বাংলা নিউজ > টেকটক > Sundar Pichai: প্রায় এক বছরের বেতন দিয়ে ছেলের আমেরিকার টিকিট কেটেছিলেন বাবা! আজ সেই ছেলে গুগলের সিইও

Sundar Pichai: প্রায় এক বছরের বেতন দিয়ে ছেলের আমেরিকার টিকিট কেটেছিলেন বাবা! আজ সেই ছেলে গুগলের সিইও

প্রায় এক বছরের বেতন দিয়ে ছেলের আমেরিকার টিকিট কেটেছিলেন বাবা! (AP)

Sundar Pichai: সুন্দর পিচাই নিজেই জানিয়েছেন, আমার বাবা এক বছরের বেতনের সমপরিমাণ টাকা আমেরিকা আসার যাওয়ার বিমানের টিকিট কাটার জন্য ব্যয় করেছিলেন।

সুন্দর পিচাই, তাঁর গুগল সিও হওয়ার জার্নিটা খুব সহজ ছিল না। নিজেকে এই জায়গায় নিয়ে আসতে প্রচুর কাঠখড় পুরিয়েছিলেন তিনি। সেই গল্পই শেয়ার করেছেন এদিন। তিনি বলেছেন যে তাঁর বাবা তাঁর এক বছরের বেতনের সমপরিমাণ অর্থ তাঁর আমেরিকায় আসার ফ্লাইট টিকিটে ব্যয় করেছিলেন, যাতে তিনি আমেরিকার স্ট্যানফোর্ডে পড়াশোনা করতে পারেন। পিচাইয়ের কথায়, সেই প্রথম আমি বিমানে উঠেছিলাম। বর্তমানে, সুন্দর পিচাইয়ের মোট সম্পদের পরিমাণ ১ বিলিয়ন ডলার অর্থাৎ ৮৩৪২ কোটি টাকা।

আরও পড়ুন: (Ashok Elluswamy: টেসলার অটোপাইলট উদ্ভাবনের পিছনে ভারতীয় বংশোদ্ভূত! প্রশংসায় ভরালেন মাস্ক)

তাঁর জীবনে সফলতার মূল মন্ত্র কী

একমাত্র জিনিস যা তাঁকে জীবনে সাফল্য অর্জনে সহায়তা করেছিল তা হল প্রযুক্তির প্রতি তাঁর আবেগ এবং একটি মুক্ত মন। তিনি সবাইকে উন্মুক্ত হতে, অধৈর্য হতে, আশাবাদী হতে আহ্বান জানিয়েছিলেন। তাঁর দাবি ছিল যে যদি আপনি এটি করতে পারেন তবে ইতিহাস আপনাকে মনে রাখবে। আপনি যা হারিয়েছেন তার জন্য নয়, আপনি যা পরিবর্তন করেছেন তার জন্য, আমি আশাবাদী আপনি হবেন। তিনি আরও শেয়ার করেছেন, আমি প্রযুক্তির খুব বেশি অ্যাক্সেস ছাড়াই বড় হয়েছি। আমার দশ বছর বয়স পর্যন্ত আমরা আমাদের প্রথম টেলিফোন পাইনি। গ্রাজুয়েশন স্কুলের জন্য আমেরিকায় না আসা পর্যন্ত আমার কম্পিউটারে নিয়মিত অ্যাক্সেস ছিল না। এবং, আমাদের টেলিভিশন, যখন আমরা অবশেষে একটি পেলাম, তখন শুধুমাত্র একটিই চ্যানেল ছিল।

গুগল সিইওয়ের আসল পরিচয়

১৯৭২ সালের ১০ জুন জন্মগ্রহণ করেছিলেন সুন্দর পিচাই। ৫২ বছর বয়সে পা দিয়েছেন তিনি। বাবা ছিলেন একজন ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার এবং তার মা একজন স্টেনোগ্রাফার ছিলেন। তিনি চেন্নাইতে জন্মগ্রহণ করেছিলেন। যেখানে তিনি একটি দুই কক্ষের অ্যাপার্টমেন্টে বড় হয়েছিলেন। ছোট ভাইয়ের সঙ্গে মেঝেতে ঘুমোতেন পিচাই।

আরও পড়ুন: (Jio-কে টেক্কা দিতে দুর্ধর্ষ প্ল্যান আনল Airtel, রিচার্জ করলেই মিলছে একাধিক সুবিধা, বৈধতা এবং আরও অনেক কিছু)

গুগল সিইওয়ের শিক্ষাজীবন

সুন্দর পিচাই আইআইটি খড়গপুর থেকে তাঁর মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিগ্রি শেষ করে, স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে এমএস পদার্থ বিজ্ঞান এবং প্রকৌশল ইঞ্জিনিয়ারিং পর এখন ২০ বছরেরও বেশি সময় ধরে গুগল এ কাজ করেছেন। তিনি পেনসিলভানিয়া বিশ্ববিদ্যালয়ের ওয়ার্টন স্কুল থেকে এমবিএ সম্পন্ন করেছিলেন।

টেকটক খবর

Latest News

শাহরুখ-সলমন নন! এই অভিনেতাকে বিয়েতে আমন্ত্রণ জানাতে নিজে হাজির অনন্ত আম্বানি কামিন্স-জাম্পা-স্টইনিসের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী রেকর্ড হেজেলউডের কত বলে ১১৬ রান করলে সেমিতে উঠবে বাংলাদেশ? বৃষ্টিতে ওভার কমলে কী হবে অঙ্কটা? ‘জানলে কাজটা নিতাম না’! কার কাছে কই-তে মেইন থেকে সাইড রোল, ক্ষোভ বাসবদত্তার মনে? Euro: একেবারে শেষ মুহূর্তের গোলে স্পেনের সঙ্গে নকআউটে ইতালি,ছিটকে গেল ক্রোয়েশিয়া মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ জুনের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ জুনের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ জুনের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ জুনের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ জুনের রাশিফল

T20 WC 2024

কামিন্স-জাম্পা-স্টইনিসের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী রেকর্ড হেজেলউডের অজিদের হারিয়ে T20 WC-এ সর্বাধিক জয়ের নজির গড়ল ভারত, ছাপিয়ে গেল শ্রীলঙ্কাকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.