বাংলা নিউজ > টেকটক > Twitter Sale Elon Musk: ইলনের প্রস্তাব গ্রহণ, শেয়ারপিছু নগদ ৫৪.২ ডলারে সংস্থা বেচতে রাজি টুইটার: রিপোর্ট
রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, শেষপর্যন্ত ইলন মাস্কের প্রস্তাবই গ্রহণ করতে চলেছে টুইটার। (ছবিটি প্রতীকী, সৌজন্যে রয়টার্স)

Twitter Sale Elon Musk: ইলনের প্রস্তাব গ্রহণ, শেয়ারপিছু নগদ ৫৪.২ ডলারে সংস্থা বেচতে রাজি টুইটার: রিপোর্ট

সংবাদসংস্থা রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, ইলন মাস্কের নগদ ৪৩ বিলিয়ন ডলারের প্রস্তাবে রাজি হয়ে গিয়েছে টুইটার। চলতি মাসের শুরুতেই টুইটারের ৯.২ শতাংশ মালিকানা কেনেন ইলন।

শেষপর্যন্ত ইলন মাস্কের প্রস্তাবই গ্রহণ করতে চলেছে টুইটার। শেয়ারপিছু ৫৪.২ ডলারে মার্কিন ধনকুবকে সংস্থা বিক্রি করে দিতে পারে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। সূত্র উদ্ধৃত করে এমনটাই জানিয়েছে সংবাদসংস্থা রয়টার্স। ওই সংবাদসংস্থার প্রতিবেদনে অনুযায়ী, নগদ ৪৩ বিলিয়ন ডলারের প্রস্তাবে রাজি হয়ে গিয়েছে টুইটার।

চলতি মাসের শুরুতেই টুইটারের ৯.২ শতাংশ মালিকানা কেনেন ইলন। টুইটারের বোর্ডেও ইলন যোগ দেবেন বলে ঘোষণা করা হয়েছিল। কিন্তু দিনকয়েক পরে সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছিলেন ইলন। তারপর শেয়ারপিছু ৫৪.২ ডলারে টুইটার কিনে নেওয়ার প্রস্তাব দিয়েছিলেন টেসলার কর্ণধার। তিনি দাবি করেছিলেন, টুইটারে বাকস্বাধীনতার প্রসার ঘটাতে চান এবং সংস্থাকে ব্যক্তিগত মালিকানার আওতায় আনতে চান।

যদিও প্রাথমিকভাবে ইলনের প্রস্তাবে রাজি ছিল না টুইটার। বরং ইলনের রাস্তা যাতে কণ্টকপূর্ণ করে তোলা যায়, সেজন্য বিশেষ কৌশল অবলম্বন করা হচ্ছিল। টুইটারের কৌশল ছিল, ইলন যে শেয়ার কিনতে পারবেন না, তা অন্যদের সস্তায় বেচে দেওয়া হবে। তার ফলে বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটার কিনতে গেলে আরও বেশি অর্থ খরচ করতে হবে ইলনকে।

একটি অংশের দাবি ছিল, ইলনের প্রস্তাবে সায় ছিল না টেলসার বিনিয়োগকারীদের একাংশের। ওই বিনিয়োগকারীদের মতে, টুইটার কিনে নিলে বিশ্বের অন্যতম সেরা গাড়ি প্রস্তুতকারক সংস্থার ‘গতি’ কিছুটা কমে যেতে পারে। গাড়ি প্রস্তুতকারক সংস্থার কর্ণধার হিসেবে ইলন যে দায়িত্ব পালন করেন, তাও প্রভাবিত হতে পারে। শুধু তাই নয়, একাংশের দাবি ছিল, টেসলার কর্ণধারের সম্ভাব্য প্রভাব নিয়ে টুইটারের কর্মীদের একাংশও প্রশ্ন তুলেছিলেন।

বন্ধ করুন