বাংলা নিউজ > টেকটক > Google Chrome ব্রাউজারে আছে বড়সড ফাঁক! এই ভার্সন ব্যবহার করলে সুরক্ষিত আপনি

Google Chrome ব্রাউজারে আছে বড়সড ফাঁক! এই ভার্সন ব্যবহার করলে সুরক্ষিত আপনি

ছবি : টুইটার (Twitter)

হ্যাকাররা ব্যক্তিগত ডেটার অ্যাক্সেস পেতে পারে। এমনকী নির্দিষ্ট টার্গেট করে কারও কম্পিউটারে ম্যালওয়্যার ইনজেক্ট করতে পারে।

ইন্টারনেট সার্ফের জন্য গুগল ক্রোম ব্রাউজার ব্যবহার করা নিয়ে সতর্ক করল সরকার। সরকারের কম্পিউটার ইমার্জেন্সি রেসপন্স টিম(CERT-In) জানিয়েছে, এই ব্রাউজারে 'উচ্চ মাত্রার' ঝুঁকি পাওয়া গিয়েছে।

CERT-In ইলেকট্রনিক্স ও তথ্য প্রযুক্তি মন্ত্রকের অধীনে কাজ করে। একটি রিপোর্টে CERT-In বলেছে যে Chrome-এ বেশ কয়েকটি নিরাপত্তার ফাঁক পাওয়া গিয়েছে। এর ফলে ব্যবহারকারীরা সাইবার আক্রমণকারীর পাল্লায় পড়তে পারেন।

CERT-In-এর মতে, V8-এ টাইপ কনফিউশনের কারণে দুর্বলতা পাওয়া গিয়েছে। আরও বলা হয়েছে যে, হ্যাকাররা ব্যক্তিগত ডেটার অ্যাক্সেস পেতে পারে। এমনকী নির্দিষ্ট টার্গেট করে কারও কম্পিউটারে ম্যালওয়্যার ইনজেক্ট করতে পারে।

গুগল ইতিমধ্যেই ক্রোমের জন্য তার সর্বশেষ আপডেটে এই দুর্বলতার একটি সমাধান প্রকাশ করেছে। CERT-In ব্যবহারকারীদের যত তাড়াতাড়ি সম্ভব তাঁদের ব্রাউজার আপডেট করার জন্য অনুরোধ করেছে।

সফটওয়ার ও সার্চ ইঞ্জিন জায়ান্ট বলেছে যে এই ত্রুটিগুলি সংশোধন করতে ২২ ধরনের উপায় জানানো হয়েছে। এই সংশোধনগুলি 'বহিরাগত গবেষকদের' মাধ্যমে জানা গিয়েছে। 

আপনার ক্রোম সুরক্ষিত কিনা কীভাবে জানবেন?

ক্রোমের ডানদিকের তিনটি ডট-এ ক্লিক করুন। এরপর Settings > Help > About Google Chrome । এবার দেখে নিন আপনার ক্রোম ভার্সান 96.0.4664.93 কিনা। সেটা থাকলে আপনি নিরাপদ। যদি সেটা না হয়ে থাকে, তাহলে আপডেট করুন। প্রয়োজনে ক্রোমের অফিসিয়াল সাইট থেকে নতুন করে ক্রোম ইনস্টল করে নিন। গুগল।

টেকটক খবর

Latest News

ছেলে ধ্রুব বড় হলেই নিয়ে যাব বেঙ্গালুরুর অনুশীলনে, ফাদার্স ডেতে নস্টালজিক ছেত্রী ওড়িশাকে সাঁওতালি CM দেওয়ার পর বিজেপির মন্ত্রিসভাতেও পাল্লা ভারী দলিত-আদিবাসীদের মতামত- কোরবানি ইদের ভালোমন্দ, বাংলাদেশের চারিদিকে নোংরা ফেলার প্রবণতা ও পদক্ষেপ ম্যাচ হারলেও রেকর্ড গড়ল স্কটল্যান্ড, T20 WC-এ করল নিজেদের সবচেয়ে বেশি রান বোসের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগে জিরো FIR কলকাতা পুলিশের, মামলায় নাম ভাইপোর অর্থের কাছে মাথানত জার্মান আভিজাত্যের? ইউরোর স্পনসরশিপে আগে টাকা, পরে 'দেশ' ‘‌বামপন্থায় হতাশার কোনও জায়গা নেই’‌, শূন্যতা নিয়েই লড়াইয়ের ডাক দিলেন সেলিম–সুজন মহাকাশে গিয়ে ‘বাগ’ বিপদে সুনিতা উইলিয়ামস! ফিরছেন পৃথিবীতে, ঠিক হয়ে গেল তারিখ ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু 'নিরামিষ' মাংসের খোঁজ চলছে! সয়াবিন দিয়ে তৈরি হচ্ছে ভিগান কাবাবও

T20 WC 2024

ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড বৃষ্টি হল না, তবু বাতিল ভারতের ম্যাচ! গোটা মাঠে কেন নেই কভার? প্রশ্নের মুখে ICC বাবর, রিজওয়ান, শাহিনদের বেতন কমানোর কঠোর সিদ্ধান্ত নিতে পারে PCB- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.