বাংলা নিউজ > টেকটক > WhatsApp: ২০২২ সালে একাধিক চমক ফিচার্স আসছে! জানেন তো?

WhatsApp: ২০২২ সালে একাধিক চমক ফিচার্স আসছে! জানেন তো?

ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস বাংলা (Soumick Majumdar/HT Bangla)

২০২২ সাল হোয়াটসঅ্যাপের জন্য বেশ গুরুত্বপূর্ণ হতে চলেছে। এই বছরেই বেশ কিছু নতুন ফিচার আনতে চলেছে Meta অধীনস্থ সংস্থা।

গত বছর হোয়াটসঅ্যাপ ডেস্কটপে ভয়েস এবং ভিডিও কলিং, iOS থেকে অ্যান্ড্রয়েডে চ্যাট স্থানান্তর, ফটো এবং ভিডিয়োগুলি ডিস্যাপেয়ার হয়ে যাওয়া, স্টিকার মেকার টুল এবং আরও অনেক মজার ফিচার এনেছে। আরও বেশ কিছু ফিচার হোয়াটসঅ্যাপ বেটায় যোগ করা হয়েছে। সেই বেটা টেস্টিংয়ের বেশ কিছু ফিচারেই সফল। ফলে সেগুলি ২০২২ সালে পাকাপাকি যোগ হতে পারে মেন ভার্সানে।

মেসেজে রিঅ্যাকশান : মেসেঞ্জারের দৌলতে এই ফিচার কারও অজানা নয়। মেসেজের উপর প্রেস করে রাখলেই তাতে বিভিন্ন রিঅ্যাক্ট করা যায়। সেই মেসেঞ্জারের মতোই শীঘ্রই হোয়াটসঅ্যাপে এই ফিচার আসতে পারে।

কমিউনিটিজ : কিছুটা হোয়াটসঅ্যাপ গ্রুপের মতোই কাজ করবে এই কমিউনিটি ফিচার। WABetaInfo জানিয়েছে, কমিউনিটি ফিচার ব্যবহারকারীদের তাঁদের হোয়াটসঅ্যাপ গ্রুপগুলিকে আরও ভালভাবে সংগঠিত করার সুবিধা দেবে। অর্থাত্ একটিই স্থান থেকে পর পর সমস্ত গ্রুপ, সেই সংক্রান্ত সেটিংস নিয়ন্ত্রণ করতে পারবেন।

অ্যান্ড্রয়েড থেকে আইওএস-এ চ্যাট ট্রান্সফার : হোয়াটসঅ্যাপ এই বছর একটি বহু প্রতীক্ষিত ফিচার আনছে। iOS এবং Android এর মধ্যে চ্যাট স্থানান্তর৷ এবার থেকে নতুন আইফোন থেকে অ্যান্ড্রয়েড ডিভাইসে আপনার চ্যাট হিস্টরি স্থানান্তর করতে পারবেন। তবে অ্যান্ড্রয়েড ফোন থেকে আইফোনে হোয়াটসঅ্যাপ চ্যাট স্থানান্তর করার এখনও কোনও ব্যবস্থা নেই। তবে হোয়াটসঅ্যাপ এ বিষয়ে কাজ করছে।

হোয়াটসঅ্যাপ লগআউট : রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপের অ্যাকাউন্ট ডিলিট অপশনটি হোয়াটসঅ্যাপ লগআউট দ্বারা প্রতিস্থাপিত হবে। অ্যাকাউন্ট ডিলিট করলে নাম, চ্যাট, মিডিয়া ফাইল-সহ ব্যবহারকারীর অ্যাকাউন্টটাই মুছে যায়। তবে নয়া ফিচারে ব্যবহারকারীরা প্রয়োজনের সময়ে সহজেই হোয়াটসঅ্যাপ থেকে বিরতি নিতে পারবেন। তাঁরা যখন খুশি লগ ইন এবং লগআউট করতে পারবেন।

ইনস্টাগ্রাম হোয়াটসঅ্যাপে রিল : মেটা বর্তমানে হোয়াটসঅ্যাপ, ফেসবুক এবং ইনস্টাগ্রাম সহ তার সমস্ত প্ল্যাটফর্মকে একীভূত করার কাজ করছে। আগামী বছর সেই কাজ অনেকটাই এগিয়ে যাবে। রিপোর্ট অনুসারে, হোয়াটসঅ্যাপে ইনস্টাগ্রাম রিলস সাপোর্ট এসে যাবে। তবে এখনও ফিচারটি প্রকাশের বিষয়ে কোনও অফিসিয়াল খবর মেলেনি।

বেছে বেছে লুকোতে পারবেন লাস্ট সিন : আগামী বছরেই আসতে পারে এই আপডেট। রিপোর্ট বলছে, নয়া ফিচারে বিশেষ বিশেষ কিছু কনট্যাক্টের জন্য আলাদা করে 'Last Seen' লুকিয়ে রাখা যাবে।

Delete For Everyone-এ কোনও সময়সীমা নেই: এখন নির্দিষ্ট সময় পর্যন্ত পাঠানো মেসেজ সবার জন্য ডিলিট করা যায়। আগামী বছরে আপডেটে সেই সময়সীমা উঠিয়ে দিতে পারে হোয়াটসঅ্যাপ। তবে এখনও ফিচারটি প্রকাশের বিষয়ে কোনও অফিসিয়াল খবর মেলেনি।

মাল্টি ডিভাইস সাপোর্টের পাবলিক রিলিজ : ইতিমধ্যেই চলতি বছর Android এবং iOS বিটা ব্যবহারকারীদের জন্য এই ফিচার এসে যাবে। একইসঙ্গে একাধিক ফোন, ট্যাবলেট ও কম্পিউটারে একই অ্যাকাউন্টে লগ ইন করে রাখা যাবে। আগামী বছর সেটা সাধারণ ভার্সানেও লঞ্চ হবে বলে মনে করা হচ্ছে।

টেকটক খবর

Latest News

চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH অভিষেকের হেলিকপ্টারে তল্লাশি নিয়ে পদক্ষেপ, রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন EDর প্রশংসায় মোদী, বললেন '৯৭ শতাংশ মামলায় রাজনীতির যোগ নেই' মাত্র ৩৯ বলে সেঞ্চুরি, IPL-এ চতুর্থ দ্রুততম, হায়দাবাদের হয়ে ইতিহাস লিখলেন হেড এবার কামদা একাদশী কবে? একাদশীর তারিখ এবং পুজোর শুভ সময় জেনে নিন সলমনের বাড়ির সামনে গুলি ‘পাবলিসিটি স্টান্ট’,গর্জালেন আরবাজ! ভরসা মুম্বই পুলিশে ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট পচা শামুকে পা কাটতে রাজি নয়, বাংলাদেশ সফরের জন্য পূর্ণ শক্তির দল ঘোষণা ভারতের ফোকাস কোচবিহার, নির্বাচনের দিন সরাসরি নজর রাখবেন দুই বিশেষ পর্যবেক্ষক 'মণিপুরকে ঐক্যবদ্ধ রেখে শান্তি ফেরানো মোদীর অগ্রাধিকার', ইম্ফলে বার্তা শাহের

Latest IPL News

চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা? IPL 2024: MI-এর হারের পরেই বুমরাহ গেলেন CSK ড্রেসিংরুমে, কেন? ব্যাজবল নয়, জয়সবল পছন্দ, বলছেন ইংল্যান্ডের অধিনায়কই IPL ট্রফির থেকেও RCB আমার কাছে আগে,কেন বলেছিলেন কোহলি? ভিডিয়ো: ইডেনের মাটিতে লোটাচ্ছে নাইটদের পতাকা, একা সবকটা কুড়িয়ে মন জিতলেন শাহরুখ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.