বাংলা নিউজ > টেকটক > অন্য ফোন থেকে WhatsApp খোলার চেষ্টা করা হচ্ছে? সঙ্গে সঙ্গে আসবে অ্যালার্ট
ফাইল ছবি: হিন্দুস্তান টাইমস বাংলা (HT Bangla)

অন্য ফোন থেকে WhatsApp খোলার চেষ্টা করা হচ্ছে? সঙ্গে সঙ্গে আসবে অ্যালার্ট

WhatsApp Login Approval: হোয়াটসঅ্যাপ আরও ভাল করার জন্য, একের পর এক আপডেট আনা হচ্ছে। সেই তালিকাতেই নবতম সংযোজন হল 'লগইন অ্যাপ্রুভাল'। WABetaInfo সূত্রে খবর, নতুন এই বিষয় নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। এটি অনলাইন মেসেজিং প্ল্যাটফর্মটির নিরাপত্তা বাড়াবে বলে মনে করা হচ্ছে।

বছরের পর বছর ধরে, হোয়াটসঅ্যাপ ব্যবহার করছেন সকলেই। অনলাইন মেসেজিংয়ে এখন আমরা সবাই বেশ অভ্যস্ত হয়ে গিয়েছি। সত্যি বলতে, এটি আমাদের দৈনন্দিন জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে। হোয়াটসঅ্যাপ এখন অফিসের কাজ, গ্রুপ ভিডিয়ো কল এবং এমনকি টাকা লেনদেনের মতো কাজেও ব্যাপকভাবে ব্যবহৃত হচ্ছে। ফলে জনপ্রিয় এই অ্যাপের সুরক্ষার বিষয়টা আগের চেয়ে আরও বেশি গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। তাই হোয়াটসঅ্যাপ আরও ভাল করার জন্য, একের পর এক আপডেট আনা হচ্ছে। সেই তালিকাতেই নবতম সংযোজন হল 'লগইন অ্যাপ্রুভাল'। WABetaInfo সূত্রে খবর, নতুন এই বিষয় নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। এটি অনলাইন মেসেজিং প্ল্যাটফর্মটির নিরাপত্তা বাড়াবে বলে মনে করা হচ্ছে।

জানা গিয়েছে যে, নতুন এই ফিচার আপাতত ডেভলপমেন্টের পর্যায়ে রয়েছে। এখনও পর্যন্ত বেটা পরীক্ষকদের জন্য রিলিজ করা হয়নি। WABetaInfo-র একটি রিপোর্ট অনুসারে, হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা যদি কেউ তাঁদের অ্যাকাউন্টে লগ ইন করার চেষ্টা করে, সেক্ষেত্রে সঙ্গে সঙ্গে ফোনের অ্যাপেই অ্যালার্ট পাবেন। এটি Facebook এবং Instagram-এর মতই একটি বিষয়। অর্থাত্, অন্যান্য মেটা-মালিকানাধীন প্ল্যাটফর্মের মতোই সিকিউরিটি জোরদার করা হচ্ছে হোয়াটসঅ্যাপের।

ফেসবুকের দৌলতে এই অ্যালার্ট প্রম্পটের নোটিফিকেশন দেখে সকলে বেশ অভ্যস্ত। ঠিক সেটাই আসতে পারে হোয়াটসঅ্যাপে। যদি কেউ আপনার অ্যাকাউন্ট অ্যাক্সেস করার চেষ্টা করে, সেক্ষেত্রে সঙ্গে সঙ্গে এসে যাবে নোটিফিকেশন। কোন স্থান, ডিভাইসের নাম বা মডেলের নোটিফিকেশন এসে যাবে। সেটি দেখে নিশ্চিত করতে পারবেন যে, লগ ইন করা ব্যক্তিটি আপনিই কিনা।

আবার এতে তাঁদেরও লাভ হবে, যাঁরা প্রায়শই ডিভাইস বদলান ও নতুন করে হোয়াটসঅ্যাপ লগ ইন করেন। এটি প্রচলিত অ্যাকসেস পদ্ধতির তুলনায় দ্রুততর হবে। আগের মতো ব্যবহারকারীদের ওটিপি দিতে হবে না। কিন্তু এক্ষেত্রে, আপনার কাছে আপনার প্রাইমারি ডিভাইসটি না থাকলে সমস্যা হতে পারে।

 

বন্ধ করুন