বাংলা নিউজ > টেকটক > বিশ্বের সবচেয়ে বেশি বিক্রি হওয়া এই ফোনের দাম ৭,২০০ টাকারও কম

বিশ্বের সবচেয়ে বেশি বিক্রি হওয়া এই ফোনের দাম ৭,২০০ টাকারও কম

ছবি : শাওমি (Xiaomi)

২০২১-২২-এর প্রথম কোয়ার্টারে বিশ্বে সবচেয়ে বেশি বিক্রি হওয়া স্মার্টফোনের তালিকায় এটি এক নম্বরে।

চলতি ২০২১-২২ সালের প্রথম ত্রৈমাসিকে বিশ্বের সবচেয়ে বেশি বিক্রি হওয়া স্মার্টফোনের নাম জানেন? শাওমির রেডমি 9A(Xiaomi Redmi 9A) এই স্থান অর্জন করেছে। কাউন্টার পয়েন্ট রিসার্চ নামে এক সংস্থার রিপোর্ট অনুযায়ী ২০২১-২২-এর প্রথম কোয়ার্টারে বিশ্বে সবচেয়ে বেশি বিক্রি হওয়া স্মার্টফোনের তালিকায় এটি এক নম্বরে।

গত ২০২০ সালে ভারতে লঞ্চ হয়েছিল Xiaomi Redmi 9A । এন্ট্রি লেভেল বাজেট সেগমেন্ট-কে মাথায় রেখেই প্রকাশ হয়েছিল এই স্মার্টফোন। আর সেই বাজার দখলে যে এই ফোন বড় ভূমিকা নিয়েছে, তা বলাই বাহুল্য।

রিপোর্ট অনুযায়ী, বিশ্বে লো-বাজেট সেগমেন্টের ১৯%-ই শাওমির দখলে। অর্থাত্ বিশ্বে প্রতি ৫টা বাজেট স্মার্টফোনের মধ্যে একটি শাওমির।

তাছাড়া দাম হিসাবে এর স্পেশিফিকেশনও যথেষ্ঠ সন্তোষজনক। বিশেষ করে এই দামে ৫,০০০ mAh ব্যাটারি সত্যিই আকর্ষণীয়।

এক নজরে দেখে নিন Xiaomi Redmi 9A-এর স্পেসিফিকেশন :

RAM : 2 GB

Internal Memory : 32 GB

Processor : Mediatek Helio G25 octa core processor

ব্যাটারি : 5000 mAh

ডিসপ্লে : 6.53-inch FHD+ AMOLED

রিয়ার ক্যামেরা : 13 MP

দাম : Xiaomi Redmi 9A-র দাম শুরু হচ্ছে ৭,১২৪ টাকা থেকে (Flipkart)

টেকটক খবর

Latest News

সোনাক্ষী-জাহিরের বিয়ে, মত নেই সিনহা পরিবারের? হবু দম্পতির সঙ্গে শুধুই বরপক্ষ হোটেল ভাড়ায় ৭০% ছাড় দিয়েও বকরি ইদের সময় মিলছে না পর্যটক! কোনও আশায় মালিকরা? স্বস্তি পেল না ইনফোসিস, ইলেকট্রিক বিলের ২.৫ কোটি টাকা দিতে হবে আইটি সংস্থাকে শিলিগুড়ির চিকেন নেককে এড়িয়ে বাংলাদেশের মধ্য়ে দিয়ে রেলপথ, আরও কাছে নর্থ-ইস্ট অভিনয় ছেড়ে লেখালিখি! লেখিকা হয়ে ছোটদের জন্য বই প্রকাশ করলেন আলিয়া পাঠ্যবইতে বাবরি মসজিদের নাম বাদ! বিতর্ক ঘিরে NCERT প্রধান বললেন, ‘আমরা কেন…' লেয়নডস্কিহীন পোল্যান্ডের বিরুদ্ধে পিছিয়ে পড়ে, কষ্টার্জিত জয় নেদারল্যান্ডসের বাংলায় আরও ৮টা মেডিক্যাল কলেজ, বাড়বে MBBS আসন, আপনার জেলা কি তালিকায় আছে? ব্যান্ডেলকে দেখে লজ্জা পাবে লন্ডনও! ছাড়বে এক্সপ্রেস, কতটা কাজ হল? শুনলেন বৈষ্ণব দুর্গাপুজো পর্যন্ত বাংলায় কেন্দ্রীয় বাহিনীর আর্জি শুভেন্দুর, কী বললেন রাজ্যপাল?

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.