বাংলা নিউজ > টেকটক > সেগমেন্টের সবচেয়ে নিরাপদ গাড়ি কিনুন, মাসে দিতে হবে মাত্র ৩,৫৫৫ টাকা!
Tata Tiago-র ইন্টিরিয়র। ছবি : টাটা মোটর্স  (Tata Motors)

সেগমেন্টের সবচেয়ে নিরাপদ গাড়ি কিনুন, মাসে দিতে হবে মাত্র ৩,৫৫৫ টাকা!

এই সেগমেন্টে দেশের সবচেয়ে ভাল সেফটি রেটিং টাটা টিয়াগোর। ফলে সুরক্ষা যদি আপনার অগ্রাধিকার হয়, সেক্ষেত্রে এটি মাথায় রাখতেই পারেন।

কম বাজেটের কথা ভাবলেই সকলে হ্যাচব্যাকের কথা ভাবেন। আর এখনকার একটু প্রিমিয়াম হ্যাচব্যাকগুলি দেখতেও বেশ আকর্ষণীয়। আর সেই তালিকায় অবশ্যই রাখতে হবে Tata-র কমপ্যাক্ট সিডান Tiago-কেও।

এই সেগমেন্টের সবচেয়ে নিরাপদ গাড়ি

দাম কম হতে পারে। কিন্তু বিল্ড কোয়ালিটি নিয়ে কোনও আপোষ করেনি টাটা। আর তার প্রমাণ একটাই। এই সেগমেন্টে দেশের সবচেয়ে ভাল সেফটি রেটিং টাটা টিয়াগোর। ফলে সুরক্ষা যদি আপনার অগ্রাধিকার হয়, সেক্ষেত্রে এটি মাথায় রাখতেই পারেন।

Tata Tiago যে দেখতে বেশ সুন্দর, তাই নিয়ে কোনও সন্দেহ নেই। ছবি : টাটা মোটর্স 
Tata Tiago যে দেখতে বেশ সুন্দর, তাই নিয়ে কোনও সন্দেহ নেই। ছবি : টাটা মোটর্স  (TATA motors)

ইঞ্জিন :

টাটা টিয়াগোয় আছে 1.2 লিটার, 3 সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন। ইঞ্জিনটি 86 PS পাওয়ার এবং 113 Nm এর টর্ক জেনারেট করে। ফাইভ স্পিড ম্যানুয়াল এবং ফাইভ স্পিড এএমটি গিয়ারবক্সের অপশন পাবেন। এআরএআই'র (ARAI) তথ্যানুযায়ী, টাটা টিয়াগো ২৩.৮৪ কিলোমিটার প্রতি লিটার মাইলেজ দেয়।

ফিচার্স :

ডুয়াল ফ্রন্ট এয়ারব্যাগস, রিয়ার পার্কিং সেন্সর, ইবিডি সহ এবিএস এবং কর্নার স্টেবিলিটি কনট্রোলের ফিচার্স স্ট্যান্ডার্ড হিসাবে পাবেন।

পাবেন অ্যাপল কারপ্লে এবং অ্যান্ড্রয়েড অটো সাপোর্ট, 7 ইঞ্চির টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, হারমানের ৮-স্পিকারের সাউন্ড সিস্টেম, অটোমেটিক এসি এবং একটি কুলড গ্লাভবক্স। এএমটি ভেরিয়েন্টে ক্রিপ ফাংশন এবং 'স্পোর্ট' মোড সহ কিছু অতিরিক্ত বৈশিষ্ট্যও রয়েছে।

Tata Tiago-র দাম :

টাটা টিয়াগো মোট ১০ টি ভেরিয়েন্টে পাবেন। এর মধ্যে XE, XT(O), XT, XTA, XZ, XZA, XZ+, XZ+ DT, XZA+ এবং XZA+ DT রয়েছে। দাম ৪.৯৯ লক্ষ টাকা থেকে ৬.৯৫ লক্ষ টাকা (এক্স-শোরুম, দিল্লি) পর্যন্ত। অটোমেটিক ভেরিয়েন্টের দাম ৬.১৪ লক্ষ টাকা থেকে শুরু। মাত্র ৩৫৫৫ টাকার ইএমআই-তেও পেতে পারেন এন্ট্রি লেভেলের এই গাড়ি।

বন্ধ করুন