্মান্ধতা, ঘৃণা। ভালোবাসাই হোক আমাদের একমাত্র ধর্ম। গণতন্ত্র দিবসের শুভেচ্ছা।

> আমাদের দেশের জন্য যে সকল বীর সৈনিকেরা নিজেদের জীবন বাজি রেখেছেন, তাঁদেরকে সেলাম। তাঁদের এই অবদান কখনও ভুলব না আমরা। সকল দেশবাসীকে সাধারণতন্ত্র দিবসের শুভেচ্ছা।

> ভারতের ৭৩তম গণতন্ত্র দিবসের অনেক শুভেচ্ছা সবাইকে। আজকের দিনে সবাই মিলে প্রতিজ্ঞা করি যাতে আগামী দিনে দেশের দায়িত্ব কাঁধে তুলে নেব, এই দেশকে আরও সুন্দর করে তুলব।

> শহীদের রক্ত, বহু আত্মত্যাগের মাধ্যমে গণতন্ত্র হিসেবে গড়ে উঠেছে এই দেশ। যত বীর আমাদের জন্য শহীদ হয়েছিলেন, তাঁদেরকে শতকোটি প্রণাম। সবাইকে সাধারণতন্ত্র দিবসের শুভেচ্ছা।

> সকল গর্বিত ভারতীয় ভাই -বোনেদের জানাই সাধারণতন্ত্র দিবসের আন্তরিক প্রীতি ও শুভেচ্ছা।

> আমার মাতৃভূমি ভারতে জন্ম নিয়েছেন বুদ্ধ, মহাত্মা গান্ধীর মতো জ্ঞানী গুণীরা। এখানে জন্মেছেন নেতাজি, ভগত সিং, বিআর আম্বেদকর। এহেন দেশের নাগরিক হতে পেরে আমি গর্বিত। সকলকে সাধারণতন্ত্র দিবসের শুভেচ্ছা।

> ধন ধান্য পুষ্পে ভরা আমাদের এই বসুন্ধরা, তাহার মাঝে আছে দেশ এক সকল দেশের সেরা। এমন এক সুন্দর দেশে জন্ম হওয়ায় আমি গর্বিত। দেশের এই প্রজাতন্ত্র দিবসে অনেক অনেক শুভেচ্ছা রইল।

বন্ধ করুন