বাংলা নিউজ > টেকটক > Avenis 125: জেনে নিন Suzuki-র নতুন স্কুটারের দাম ও ফিচার্স
ছবি : সুজুকি (Suzuki)
ছবি : সুজুকি (Suzuki)

Avenis 125: জেনে নিন Suzuki-র নতুন স্কুটারের দাম ও ফিচার্স

  • নতুন স্পোর্টি স্কুটারটি TVS NTorq এবং Honda Dio-র প্রধান প্রতিদ্বন্দ্বী হিসেবে লঞ্চ করা হয়েছে।

বৃহস্পতিবার সুজুকি মোটরসাইকেল ইন্ডিয়া তার নতুন স্কুটার Avenis-এর লঞ্চ করার ঘোষণা করল। নতুন স্পোর্টি স্কুটারটি TVS NTorq এবং Honda Dio-র প্রধান প্রতিদ্বন্দ্বী হিসেবে লঞ্চ করা হয়েছে।

স্কুটারটিতে রয়েছে একগুচ্ছ নতুন ফিচার্স। সুজুকি জানিয়েছে, অল্পবয়সী ক্রেতাদের কথা মাথায় রেখেই এই ডিজাইন করা হয়েছে। সুজুকি স্মার্ট কানেক্ট অ্যাপের মাধ্যমে Avenis-কে স্মার্টফোনের সঙ্গেও যুক্ত করা যাবে। থাকছে টার্ন-বাই-টার্ন নেভিগেশন সিস্টেমের সুবিধাও।

ডিজাইন স্পোর্টিং। অনেকটা Ntorq বা Honda Dio-র মতোই। Ntorq-এর মতোই হ্যান্ডেলবার মাউন্টেড ইন্ডিকেটর রয়েছে। সোশ্যাল মিডিয়ায় অনেকেই Ntorq-এর সঙ্গে এটির তুলনা করেছেন।  নতুন Suzuki Avenis-এ থাকছে FI প্রযুক্তিসহ একটি 125cc ইঞ্জিন। ইঞ্জিনটি 6750rpm-এ 8.7 PS-এর পাওয়ার আউটপুট এবং 5500rpm-এ 10Nm-এর টর্ক দেয়। স্কুটারটির ওজন মাত্র ১০৬ কেজি। স্কুটারটি মোট পাঁচটি রঙে পাওয়া যাবে। এর মধ্যে একটি মেটালিক নীল রঙটি রেস এডিশন। তবে রেস এডিশনটি মূলত ভিজ্যুয়াল। গ্রাফিক্সের পরিবর্তন ছাড়া আলাদা কিছু নেই।

দাম

দাম ৮৬,৭০০ টাকা (এক্স-শোরুম, দিল্লি)। নীল রঙের রেস এডিশনের দাম ৮৭,০০০ টাকা।অর্থাত্ এই সেগমেন্টের অন্যতম জনপ্রিয় TVS Ntorq-এর থেকে এর দাম সামান্য কিছুটা বেশি। 

বন্ধ করুন