বাংলা নিউজ > টেকটক > Twitter Blue-এডিট করার সুযোগ সহ অনেক ফিচার্স কিন্তু দিতে হবে মোটা টাকা

Twitter Blue-এডিট করার সুযোগ সহ অনেক ফিচার্স কিন্তু দিতে হবে মোটা টাকা

ফাইল ছবি: রয়টার্স (Reuters)

টুইটার ব্লু থাকলে কী সুবিধা হয়? অন্য সব দেশে টুইটার ব্লু-তে যা যা সুবিধা থাকে, ভারতীয় ব্যবহারকারীরাও সেগুলি পাবেন। এই টুইটার ব্লু সাবস্ক্রিপশনের মাধ্যমে আপনার প্রোফাইলের পাশে একটি নীল টিক মার্ক পাবেন। এর ফলে আপনার প্রোফাইলটি ভেরিফায়েড হবে।

ভারতে Twitter Blue সাবস্ক্রিপশন আনল ইলন মাস্কের কোম্পানি। এই সাবস্ক্রিপশনের মাধ্যমে টুইটারের বেশ কিছু অতিরিক্ত সুবিধা পান ব্যবহারকারীরা। উল্লেখযোগ্য বিষয় হল, এর জন্য আপনাকে মাসে ৯০০ টাকার সাবস্ক্রিপশন চার্জ দিতে হবে। iOS এবং অ্যান্ড্রয়েড উভয় ক্ষেত্রেই একই রেট। এদিকে যাঁরা কম্পিউটারের মাধ্যমে টুইটার ব্লু অ্যাকসেস করতে চান, তাঁদের জন্যও একটি আলাদা প্ল্যান রয়েছে। তাতে মাসে ৬৫০ টাকা করে দিলেই 'টুইটার ব্লু ফর ওয়েব' পেয়ে যাবেন।

টুইটার ব্লু থাকলে কী সুবিধা হয়? অন্য সব দেশে টুইটার ব্লু-তে যা যা সুবিধা থাকে, ভারতীয় ব্যবহারকারীরাও সেগুলি পাবেন। এই টুইটার ব্লু সাবস্ক্রিপশনের মাধ্যমে আপনার প্রোফাইলের পাশে একটি নীল টিক মার্ক পাবেন। এর ফলে আপনার প্রোফাইলটি ভেরিফায়েড হবে। আরও পড়ুন: ‘স্বর্গে’ যাওয়ার রেল স্টেশন এটি! বলুন তো ভারতের কোথায় অবস্থিত?

এর পাশাপাশি,

১. আরও লম্বা ভিডিয়ো পোস্ট করতে পারবেন।

২. টুইটারে অ্যাডের সংখ্যা অর্ধেক হয়ে যাবে।

৩. সার্চের ক্ষেত্রে আপনার অ্যাকাউন্টের নাম আগে আসবে।

৪. মেনশন ও রিপ্লাইয়ের ক্ষেত্রেও আপনার অ্যাকাউন্ট অগ্রাধিকার পাবে।

৫. এডিট করার সুযোগ মিলবে। পোস্ট করার প্রথম ৩০ মিনিটের জন্য পাঁচবার এডিট করতে পারবেন টুইট। 

টুইটার ব্লু নিয়ে গত বছর থেকেই বেশ বিতর্ক শুরু হয়েছে। ইলন মাস্ক টুইটারের দায়িত্ব গ্রহণের পরেই তার খোলনলচে বদলে দেওয়া শুরু করেন। টুইটার ব্লু-এর পরিষেবা আগেই ছিল। কিন্তু সেই সময়ে এর সঙ্গে নীল টিকের কোনও সম্পর্ক ছিল না। তবে ইলন মাস্ক এসে ব্লু টিক-এর জন্য সাবস্ক্রিপশন শুরু করেন। তার সঙ্গে টুইটার ব্লু সাবস্ক্রিপশন জুড়ে দেন।

শুরুর দিকে মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া, নিউ জিল্যান্ড ও ব্রিটেনে এই টুইটার ব্লু চালু করা হয়। গত বছরের নভেম্বরেই সেই পরিষেবা চালু করে দেয় টুইটার। এরপর ধাপে ধাপে বিশ্বের অন্য অংশেও সেই পরিষেবা চালু করা হচ্ছে। ইলন মাস্ক গত মাসেই এক টুইটে জানিয়েছিলেন, ৩০ দিনের মধ্যেই ভারতে টুইটার ব্লু চালু হয়ে যাবে। সেই কথাই রাখলেন বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি।

কীভাবে টুইটার ব্লু সাবস্ক্রিপশন নেবেন?

১. টুইটার অ্যাপ খুলুন।

২. ডিসপ্লে পিকচারে ট্যাপ করুন(উপরের বাঁ দিকে)। এরপর সেখানেই টুইটার ব্লু-এর একটি অপশন পেয়ে যাবেন।

৩. তাতে টাচ করতেই একটি ওয়েবসাইট খুলে যাবে। সেখান থেকেই টুইটার ব্লু-এর সমস্ত সুবিধা দেখতে পাবেন। এরপর একেবারে তলায় সাবস্ক্রাইব করার অপশন পেয়ে যাবেন। তাতে ট্যাপ করে ফি দিলেই হয়ে যাবে।

৪. এরপর টুইটার আপনার প্রোফাইল ভেরিফিকেশন করবে। সেই কাজ হয়ে গেলেই আপনার টুইটার ব্লু অ্যাকটিভেট হয়ে যাবে। আরও পড়ুন: ব্রিটিশ ভারতের ১৯৩১ সালের পাসপোর্ট! কতটা আলাদা ছিল দেখতে?

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

টেকটক খবর

Latest News

'হাফেরও কম...' কল্কি ২৮৯৮ এডির সমালোচনা ইমনের, রিভিউ দিতেই কটাক্ষের মুখে গায়িকা কারা প্রেম জীবনে নতুন সুযোগ পেতে চলেছেন? কী বলছে আজকের প্রেম রাশিফল মিলেছে বাইডেনের সমর্থন, তবে মনোনয়ন পেতে হবে এখনও, কী বলছেন কমলা হ্যারিস? মধ্যপ্রদেশে পথ কুকুরদের আতঙ্কে মানুষ, পরিস্থিতি রুখতে মাঠে নামলেন আইএএস অফিসার ‘কুলতলির সুড়ঙ্গ দেশের…’, বলে রাজ্যের কাছে রিপোর্ট তলব রাজ্যপাল সিভি আনন্দ বোসের প্যাকেটে জমিয়ে রাখা মাংস খেয়ে হাসপাতালে ভর্তি ২৮, মৃত ২ শুধু খেলেই হবে না, জানতে হবে কেন পালন করা হয় জাতীয় আম দিবস অপরাজিত ১০৬ রান! Punjab Kings-এর তারকার হাত ধরে LPL 2024 চ্যাম্পিয়ন Jaffna Kings 'এটা হাসার মতো কথা?', আচমকাই পাপারাৎজির উপর মেজাজ হারালেন রকুলপ্রীত, কেন? 'মিথ্যার আশ্রয় নিচ্ছে SC, ডিএ মামলা নিয়ে চলছে চক্রান্ত', বিস্ফোরক সরকারি কর্মীরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.