বাংলা নিউজ > টেকটক > Vodafone Idea Recharge Plans: আবারও রিচার্জ প্ল্যানের দাম বাড়াতে পারে Vodafone-Idea

Vodafone Idea Recharge Plans: আবারও রিচার্জ প্ল্যানের দাম বাড়াতে পারে Vodafone-Idea

Vodafone Idea-এর গ্রাহকের সংখ্যা ক্রমাগত কমছে। নভেম্বরে ১৮,৯৭,০৫০ গ্রাহক হারিয়েছে Vi। মোট গ্রাহক সংখ্যা ২৬.৭১ কোটিতে নেমে এসেছে। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস বাংলা (HT Bangla)

২০২২ সালেই শুল্ক সংশোধিত হতে পারে। তবে এটি নির্ভর করবে গত বছরের নভেম্বরের মাশুল বৃদ্ধি এবং বাজারের প্রতিক্রিয়ার উপর।

Vodafone-Idea (Vi) ব্যবহারকারীদের জন্য খারাপ খবর। চলতি বছর তাদের প্রিপেড প্ল্যানের দাম বাড়াতে পারে সংস্থা। পিটিআই-এর রিপোর্ট অনুসারে, সংস্থার এক শীর্ষ-স্তরের আধিকারিক এ বিষয়ে জানিয়েছেন। তাঁর মতে, ২০২২ সালেই শুল্ক সংশোধিত হতে পারে। তবে এটি নির্ভর করবে গত বছরের নভেম্বরের মাশুল বৃদ্ধি এবং বাজারের প্রতিক্রিয়ার উপর।

ভোডাফোন-আইডিয়ার এমডি এবং সিইও রবিন্দর তক্কর বলেন, ভি ৯৯ টাকায় প্রায় এক মাসের প্ল্যানে সবচেয়ে বেশি বেনেফিট দিচ্ছে। 4G পরিষেবা হিসাবে এটি খুব বেশি ব্যয়বহুল নয়। রবিন্দর আরও বলেন, এই বছর সামান্য দাম বৃদ্ধির পরিকল্পনা হতে পারে।

আরও পড়ুন : Airtel vs Jio vs Vi: ২৯৯ টাকায় সেরা প্ল্যান কার? জেনে নিন এক নজরে

কমছে Vi-এর গ্রাহক

গ্রাহক সংখ্যার দিক থেকে এয়ারটেল এবং জিও-র থেকে ভোডাফোন-আইডিয়া অনেক পিছিয়ে। প্ল্যানের দাম বৃদ্ধির পরে এক বছরে Vodafone-Idea-র গ্রাহক সংখ্যা ২৬.৯৮ কোটি থেকে ২৪.৭২ কোটিতে নেমে এসেছে। পরিষেবা মাশুল ব্যয়বহুল হওয়া সত্ত্বেও, কোম্পানির ARPU অর্থাৎ ব্যবহারকারী পিছু গড় আয় ৫ শতাংশ কমে ১১৫ টাকা হয়েছে। ২০২০-২১ সালের একই ত্রৈমাসিকে এর পরিমাণ ১২১ টাকা ছিল।

ব্যবসায় ক্রমাগত লোকসান

ভোডাফোন-আইডিয়ার সময়টা ভাল যাচ্ছে না। গত সপ্তাহে, ভি জানিয়েছে, ২০২১ সালের ডিসেম্বরে শেষ হওয়া তৃতীয় ত্রৈমাসিকে তাদের মোট লোকসান বেড়ে ৭,২৩০.৯ কোটি টাকায় দাঁড়িয়েছে। এক বছর আগে একই ত্রৈমাসিকে এটি ৪,৫৩২.১ কোটি টাকা ছিল।

বন্ধ করুন