বাংলা নিউজ > টেকটক > পেট্রোলের যা দাম তাতে EV-ই ভবিষ্যত! ১৫ হাজার কোটি বিনিয়োগের ঘোষণা Tata-র

পেট্রোলের যা দাম তাতে EV-ই ভবিষ্যত! ১৫ হাজার কোটি বিনিয়োগের ঘোষণা Tata-র

নেক্সন ইভি। ছবি : রয়টার্স  (REUTERS/Hemanshi Kamani)

সেপ্টেম্বরে, Tata Motors ঘোষণা করেছিল যে তাদের ইভির বিক্রি ১০,০০০ ইউনিট অতিক্রম করেছে। এর পেছনে প্রধান অবদান নেক্সন ইভি-র।

ইলেকট্রিক গাড়ির খাতেই ১৫,০০০ কোটি টাকা বিনিয়োগের ঘোষণা করল টাটা মোটর্স। সংস্থা জানিয়েছে, আগামী ৪ বছর ধরে পরিকাঠামোর উন্নয়নে এটি বিনিয়োগ করা হবে। বাজারে আনা হবে ১০টি নতুন Tata ইলেকট্রিক গাড়ি।

সম্প্রতি প্রাইভেট ইক্যুইটি ফার্ম TPG রাইজ ক্লাইমেট টাটা মোটর্সের যাত্রীবাহী বৈদ্যুতিক যানবাহন বিভাগে প্রায় ৭,৫০০ কোটি টাকা বিনিয়োগ করেছে।

টাইমস অফ ইন্ডিয়ার একটি প্রতিবেদন অনুসারে, টাটা মোটর্সের যাত্রীবাহী যানবাহনের ব্যবসায়িক ইউনিটের সভাপতি শৈলেশ চন্দ্র বলেছেন, 'আরও ভাল প্রোডাক্ট লঞ্চের পরিকল্পনা রয়েছে। আমাদের আশা, আগামী ৪-৫ বছরের মধ্যে আমাদের মোট গাড়ির সেলের প্রায় ২০ শতাংশ সবুজ শক্তি দ্বারা চালিত হবে।'

বর্তমানে, Tata Motors ভারতে Nexon EV এবং Tigor EV নামে দুটি বৈদ্যুতিক গাড়ি বিক্রি করে। প্রতি মাসে ৩,০০০-৩,৫০০ বুকিং হয়। তবে, বর্তমানে Tata-র ইভি উত্পাদন ক্ষমতা প্রায় ১,০০০ ইউনিট। ফলে পরিকাঠামো বৃদ্ধিই এখন লক্ষ্য সংস্থার।

সেপ্টেম্বরে, Tata Motors ঘোষণা করেছিল যে তাদের ইভির বিক্রি ১০,০০০ ইউনিট অতিক্রম করেছে। এর পেছনে প্রধান অবদান নেক্সন ইভি-র।

Tata Motors এখনও তার ভবিষ্যতে কোনও গাড়ির পরিকল্পনা প্রকাশ করেনি। তবে Altros এবং Punch-সহ তার বেশ কিছু পেট্রোল/ডিজেল গাড়িকে EV-তে রূপান্তর করা হবে বলে মনে করা হচ্ছে।

টেকটক খবর
বন্ধ করুন

Latest News

‘ভুল করিনি’, মৃত্যুর মিথ্যে নাটক করে ট্রোলড, মন্দিরে দাঁড়িয়ে সাফাই পেশ পুনমের লন্ডনে থাকলেও সৌরভ-ডোনার বিবাহবার্ষিকীতে উপহার পাঠাতে ভুলল না সানা, কী দিল মেয়ে? এবার অফিসারদের মূল্যায়ন করব, কেন কথা শুনব আমি? রেগে গিয়েছেন বাংলার মুখ্য়মন্ত্রী রয়েছে রক্তের সম্পর্ক, রণবীরের পাশে দাঁড়ানো এই সুন্দরীর পরিচয় জানা আছে? 'ঢেকলি' সিস্টেমে গরু পাচার চলছিল সীমান্তে, গুলি চালাল বিএসএফ, মৃত ১ অসমে WPL: বলিউডের বাদশার সঙ্গে বাইশ গজের রানি! অবশেষে পূরণ হল মেগ ল্যানিং-এর স্বপ্ন 'সন্দেশখালির সত্যিটা দেখুন, যেটা মমতা লুকোতে চাইছেন,' হাড়হিম তথ্যচিত্র আনল BJP জাতীয় সংগীতেও পঞ্জাব আছে, পঞ্জাবিদের আঘাত নয়, খলিস্তানি নিয়ে সাফ কথা রাজ্যপালের Virat Second Baby: ২০২৪-এ ছেলে হবে বিরুষ্কার, ৮ বছর আগেই বলেছিলেন জ্যোতিষী! IPL 2024: প্রথম দুটি হোম ম্যাচ কেন নিজেদের মাঠে খেলতে পারবে না দিল্লি ক্যাপিটালস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.