বাংলা নিউজ > টেকটক > RIL AGM : Corona-কে বুড়ো আঙুল, এর মধ্যেই দেশের সবচেয়ে বড় ব্রডব্যান্ড Jio Fiber
গত এক বছরে মোট ২০ লক্ষ নতুন গ্রাহক জিও ফাইবার (JioFiber) নিয়েছেন। ছবি : এএনআই (ANI)
গত এক বছরে মোট ২০ লক্ষ নতুন গ্রাহক জিও ফাইবার (JioFiber) নিয়েছেন। ছবি : এএনআই (ANI)

RIL AGM : Corona-কে বুড়ো আঙুল, এর মধ্যেই দেশের সবচেয়ে বড় ব্রডব্যান্ড Jio Fiber

বর্তমানে দেশের বাজারের ৫৪.৫৬% জিওফাইবারের দখলে।

RIL 44th AGM 2021 : করোনা পরিস্থিতিতে ব্যবসায় মন্দা বেশিরভাগ সংস্থার। কিন্তু এই সময়েও তুঙ্গে রিলায়েন্সের ব্রডব্যান্ড (Broadband) ব্যবসা। উল্টে গত এক বছরে মোট ২০ লক্ষ নতুন গ্রাহক জিও ফাইবার (JioFiber) নিয়েছেন। বৃহস্পতিবার রিলায়েন্সের বার্ষিক সাধারণ সভায় (RIL 44th AGM 2021) এমনই ঘোষণা করলেন সংস্থার চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর মুকেশ অম্বানি (Mukesh Ambani)।

বর্তমানে দেশের বাজারের ৫৪.৫৬% জিওফাইবারের দখলে। বর্তমানে করোনা পরিস্থিতিতে অনেকেই ওয়ার্ক ফ্রম হোম করছেন। ফলে, আগের তুলনায় আরও বৃদ্ধি পেয়েছে বাড়িতে ইন্টারনেট ব্রডব্যান্ড সংযোগের চাহিদা। 

সেই বাজারের দিকে নজর রেখেই ব্যবসা বৃদ্ধি করেছে মুকেশ অম্বানির সংস্থা। দেশের যে যে স্থানে এখনও জিওফাইবারের ব্রডব্যান্ড পরিষেবা পৌঁছয়নি, সেখানে তা পৌঁছে দিতে তত্পর জিও।

সকল দেশবাসীর কাছে ইন্টারনেট ব্যবস্থা পৌঁছে দেওয়ার কথা এর আগেই জানিয়েছিলেন মুকেশ অম্বানি। আর সেউ উদ্দেশ্যেই বৃহস্পতিবার রিয়ায়েন্সের বার্ষিক সভায় JioPhone Next-এর ঘোষণা করেন তিনি। Google-এর সঙ্গে গাঁটছড়া বেধে এই পকেটসই স্মার্টফোন তৈরী করেছে রিলায়েন্স জিও। দেশের সকল মানুষ যাতে সস্তায় 4G স্মার্টফোন কিনতে পারেন, সেই উদ্দেশ্যেই এটি বানানো।

এর পাশাপাশি বর্তমান 5G ইন্টারনেট আনার বিষয়েও জোরকদমে কাজ চালাচ্ছে সংস্থা। তবে শুধু ইন্টারনেট সংযোগ নয়, 5G স্মার্টফোনের বিষয়েও Jio কাজ করছে বলে এদিন জানান মুকেশ অম্বানি।

 

বন্ধ করুন