বাংলা নিউজ > টেকটক > পেট্রোলের যা দাম তাতে EV-ই ভবিষ্যত! ১৫ হাজার কোটি বিনিয়োগের ঘোষণা Tata-র
নেক্সন ইভি। ছবি : রয়টার্স  (REUTERS/Hemanshi Kamani)

পেট্রোলের যা দাম তাতে EV-ই ভবিষ্যত! ১৫ হাজার কোটি বিনিয়োগের ঘোষণা Tata-র

  • সেপ্টেম্বরে, Tata Motors ঘোষণা করেছিল যে তাদের ইভির বিক্রি ১০,০০০ ইউনিট অতিক্রম করেছে। এর পেছনে প্রধান অবদান নেক্সন ইভি-র।

ইলেকট্রিক গাড়ির খাতেই ১৫,০০০ কোটি টাকা বিনিয়োগের ঘোষণা করল টাটা মোটর্স। সংস্থা জানিয়েছে, আগামী ৪ বছর ধরে পরিকাঠামোর উন্নয়নে এটি বিনিয়োগ করা হবে। বাজারে আনা হবে ১০টি নতুন Tata ইলেকট্রিক গাড়ি।

সম্প্রতি প্রাইভেট ইক্যুইটি ফার্ম TPG রাইজ ক্লাইমেট টাটা মোটর্সের যাত্রীবাহী বৈদ্যুতিক যানবাহন বিভাগে প্রায় ৭,৫০০ কোটি টাকা বিনিয়োগ করেছে।

টাইমস অফ ইন্ডিয়ার একটি প্রতিবেদন অনুসারে, টাটা মোটর্সের যাত্রীবাহী যানবাহনের ব্যবসায়িক ইউনিটের সভাপতি শৈলেশ চন্দ্র বলেছেন, 'আরও ভাল প্রোডাক্ট লঞ্চের পরিকল্পনা রয়েছে। আমাদের আশা, আগামী ৪-৫ বছরের মধ্যে আমাদের মোট গাড়ির সেলের প্রায় ২০ শতাংশ সবুজ শক্তি দ্বারা চালিত হবে।'

বর্তমানে, Tata Motors ভারতে Nexon EV এবং Tigor EV নামে দুটি বৈদ্যুতিক গাড়ি বিক্রি করে। প্রতি মাসে ৩,০০০-৩,৫০০ বুকিং হয়। তবে, বর্তমানে Tata-র ইভি উত্পাদন ক্ষমতা প্রায় ১,০০০ ইউনিট। ফলে পরিকাঠামো বৃদ্ধিই এখন লক্ষ্য সংস্থার।

সেপ্টেম্বরে, Tata Motors ঘোষণা করেছিল যে তাদের ইভির বিক্রি ১০,০০০ ইউনিট অতিক্রম করেছে। এর পেছনে প্রধান অবদান নেক্সন ইভি-র।

Tata Motors এখনও তার ভবিষ্যতে কোনও গাড়ির পরিকল্পনা প্রকাশ করেনি। তবে Altros এবং Punch-সহ তার বেশ কিছু পেট্রোল/ডিজেল গাড়িকে EV-তে রূপান্তর করা হবে বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন