বাংলা নিউজ > টেকটক > 'টাকা অপচয় করে অ্যাপল ক্লথ কিনবেন না', অ্যাপলের সঙ্গে ‘সম্মখ সমরে’ মাস্কের টেসলা
ইলন মাস্ক (REUTERS)
ইলন মাস্ক (REUTERS)

'টাকা অপচয় করে অ্যাপল ক্লথ কিনবেন না', অ্যাপলের সঙ্গে ‘সম্মখ সমরে’ মাস্কের টেসলা

  • মাস্কের পরামর্শ, ‘জঘন্য’ অ্যাপল ক্লথ কিনে টাকা অপচয় না করে বরং হুইসল কিনুন।

সম্প্রতি নিজেদের ব্র্যান্ডের ফোন বা ল্যাপটপের স্ক্রিন পরিষ্কার করতে বিশেষ কাপড় বাজারে এনেছিল অ্যাপল। সেই ‘মহামূল্য’ কাপড় নিয়ে সোশ্যাল মিডিয়াতে কম ট্রোল হয়নি। এবার অ্যাপলের সেই পলিশিং ক্লথ নিয়ে ঠাট্টা করলেন ইলন মাস্ক। টুইটে মাস্কের স্পষ্ট বার্তা, ‘খবরদার, অ্যাপল ক্লথ কিনবেন না।’  

মাস্কের পরামর্শ, ‘জঘন্য’ অ্যাপল ক্লথ কিনে টাকা অপচয় না করে বরং হুইসল কিনুন। প্রসঙ্গত, সাইবারহুইসল আদতে অ্যাপলের পলিশিং ক্লথের মতোই ফোন বা কম্পিউটার পরিষ্কারের ডিভাই। অ্যান্ড্রয়েড, উইন্ডোজ ব্যবহারকারী তো বটেই, এই ডিভাইস বিশেষ জনপ্রিয় অ্যাপল ডিভাইস ব্যবহাকারীদের মধ্যেও। সাইবারহুইসেল আবার মাস্কের সংস্থা টেসলারই তৈরি।

প্রসঙ্গত, কয়েকদিন আগে অ্যাপল তাদের পলিশিং ক্লথ প্রকাশ্যে আনে। ভারতে এই অ্যাপল ক্লথের দাম ১,৯০০ টাকা। এর আগেও ইলন মাস্ক অ্যাপলের পলিশইং ক্লথকে কটাক্ষ করেছিলেন। এক টুইট বার্তায় মাস্ক লিখেছিলেন যে, এটি আদতে ফ্লোর পরিষ্কার করার কাপড়। তবে টেসলার তৈরি সাইবারহুইসল-এর দাম অ্যাপল ক্লথের থেকেও বেশি। সাইবারহুইসল-এর দাম ৫০ মার্কিন ডলার বা ভারতীয় মূল্যে প্রায় ৩,৭৫০ টাকা। আপাতত টেসলার ওয়েবসাইট থেকেই কেনা যাবে এই ডিভাইস ক্লিনিং ক্লথ। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, অর্ডার করার ৬-৮ দিনের মধ্যেই ডেলিভারি যাবে এই ডিভাইস।

 

 

বন্ধ করুন