বাংলা নিউজ > টেকটক > WhatsApp-এর মাধ্যমে পেমেন্ট করলেই এবার পাবেন ক্যাশব্যাক!
ছবি : হোয়াটসঅ্যাপ (WhatsApp)
ছবি : হোয়াটসঅ্যাপ (WhatsApp)

WhatsApp-এর মাধ্যমে পেমেন্ট করলেই এবার পাবেন ক্যাশব্যাক!

প্রচারের উদ্দেশ্যেই এই ক্যাশব্যাক ফিচার চালু করবে হোয়াটসঅ্যাপ পে।

সরাসরি হোয়াটসঅ্যাপের মাধ্যমেই এখন টাকা পাঠানো যায়। এবার বিভিন্ন পেমেন্ট মাধ্যমের মতোই এখানেও চালু হল ক্যাশব্যাকের অফার।

শুধুমাত্র ভারতের বাজারের জন্যই এই ক্যাশব্যাক ফিচার এনেছে হোয়াটসঅ্যাপ। WABetaInfo এ বিষয়ে জানিয়েছে। বেশ কিছুদিন ধরেই ভারতে WhatsApp Pay-এর ফিচার চালু হয়েছে। কিন্তু Google Pay, Paytm, PhonePe-এর জনপ্রিয়তায় এখনও সেভাবে ভাগ বসাতে পারেনি হোয়াটসঅ্যাপ।

অথচ ভারতে বিপুল সংখ্যক ব্যবহারকারী রয়েছে হোয়াটসঅ্যাপের। সর্বশেষ রিপোর্ট অনুযায়ী, ভারতে প্রায় ৩৪ কোটি ব্যক্তি হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। ফলে এই ব্যবহারকারীদের পেমেন্ট সিস্টেমে ঢোকাতে পারলেই কেল্লাফতে হবে সংস্থার। তাই তাঁদের কাছে প্রচারের উদ্দেশ্যেই এই ক্যাশব্যাক ফিচার চালু করবে হোয়াটসঅ্যাপ পে।

তবে ঠিক কত টাকা, বা কবে থেকে এই ফিচার চালু হবে, সে বিষয়ে এখনও কিছু জানায়নি সংস্থা। তবে বিভিন্ন পোর্টালের খবর অনুযায়ী, প্রায় ১০ টাকার ক্যাশবাক দেওয়া হবে। কুপনের মাধ্যমে এই ক্যাশব্যাক দেওয়া হবে। তবে লেনদেন কম বেশির সঙ্গে তা বাড়বে নাকি কিনা, সে বিষয়ে কিছু জানা যায়নি। এই একইভাবে অন্যান্য পেমেন্ট অ্যাপেও বিভিন্ন ক্যাশব্যাক কুপন থাকে। গুগল পে-তে যেমন ভার্চুয়াল স্ক্রাচ কার্ডের অপশন রয়েছে। 

বন্ধ করুন