বাংলা নিউজ > টেকটক > হ্যাকারদের সাইবার হামলার শিকার টেসলা প্রধান ইলন মাস্ক
ইলন মাস্ক (ছবি সৌজন্যে রয়টার্স) (REUTERS)
ইলন মাস্ক (ছবি সৌজন্যে রয়টার্স) (REUTERS)

হ্যাকারদের সাইবার হামলার শিকার টেসলা প্রধান ইলন মাস্ক

  • হ্যাকারদের সাইবার হামলার শিকার হলেন টেসলা ও স্পেসএক্সের প্রধান ইলন মাস্ক।

হ্যাকারদের সাইবার হামলার শিকার হলেন টেসলা ও স্পেসএক্সের প্রধান ইলন মাস্ক। ক্রিপটোকারেন্সি মার্কেটের উপর প্রভাবের ফলে বিরক্ত হয়ে এই হ্যাক বলে দাবি করেছে হামলাকারীরা। প্রায়ই ক্রিপ্টোকারেন্সি বা ভার্চ্যুয়াল মুদ্রা নিয়ে গণমাধ্যম বা টুইটারে নিজের মন্তব্য জানান ইলন মাস্ক। তার এমন মন্তব্যের ফলে বিটকয়েন সহ বিভিন্ন ভার্চুয়াল মুদ্রার মতো ক্রিপটোকারেন্সির বাজারদর বৃদ্ধি পায়।

টিএমজেড নামক একটি ট্যাবলয়েডের তরফে দাবি করা হয়েছে, অ্যানোনিমাস লিজিওন নামের একটি হ্যাকার গ্রুপের হামলার শিকার হয়েছেন ইলন মাস্ক। ২০০৩ সালে গঠিত হয় এই গ্রুপটি। অ্যানোনিমাসের সদস্যরা অ্যানোন নামেও পরিচিত। ডিনাইয়াল অফ সার্ভিসের মাধ্যমে হ্যাকিং করে থাকে এই গ্রুপটি। যুক্তরাষ্ট্র, তিউনিসিয়া, উগান্ডা, ইজরায়েল সহ আরও বেশ কিছু দেশে হ্যাকিং করে এই গোষ্ঠী।

এর আগে গত ২ জুন এক টুইট বার্তায় ইলন মাস্ক জানান, চলতি বছরের মে থেকে বিটকয়েন ব্যবহার করে কেনা যাচ্ছে টেসলার যে কোন মডেলের গাড়ি। সেই প্রেক্ষিতে সম্প্রতি এক ভিডিয়ো বার্তায় এই হ্যাকার গোষ্ঠী জানায়, পরিবেশ নিয়ে ইলন মাস্ক নিজেকে সচেতন বলে দাবি করলেও ইলন এবং তাঁর প্রতিষ্ঠান বিভিন্ন সময়ে পরিবেশের বিরুদ্ধে কাজ করে।

 

 

বন্ধ করুন