বাংলা নিউজ > টেকটক > TVS iQube: দিনে খরচ মাত্র ৩ টাকা! সপ্তাহে ২ বার চার্জ দিলেই ছুটবে এই স্কুটার
ফাইল ছবি : টিভিএস  (TVS)

TVS iQube: দিনে খরচ মাত্র ৩ টাকা! সপ্তাহে ২ বার চার্জ দিলেই ছুটবে এই স্কুটার

একটি পেট্রল স্কুটারে ৫০,০০০ কিলোমিটার চালাতে প্রায় ১ লক্ষ টাকা খরচ পড়ে। এদিকে TVS iQube-এ ৫০,০০০ কিলোমিটার চালাতে খরচ হবে মাত্র ৬,৪৬৬ টাকা। উপরন্তু, জিএসটি ছাড় পাবেন। সার্ভিসিং ও রক্ষণাবেক্ষণের খরচও কম।

বৈদ্যুতিক টু-হুইলার কেনার সময়ে সবার প্রথমে কোন প্রশ্নটি আসে? সকলেই জানতে চান, এক চার্জে কতটা চলবে। অর্থাত্, রেঞ্জ কত।

ফলে স্বাভাবিকভাবেই, কোনও বৈদ্যুতিক যানের চাহিদা তার ব্যাটারির উপরেই নির্ভর করে। আর সেই বাজারের দিকে নজর রেখেই আসরে নেমেছে TVS। ইলেকট্রিক স্কুটার iQube-ই এখন তুরুপের তাস সংস্থার।

দিনে মাত্র ৩ টাকা খরচ

TVS-এর দাবি, iQube ইলেকট্রিক স্কুটারটি রাইড করতে দিনে মাত্র ৩ টাকা করে খরচ পড়বে। মাত্র ৩ টাকায় সারাদিন ঘুরতে পারবেন। টিভিএসের দাবি, ৩ টাকার খরচে ৩০ কিলোমিটার চলবে আইকিউব।

>> TVS Motors এ বিষয়ে iQube-এর অফিসিয়াল পেজে ব্যাখ্যা করেছে। সংস্থা জানিয়েছে, এখন কোনও পেট্রল গাড়িতে প্রতি লিটারে ১০০ টাকা করে খরচ হয়। একটি পেট্রল স্কুটারে ৫০,০০০ কিলোমিটার চালাতে প্রায় ১ লক্ষ টাকা খরচ পড়ে। এদিকে iQube-এ ৫০,০০০ কিলোমিটার চালাতে খরচ হবে মাত্র ৬,৪৬৬ টাকা। উপরন্তু, জিএসটি ছাড় পাবেন। সার্ভিসিং ও রক্ষণাবেক্ষণের খরচও কম।

টিভিএস আইকিউব ২০২২

চলতি বছর মে মাসে নতুন iQube 2022 লঞ্চ করেছে টিভিএস।

টিভিএস আইকিউব ২০২২-এর স্পেসিফিকেশন জানতে চান? ক্লিক করুন এই লিঙ্কে।

টিভিএস আইকিউব ২০২২ : দাম

দিল্লিতে বেস ভ্যারিয়েন্টের অন-রোড দাম ৯৮,৬৫৪ টাকা থেকে শুরু। তবে বেঙ্গালুরুতে অন-রোড দাম শুরু হচ্ছে ১,১১,৬৬৩ টাকা থেকে।

বন্ধ করুন