বাংলা নিউজ > টেকটক > টুইটারে ভুয়ো অ্যাকাউন্ট কত, যাচাই না হওয়া পর্যন্ত স্থগিত ডিল, জানালেন ইলন মাস্ক
এখনই টুইটার কিনছেন না ইলন মাস্ক। (ফাইল ছবি, সৌজন্যে রয়টার্স)
এখনই টুইটার কিনছেন না ইলন মাস্ক। (ফাইল ছবি, সৌজন্যে রয়টার্স)

টুইটারে ভুয়ো অ্যাকাউন্ট কত, যাচাই না হওয়া পর্যন্ত স্থগিত ডিল, জানালেন ইলন মাস্ক

  • Elon Musk keeps Twitter Deal on Hold: মার্কিন ডলারের বিনিময়ে বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম কিনে নেন টেসলার কর্ণধার ইলন মাস্ক। সেই টুইটার চুক্তিতে নয়া টুইস্ট ইলন মাস্কের। জানালেন, ভুয়ো/স্প্যাম অ্যাকাউন্টের সংখ্যা যাচাই না হওয়া পর্যন্ত টুইটার কেনার চুক্তি স্থগিত রাখা হচ্ছে।

ভুয়ো/স্প্যাম অ্যাকাউন্ট কত আছে? তা যাচাই করে নথি না পাওয়া পর্যন্ত টুইটার কেনার চুক্তি স্থগিত রাখা হচ্ছে। এমনটাই জানালেন ইলন মাস্ক। যিনি গত মাস থেকেই মাইক্রোব্লগিং সাইট নিয়ে একাধিক পরিকল্পনাও ঘোষণা করতে থাকেন। এমনকী ইলন টুইটারের অন্তর্বর্তীকালীন সিইও হতে পারেন বলেও জল্পনা ছড়ায়।

সংবাদসংস্থা রয়টার্সের প্রতিবেদন রিটুইট করে শুক্রবার টেসলার কর্ণধার নিজেই টুইটারে বলেছেন, ‘স্প্যাম বা ভুয়ো অ্যাকাউন্টের সংখ্যা সত্যিই টুইটারের মোট ব্যবহারকারীর পাঁচ শতাংশের কম, তা গণনার স্বপক্ষে নথি না পাওয়া পর্যন্ত সাময়িকভাবে টুইটার কেনার চুক্তি স্থগিত রাখা হচ্ছে।’

টুইটার চুক্তি

গত মাসেই ৪৪ বিলিয়ন মার্কিন ডলারের বিনিময়ে বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম কিনে নেন টেসলার কর্ণধার। যা ভারতীয় মুদ্রায় প্রায় ৩৩,৬৭২ কোটি টাকা। 

আনুষ্ঠানিকভাবে টুইটার বিক্রির ঘোষণার পর একটি যৌথ বিবৃতিতে ইলন বলেছিলেন, ‘গণতন্ত্র (সঠিকভাবে) কাজ করার ভিত্তি হল বাকস্বাধীনতা। টুইটার হল সেই ডিজিটাল বৃত্ত যেখানে মানুষের ভবিষ্যতের ক্ষেত্রে যে কোনও গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করা হয়।’ অন্যদিকে, টুইটারের বোর্ডের চেয়ারপার্সন ব্রেট টেলর দাবি করেছিলেন, মাইক্রোব্লগিং সাইট কেনার জন্য ইলন যে প্রস্তাব দিয়েছিলেন, তা গুরুত্ব সহকারে বিবেচনা করা হয়েছে। যা টুইটারের শেয়ারহোল্ডারের জন্য সেরা পথ হবে।

বন্ধ করুন