বাংলা নিউজ > টেকটক > UPI-তে বিভ্রাট, Google Pay, PhonePe, Paytm-র মাধ্যমে লেনদেনে হচ্ছে 'সমস্যা'
UPI-তে বিভ্রাট, Google Pay, PhonePe, Paytm-র মাধ্যমে লেনদেনে হচ্ছে 'সমস্যা'। (ছবিটি প্রতীকী, সৌজন্যে ব্লুমবার্গ)
UPI-তে বিভ্রাট, Google Pay, PhonePe, Paytm-র মাধ্যমে লেনদেনে হচ্ছে 'সমস্যা'। (ছবিটি প্রতীকী, সৌজন্যে ব্লুমবার্গ)

UPI-তে বিভ্রাট, Google Pay, PhonePe, Paytm-র মাধ্যমে লেনদেনে হচ্ছে 'সমস্যা'

  • এনপিসিআইয়ের তরফে অবশ্য জানানো হয়েছে, এখন ইউপিআই চলছে। তারপরও অবশ্য Google Pay, Paytm, PhonePe-র মতো অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে লেনদেনের ক্ষেত্রে সমস্যায় পড়তে হচ্ছে বলে অভিযোগ তুলেছেন গ্রাহকরা।

রবিবার দুপুর থেকেই বিঘ্নিত হল ইউপিআই পরিষেবা। তার ফলে Google Pay, Paytm, PhonePe-র মতো অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে লেনদেনের ক্ষেত্রে সমস্যায় পড়ছেন গ্রাহকরা। পরিষেবা যে ব্যাহত হয়েছে, তা স্বীকার করেছে ন্যাশনাল পেমেন্টেস কর্পোরেশন অফ ইন্ডিয়া (এনপিসিআই)। যে সংস্থা ইউপিআই তৈরি করেছে। 

বিকেলের দিকে টুইটারে এনপিসিআইয়ের তরফে বলা হয়েছে, 'প্রযুক্তিগত ত্রুটির কারণে মাঝেমাধ্যে  ইউপিআই ব্যবহারকারীদের যে সমস্যার মুখে পড়তে হচ্ছে, সেজন্য দুঃখিত। এখন ইউপিআই চলছে। আমরা পুরো সিস্টেমের উপর কড়া নজরদারি চালাচ্ছি।' তারপরও অবশ্য Google Pay, Paytm, PhonePe-র মতো অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে লেনদেনের ক্ষেত্রে সমস্যায় পড়তে হচ্ছে বলে অভিযোগ তুলেছেন গ্রাহকরা।

রবিবার দুপুর থেকে টুইটারে একাধিক ব্যবহারকারী দাবি করেন, তাঁরা অনলাইনে লেনদেনের ক্ষেত্রে সমস্যার মুখে পড়ছেন। ইউপিআইয়ের সার্ভার ডাউন আছে। এক নেটিজেন বলেন, ‘গুগল পে, ফোনপে, পেটিএম এবং যাবতীয় ইউপিআই পেমেন্ট সার্ভার ডাউন আছে। আজ লেনদেন করার আগে দয়া করে দেখে নেবেন।’ অনেকের দাবি, আইসিআইসিআই ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে যে রক্ষণাবেক্ষণ সংক্রান্ত কাজের জন্য ইউপিআই পরিষেবা বন্ধ আছে।এক বিশেষজ্ঞ দাবি করেন, 'হ্যাঁ। আইসিআইসিআই ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে যে রক্ষণাবেক্ষণ সংক্রান্ত কাজের জন্য ইউপিআই পরিষেবা বন্ধ আছে।'

বন্ধ করুন