বাংলা নিউজ > টেকটক > Suzuki Avenis 125: ডিজাইন থেকে ইঞ্জিন - জানুন - এই স্কুটারের ৫ প্রধান বৈশিষ্ট্য
ছবি : সুজুকি (Suzuki)
ছবি : সুজুকি (Suzuki)

Suzuki Avenis 125: ডিজাইন থেকে ইঞ্জিন - জানুন - এই স্কুটারের ৫ প্রধান বৈশিষ্ট্য

  • এর আগে সংস্থার Access ও Burgman-এর মতো স্কুটার ছিল। কিন্তু স্পোর্টি মিড রেঞ্জে কিছু ছিল না। সেই ফাঁকটাই ভরাট করেছে সংস্থা।

সম্প্রতি ভারতে লঞ্চ হয়েছে সুজুকির নতুন স্পোর্টি স্কুটার Suzuki Avenis 125। মূলত অল্পবয়সিদের কথা মাথায় রেখেই এই স্কুটার লঞ্চ করেছে সংস্থা। এর আগে সংস্থার Access ও Burgman-এর মতো স্কুটার ছিল। কিন্তু স্পোর্টি মিড রেঞ্জে কিছু ছিল না। সেই ফাঁকটাই ভরাট করেছে সংস্থা।

একনজরে দেখে নিন Suzuki Avenis 125-এর বিষয়ে ৫টি তথ্য :

 

1

ডিজাইন : ডিজাইন বেশ ট্রেন্ডি। বিশেষত, TVS-এর NTorq-এর সঙ্গে অনেক মিল পাবেন Suzuki Avenis 125-এর। ফলে কোনও প্রতিদ্বন্দ্বীকে মাথায় রেখে এটি বানানো হয়েছে। তা বেশ স্পষ্ট। মূলত মোটো স্কুটারের ভাবনা থেকেই এর ডিজাইন করা হয়েছে। স্পোর্টস এডিশনের দাম মাত্র ৩০০ টাকা বেশি। তাতে পাবেন সুজুকির নীল বডির উপর সুপরিচিত লোগো গ্রাফিক্স।

2

অ্যাক্সেস 125-এরই প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি : বডিওয়ার্ক বাইরে থেকে আলাদা হতে পারে। কিন্তু এটি সুজুকি অ্যাক্সেস 125-এর একই প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি।

3

একই ইঞ্জিন : Access ও Burgman-এর 125 সিসির ইঞ্জিনটাই এখানে ব্যবহার করা হয়েছে। আলাদা কিছু নয়। আগের ওই দুই স্কুটারের ইঞ্জিন রিভিউ বেশ ভালই।

4

থাকছে আধুনিক ফিচার্স : এলইডি হেডলাইট এবং টেল-লাইট, ইউএসবি চার্জিং সকেট আছে। অল-ডিজিটাল ডিসপ্লেতে ব্লুটুথ রয়েছে। সুজুকি রাইড কানেক্ট অ্যাপ ব্যবহার করে স্মার্টফোনের সঙ্গে পেয়ার করা যাবে। ফলে চালাতে চালাকে এসএমএস এবং হোয়াটসঅ্যাপ নোটিফিকেশন, ইনকামিং এবং মিসড কল অ্যালার্ট, নেভিগেশন এবং ETA দেখে নিতে পারবেন।

5

দাম ও প্রতিদ্বন্দ্বী : Suzuki Avenis 125-এর দাম ৮৬,৭০০ টাকা। স্পোর্টস এডিশনের দাম ৮৭,০০০ টাকা। এই সেগমেন্টে প্রতিদ্বন্দ্বী হল TVS Ntorq, Yamaha Ray Z এবং Honda Dio ।

বন্ধ করুন