বাংলা নিউজ > টেকটক > ২০২০ সালের এই বিশেষ ফিচার রিমুভ করল WhatsApp! জানুন বিশদে
ফাইল ছবি : রয়টার্স  (Reuters)
ফাইল ছবি : রয়টার্স  (Reuters)

২০২০ সালের এই বিশেষ ফিচার রিমুভ করল WhatsApp! জানুন বিশদে

  • মাত্র এক বছর আগেই এই ফিচার যুক্ত হয়েছিল। কী সেই ফিচার?

নিত্যনতুন ফিচার আনছে ফেসবুকের ইন্সট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়্টসঅ্যাপ। সম্প্রতি আইওএস ডিভাইসের সকল ব্যবহারকারীদের জন্য মাল্টি-ডিভাইস বিটা টেস্ট চালু করেছে সংস্থা। ফেসবুকের মালিকানাধীন সংস্থাটি গ্রুপ আইকন এডিটর এবং অ্যান্ড্রয়েড ডিভাইস থেকে আইফোনে চ্যাট ট্রান্সফার করার মতো নতুন হোয়াটসঅ্যাপ ফিচার্স যোগ করার বিষয়েও কাজ করছে। তবে এর পাশাপাশি নতুন এক ফিচার রিমুভও করল সংস্থা। মাত্র এক বছর আগেই এই ফিচার যুক্ত হয়েছিল। কী সেই ফিচার?

বন্ধ হয়ে গেল হোয়াটসঅ্যাপে মেসেঞ্জার রুম তৈরির ফিচার। ফিচার লিকার WABetaInfo-এর রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপ আইওএস এবং অ্যান্ড্রয়েড ভার্সনের চ্যাট শেয়ার শীট থেকে মেসেঞ্জার রুম শর্টকাট সরানো হয়েছে। এই হোয়াটসঅ্যাপ শর্টকাটটি ২০২০ সালের মে-তে চালু করা হয়েছিল। এর মাধ্যমে ব্যবহারকারীরা দ্রুত ফেসবুক মেসেঞ্জারে ৫০ জন পর্যন্ত সদস্য নিয়ে একটি গ্রুপ তৈরি করতে পারতেন।

সম্ভবত এর বদলে অন্য কোনও শর্টকাট যোগ করতে পারেন নির্মাতারা। সেই কারণেই এটি সরানো হয়েছে। WABetaInfo-র মতে, সম্ভবত খুব বেশি ব্যবহারকারী এই ফিচারে আগ্রহ দেখাননি। সেটা দেখেই হোয়াটসঅ্যাপ এটি রিমুভ করেছে। রিপোর্টে বলা হয়েছে, আইওএস 2.21.190.11 হোয়াটসঅ্যাপ বিটা এবং অ্যান্ড্রয়েড 2.21.19.15 হোয়াটসঅ্যাপ বিটা থেকে এই ফিচার সরানো হয়েছে।

অন্যদিকে, হোয়াটসঅ্যাপ সর্বশেষ আইওএস বিটা সংস্করণে একটি নতুন ফিচার চালু করেছে। নয়া ফিচারে ব্যবহারকারীরা ইমোজি বা স্টিকার বাছাই করে তাই দিয়ে গ্রুপ আইকন সেট করতে পারবেন।

বন্ধ করুন