বাংলা নিউজ > টেকটক > Maruti Alto K10: নতুন মডেলেই মিলল সাফল্য! সেপ্টেম্বরে মারুতির সেরা মডেল এই গাড়িটা!

Maruti Alto K10: নতুন মডেলেই মিলল সাফল্য! সেপ্টেম্বরে মারুতির সেরা মডেল এই গাড়িটা!

ফাইল ছবি: পিটিআই (PTI)

Maruti Alto K10: সত্যি বলতে আগের অল্টোর ডিজাইন, ফিচার্স বেশ ডেটেড হয়ে গিয়েছিল। আর সেই কারণে আরেকটু বেশি খরচ করেই আপডেটেড ওয়াগনআর কিনছিলেন গাড়ি ক্রেতারা।  

Maruti Alto K10: সেপ্টেম্বর ২০২২-এ বিক্রির নিরিখে বাজিমাত মারুতির নতুন অল্টো K10-এর। মাঝে অল্টোর জনপ্রিয়তা কিছুটা কমে গিয়েছিল। কিন্তু নয়া রূপে অল্টো আনতেই ফের তুঙ্গে বিক্রি। পুজো আগের মাসে মোট ২৪,৮৪৪ ইউনিট বিক্রি হয়েছে এই বাজেট হ্যাচব্যাক। গত ২০২১ সালের সেপ্টেম্বরের তুলনায় যা প্রায় ১০৪% বেশি। এক বছর আগে সেপ্টেম্বরে ১২,১৪৩ ইউনিট বিক্রি হয়েছিল। অর্থাৎ গত মাসে অল্টোর বিক্রি প্রায় দ্বিগুণ হয়েছে। মারুতির সবচেয়ে জনপ্রিয় গাড়ি ওয়াগনআর এবং বালেনোও অল্টোর সঙ্গে প্রতিযোগিতায় পিছিয়ে পড়েছে। আরও পড়ুন : Alto K10: পুজোয় ২৫,০০০ টাকা ছাড় পাবেন নতুন অল্টোয়! তাড়াতাড়ি করুন

সত্যি বলতে আগের অল্টোর ডিজাইন, ফিচার্স বেশ ডেটেড হয়ে গিয়েছিল। আর সেই কারণে আরেকটু বেশি খরচ করেই আপডেটেড ওয়াগনআর কিনছিলেন কম বাজেটের গাড়ি ক্রেতারা। তবে নতুন, স্টাইলিশ অল্টো আসতেই ফের মধ্যগগনে সেই গাড়ি।

শুধু মারুতির অন্যান্য মডেলই নয়, হুন্ডাই ক্রেটা, টাটা নেক্সন, টাটা পাঞ্চ, মারুতি ব্রেজা, মারুতি সুইফটও বিক্রির নিরিখে অল্টোর পিছনে। গত মাসে, মারুতির ৬টি মডেল এবং হুন্ডাইয়ের ২টি এবং টাটার ২টি গাড়ি দেশের সবচেয়ে বেশি বিক্রি হওয়া গাড়ির তালিকায় শীর্ষ ১০-এ স্থান পেয়েছে। সবাইকে ছাপিয়ে দেশের সেরা মারুতি অল্টো কে টেন।

Maruti Alto K10

নতুন মডেলে নিউ-জেন কে-সিরিজ 1.0L ডুয়াল জেট, ডুয়াল VVT ইঞ্জিন দিয়েছে মারুতি। ইঞ্জিনটি 49kW(66.62PS)@5500rpm এবং 89Nm@3500rpm সর্বোচ্চ টর্ক জেনারেট করে। কোম্পানির দাবি, অটোমেটিক ভেরিয়েন্টে ২৪.৯০ km/l মাইলেজ পাবেন। ম্যানুয়াল ভেরিয়েন্টে ২৪.৩৯ km/l মাইলেজ দেবে।

ফাইল ছবি: পিটিআই
ফাইল ছবি: পিটিআই (PTI)

Maruti Alto K10-এর ফিচার্স

নতুন Alto K10 মারুতির অতি সফল Heartect প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি। থাকছে আধুনিক টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম। এস-প্রেসো, সেলেরিও এবং ওয়াগন-আর-এও এই ইনফোটেইনমেন্ট সিস্টেম রয়েছে। ইউএসবি, ব্লুটুথ এবং AUX কেবল ছাড়াও অ্যাপেল কার প্লে, অ্যান্ড্রয়েড অটো সাপোর্ট রয়েছে। স্টিয়ারিং হুইলেও নতুন ডিজাইন দেওয়া হয়েছে। স্টিয়ারিংয়েই ইনফোটেইনমেন্ট সিস্টেমের মাউন্টেড কন্ট্রোল রয়েছে। কম বাজেটের গাড়িতে যা সত্যিই অভাবনীয়। আরও পড়ুন : Alto K10 : স্টাইলিশ ডিজাইনে নতুন অল্টো আনল মারুতি! দামও বেশ সস্তা

মারুতি অল্টো K10-এর সেফটি

ইলেকট্রনিক ব্রেক ফোর্স ডিস্ট্রিবিউশন (EBD), রিভার্স পার্কিং সেন্সর-সহ অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (ABS) রয়েছে। এর পাশাপাশি Alto K10-এ প্রি-টেনশনার এবং ফোর্স লিমিট ফ্রন্ট সিট বেল্ট যোগ করেছে মারুতি। সেই সঙ্গে নিরাপদ পার্কিংয়ের জন্য পার্কিং সেন্সরও রয়েছে।

গাড়িতে স্পিড সেন্সিং অটো ডোর লক এবং হাই স্পিড অ্যালার্ট সহ আরও অনেক নিরাপত্তা ফিচার্স দেওয়া হয়েছে। মোট ৬টি রঙের বিকল্পে পাওয়া যাবে। স্পিডি ব্লু, আর্থ গোল্ড, সিজলিং রেড, সিল্কি হোয়াইট, সলিড হোয়াইট এবং গ্রানাইট গ্রে।

বন্ধ করুন