বাংলা নিউজ > টেকটক > Dowray calculator: কত যৌতুক পেতে পারেন, হিসেব দিচ্ছে জনপ্রিয় ওয়েবসাইট, শেষে আছে ট্যুইস্ট

Dowray calculator: কত যৌতুক পেতে পারেন, হিসেব দিচ্ছে জনপ্রিয় ওয়েবসাইট, শেষে আছে ট্যুইস্ট

বিয়ের যৌতুক না নেওয়ার পরামর্শ দিচ্ছে Shaadi. com (@DoctorHussain96/X )

Dowry Calculator: Shaadi.com এর যৌতুক ক্যালকুলেটর ফিচার খুললে, আপনার বয়স, শিক্ষা, পেশা, বেতন, বাড়ি সহ কিছু তথ্য চাওয়া হবে। সমস্ত বিবরণ প্রবেশ করার পরে আসল ফলাফলটি আপনার সামনে উপস্থিত হবে।

বাপের বাড়ি থেকে সঠিক সময়ে পণ না আসায় অত্যাচারিত পুত্রবধূ। বাবা পণ বা যৌতুক না দেওয়ায় বিয়ের কয়েক মাসেই ডিভোর্স হয়ে গেল মেয়ের। আবার কখনও কখনও মেয়ের আত্মহত্যার খবরও বেরিয়ে আসে। তাই এবার এই যৌতুকের বিষয়েই সমাজে সচেতনতা বাড়াতে অনন্য পদক্ষেপ নিয়েছে শাদি ডট কম। কিন্তু মেয়ের বাড়ি থেকেও ছেলের মোটা মাইনের চাকরির খবর নেয়, টাকা না থাকলে মেয়ের বিয়ের দেয় না, সেটাও কি যৌতুক নয়! প্রশ্ন তুলেছেন অনেকেই। আসল ব্যাপারটা কী!

শাদী ডট কম, তার প্ল্যাটফর্মে একটি নতুন এবং অনন্য বৈশিষ্ট্য চালু করেছে। নাম যৌতুক ক্যালকুলেটর। এটা অদ্ভুত শোনালেও অনুপম মিত্তালের জনপ্রিয় ম্যাট্রিমোনিয়াল সাইট এটিকে সত্য করে তুলেছে। ওয়েবসাইটের এই বৈশিষ্ট্যটি মানুষের দৃষ্টি আকর্ষণ করছে। এই ফিচারে ব্যবহারকারীকে প্রশ্ন করা হচ্ছে, ওই ব্যক্তির আদৌ যৌতুক নেওয়া উচিত কিনা।

  • কিছু প্রশ্নের উত্তর দিতে হবে

আপনি শাদি ডট কম এর যৌতুক ক্যালকুলেটর ফিচারটি খুললে, একজন ব্যক্তির ছবি দেখতে পাবেন, যার চারপাশে আপনি বই, গাড়ি, বাড়ি এবং অর্থের মতো কিছু জিনিস দেখতে পাবেন। এই বিষয়গুলির নীচে কিছু প্রশ্ন দেওয়া থাকবে, যেমন - আপনার বয়স কত, আপনার শিক্ষা কী, আপনার পেশা কী, আপনি কত বেতন পান, আপনি কি বাড়ির মালিক কি না, আপনি কি ভারতে থাকেন নাকি বিদেশে থাকেন ইত্যাদি।

এরপর যৌতুক ক্যালকুলেটরে সমস্ত প্রয়োজনীয় বিবরণ প্রবেশ করার পরে, ব্যবহারকারীকে যৌতুকের পরিমাণ গণনা করুন বাটনে ক্লিক করতে হবে। এখানে লেখা থাকবে যে '২০০১ থেকে ২০১২ সালের মধ্যে ভারতে যৌতুকের কারণে ৯১,২০২ জন মারা গিয়েছেন। আপনি কি এখনও জানতে চান? তাঁর জীবনেরও কি মূল্য আছে? আসুন ভারতকে যৌতুক মুক্ত সমাজে পরিণত করি। আসুন পরিবর্তন আনি, পরিবর্তন আনি।'

  • ভারতে যৌতুকের কারণে মৃত্যুর পরিসংখ্যান

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স এ একজন ব্যবহারকারী এটি পোস্ট করেছেন। তিনি লিখেছেন, প্রথমে শাদি ডট কমে যৌতুকের হিসাব দেখে হতবাক হয়ে গিয়েছিলেন। সাইটের একটি বৈশিষ্ট্য ব্যবহারকারীদের যৌতুকের বাজারে তাদের মূল্য কতটা দেখায়। আপনি যখন আপনার বয়স, শিক্ষা এবং বেতনের মতো তথ্য দেন, তার পরের বিষয়টি আপনাকে অবাক করে দেবে। যৌতুকের পরিমাণ দেখানোর পরিবর্তে, এই ক্যালকুলেটরটি তার ব্যবহারকারীদের সঙ্গে ভারতে যৌতুকের সঙ্গে জড়িত মর্মান্তিক মৃত্যুর তথ্য শেয়ার করে।

  • ব্যবহারকারীরাও যৌতুকের বিষয়ে তাদের মতামত জানাচ্ছেন

Shaadi.com-এর এই যৌতুক ক্যালকুলেটর ফিচার নিয়ে সোশ্যাল মিডিয়ায় এখন বেশ আলোচনা হচ্ছে। এই উদ্যোগের অনেক প্রশংসা করছেন মানুষ। এ বিষয়ে তাঁরাও তাঁদের মতামত জানাচ্ছেন। একজন ব্যবহারকারী লিখেছেন- যৌতুক চাওয়া, নেওয়া এবং দেওয়া শাস্তিযোগ্য অপরাধ। আরও একজন ব্যবহারকারী লিখেছেন- আমি যৌতুকের বিরুদ্ধে, কিন্তু অনেকেই টায়ার ওয়ান শহরে আকর্ষণীয় বেতনের একমাত্র ছেলের খোঁজ করেন। এটা কি যৌতুক নয়? একই সঙ্গে বিবাহ বিচ্ছেদের ক্ষেত্রে ভরণপোষণের নামে মোটা অঙ্কের দাবি করা কি যৌতুক নয়?

টেকটক খবর

Latest News

আয়া নয়, বৃদ্ধদের দেখভাল করছে রোবট! মনে করায় ওষুধের কথা, পড়তে পারে মনের অবস্থা মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখলেন হিমন্ত বিশ্বশর্মা, কোন দাবিতে অসম থেকে বার্তা? ‘মোদীজিকে ভয় দেখানো যাবে না’, চিনকে তুলোধনা করে বার্তা তাইওয়ানের 'আমাকে মানেই না ওঁরা', বিজেপি নিয়ে ক্ষোভ-অভিমান সুর অনন্ত মহারাজের কণ্ঠে তিনিই রেলের বিরুদ্ধে পুলিশে FIR করেছেন, জানেনই না কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের যাত্রী রাতের মেট্রোয় যাত্রী নেই!‌ বিপুল টাকা লোকসান করে চলছে ট্রেন, পরিষেবা কি বন্ধ হবে IPL-র প্রতিভা খুঁজতে ইডেনে আরপিরা, বাংলার T20 লিগে ব্যাটে-বলে নজর কাড়লেন ঋত্বিক দিল্লিতে শ্রীদেবী কন্যাকে মন দিলেন আমির পুত্র! বেদাং কি তবে খুশির অতীত? দায়িত্ব বাড়ল শংকর ঘোষের, রইলেন না শুধু বিধায়ক এবার কি সোনিয়ার জামাইও আসবেন ভোট-রাজনীতিতে? রবার্টের কোন মন্তব্যে জল্পনার ঝড়!

T20 WC 2024

বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.