বাংলা নিউজ > টেকটক > SBI expansion plan: ৪০০টি নতুন ব্রাঞ্চ খুলবে SBI, চলতি অর্থবর্ষের পরিকল্পনা জানালেন চেয়ারম্যান

SBI expansion plan: ৪০০টি নতুন ব্রাঞ্চ খুলবে SBI, চলতি অর্থবর্ষের পরিকল্পনা জানালেন চেয়ারম্যান

৪০০টি নতুন ব্রাঞ্চ খুলবে SBI (Deepak Salvi )

SBI: এক সাক্ষাৎকারে এসবিআই চেয়ারম্যান, কেউ আমাকে বলেছিলেন যে ৮৯ শতাংশ লেনদেন ডিজিটালে এবং ৯৮ শতাংশ লেনদেন ব্রাঞ্চের বাইরে হয়, তাই আরও ব্রাঞ্চ খোলা উচিত।

চলতি অর্থবর্ষেই, ৪০০টি নতুন ব্রাঞ্চ পাবে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। দেশের বৃহত্তম সরকারি ব্যাঙ্কের নেটওয়ার্ক আরও বাড়ানোর জন্য, ব্যাঙ্কের নতুন প্ল্যানের কথা জানিয়েছেন চেয়ারম্যান দীনেশ কুমার খারা। এর আগের অর্থবর্ষে, দেশের বৃহত্তম ঋণদাতা এই ব্যাঙ্ক ভারতে মোট ১৩৭টি ব্রাঞ্চ খুলেছিল। এর মধ্যে গ্রামীণ এলাকার জন্য বরাদ্দ ছিল মোট ৫৯টি ব্রাঞ্চ।

আরও ব্রাঞ্চ সিদ্ধান্তের পিছনে অন্য কারণ

এক সাক্ষাৎকারে এ প্রসঙ্গেই এসবিআই চেয়ারম্যান বলেছেন, কেউ আমাকে জানিয়েছিলেন যে ৮৯ শতাংশ লেনদেন ডিজিটালে এবং ৯৮ শতাংশ লেনদেন শাখার বাইরে হয়, তাই আরও শাখা খোলা উচিত। চেয়ারম্যানের মতে, উদীয়মান এলাকায় এর সবচেয়ে বেশি প্রয়োজন রয়েছে। তিনি আরও বলেছেন, বেশিরভাগ উপদেষ্টা এবং সম্পদ সংক্রান্ত পরিষেবা শুধুমাত্র ব্রাঞ্চের মাধ্যমেই প্রদান করা যেতে পারে। তাই তিনি এই সমস্ত কারণ খতিয়ে দেখেই, ৪০০ নতুন ব্রাঞ্চ খোলার পরিকল্পনাটি করেছেন।

আরও পড়ুন: (AI-কে মানুষ ভাবা বন্ধ করুন, এটি একটি টুল! হঠাৎই বিস্ফোরক মাইক্রোসফ্টের সিইও)

চেয়ারম্যান আরও বলেছিলেন, আমরা সেই সব জায়গায় খোঁজ নিচ্ছি যেখানে ব্যাঙ্কের নতুন ব্রাঞ্চ খোলার প্রয়োজন আছে। সেইসব জায়গাতেই নতুন ব্রাঞ্চ খুলব। এ বছর প্রায় ৪০০ নতুন ব্রাঞ্চ শাখা উদ্বোধন করা হবে। বর্তমানে, ২০২৪ সাল নাগাদ, স্টেট ব্যাঙ্কের নেটওয়ার্ক সারা দেশে মোট ২২,৫৪২ ব্রাঞ্চে বৃদ্ধি পাবে। এছাড়াও সহায়ক সংস্থাগুলির নগদীকরণ সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, খারা বলেছিলেন যে তাদের তালিকায় টানার আগে, স্টেট ব্যাঙ্ক তার কাজকর্ম আরও বাড়ানোর অপেক্ষায় থাকবে। এর দরুণ ব্যাঙ্কের ব্যবসা ভালো হবে, নিশ্চিতভাবে আরও আরও ভাল

বর্তমানে কতটা মুনাফা রয়েছে স্টেট ব্যাঙ্কের হাতে

২০২৪ সালের মার্চ মাসে, এসবিআই জেনারেল ইন্স্যুরেন্সের নেট লাভ ৩০.৪ শতাংশ বেড়ে ২৪০ কোটি টাকা হয়েছে। এছাড়াও ২০২৪ সালের মার্চে, শেষ হওয়া বছরে, ব্যাঙ্ক এসবিআই জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড-এ ৪৮৯.৬৭ কোটির অতিরিক্ত মূলধন যোগ করেছে। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নন-লাইফ সাবসিডিয়ারিটি গত আর্থিক বছরে ১৮৪ কোটি রুপি নিট লাভ করেছে। কোম্পানিটি কর্মীদের জন্য ইসপ-ও বরাদ্দ করেছে। ফলস্বরূপ, ব্যাঙ্কের অংশীদারিত্ব ৬৯.৯৫ শতাংশ থেকে ৬৯.১১ শতাংশে নেমে এসেছে। এছাড়াও কোম্পানির নিট মুনাফা কমেছে ১৪৪.৩৬ কোটি টাকায়, যা আগের বছর ১৫৯.৩৪ কোটিতে ছিল।

টেকটক খবর

Latest News

বাতিল আয়কর আইনের এই ধারা, করের বোঝা থেকে মুক্ত মিউচুয়াল ফান্ড বিনিয়োগকারীরা শুভেন্দু অধিকারীর গড়ে বিরাট জয় তৃণমূলের, প্রার্থী দিতেই ব্যর্থ সমবায় নির্বাচনে ২০ বছরের মেয়ের মৃত্যু ক্যানসারে! বাবার কোলে মাথা রেখেই হাউহাউ কান্না সোনু নিগমের হার্দিকের সঙ্গে অভিষেক নায়ারের মত পার্থক্য! ভারতীয় অনুশীলনে এক অন্য রকম পরিবেশ এক কেজি আলুর দাম ৫০ টাকা!‌ ধর্মঘট উঠবে কবে?‌ পথে আবার নামছে টাস্ক ফোর্স বিরাট-অনুষ্কার লন্ডনে থাকার জল্পনা, দম্পতির নতুন ছবি, অকায় বা ভামিকা আছে সঙ্গে? সকাল থেকে আকাশের মুখ ভার, তা বলে আপনার আনন্দ যেন না কমে! পড়ুন দিনের সেরা ৫ জোকস ক্যানসারে আক্রান্ত বন্ধুর স্ত্রী, টাকা জোগাড় করতে বাইক চুরি, হতবাক পুলিশ রেকর্ড মুনাফা তেল কোম্পানিগুলির, ৩০০০০ কোটির সাহায্যের পরিকল্পনা বাতিল সরকারের Women's Asia Cup: সবাইকে সুযোগ..... নিজে ব্যাটিং না করার কারণ জানালেন স্মৃতি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.