বাংলা নিউজ > টেকটক > WhatsApp Update: লুকিয়ে স্ক্রিনশটের দিন শেষ! 'View Once' মেসেজে সেই সুবিধা বন্ধ করল WhatsApp

WhatsApp Update: লুকিয়ে স্ক্রিনশটের দিন শেষ! 'View Once' মেসেজে সেই সুবিধা বন্ধ করল WhatsApp

ফাইল ছবি: মেটা (Meta)

এবার থেকে 'View Once' করা আছে এমন মেসেজ খুলে দেখার সময়ে স্ক্রিনশট নেওয়া যাবে না। হোয়াটসঅ্যাপ অ্যাপই তাতে বাধা দেবে।

ধরুন কাউকে আপনার ওয়াইফাই পাসওয়ার্ড দিয়েছেন। অথবা অফিসের কোনও খুব গোপন রেকর্ড। হোয়াটসঅ্যাপে View Once করে পাঠালেন। কিন্তু যাঁকে পাঠালেন, তিনি সেটি খুলেই সঙ্গে সঙ্গে তাঁর ফোন থেকে স্ক্রিন শট নিয়ে নিলেন। ফলে আপনার ভিউ ওয়ান্স করে পাঠানোটাই মাঠে মারা গেল।

খুব বেশি দিন হয়নি। 'view once' ফিচার এনেছে WhatsApp। কোনও ছবি সেই সেটিংয়ে পাঠানো হলে, সেটি প্রাপক মাত্র একবারই খুলে দেখতে পেতেন। কিন্তু গোড়াতেই ছিল গলদ। কেন?

কারণ ফোনের পাওয়ার বাটন ও ভলিউম ডাউন একসঙ্গে চেপে ধরলেই স্ক্রিনশট তোলা যায়। ফলে একবারের জন্য দেখা যাবে এমন মেসেজ পাঠালেও তা চাইলেই স্ক্রিনশট তুলে নিয়ে ফোনে সেভ করে রাখা যায়। আর সেখানেই সবচেয়ে বড় সমস্যা।

তাহলে উপায়?

সেই উপায়ই এবার বের করলেন হোয়াটসঅ্যাপের ডেভলপাররা। এবার থেকে 'View Once' করা আছে এমন মেসেজ খুলে দেখার সময়ে স্ক্রিনশট নেওয়া যাবে না। হোয়াটসঅ্যাপ অ্যাপই তাতে বাধা দেবে। ঠিক যেমনটা ফেসবুক অ্যাপ থেকে প্রোফাইল পিকচার গার্ড দেওয়া প্রোফাইলের স্ক্রিনশট বা মেসেঞ্জারের স্ক্রিনশট নিতে গেলে হয়। ফলে ভিউ ওয়ান্স করে পাঠানোর আসল কার্যকারিতাটি পূরণ হবে।

ইতিমধ্যেই বেটা ভার্সানে টেস্টিং শুরু হয়েছে বলে জানিয়েছে WABetaInfo।

এক্ষেত্রে উল্লেখ্য, মেটা অধীনস্থ অপর সোশ্যাল মিডিয়ায় সাইট ইনস্টাগ্রামেও এই ফিচার রয়েছে। তবে সেখানে এটি কিছুটা অন্যভাবে যোগ করেছে মেটা। সেখানে ভিউ ওয়ান্স ছবিতে প্রাপক স্ক্রিনশট নিলে, তার নোটিফিকেশন পৌঁছোয় ছবি প্রেরকের কাছে। ফলে প্রেরক সঙ্গে সঙ্গে বিষয়টি ধরে ফেলেন। তবে তাতেও এভাবে ভিউ ওয়ান্স করে পাঠানোর যৌক্তিকতা কতটা থাকে, তাই নিয়ে প্রশ্ন থেকেই যায়।

টেকটক খবর

Latest News

‘বিধাতা ওর কপালে কী লিখেছেন কে জানে!’ কীভাবে হল পপির মেয়ের ভাগ্য লিখন অনুষ্ঠান? হনুমান জয়ন্তীতে পঞ্চগ্রহী যোগের সঙ্গে ২ রাজযোগ, বজরংবলীর কৃপাধন্য হবে এই ৪ রাশি এবার বেশ কম আসনে লড়ছে কংগ্রেস, কৌশল কি কাজে লাগবে? বিধিভঙ্গ হবে, কোচবিহারে যাবেন না, বোসকে অনুরোধ নির্বাচন কমিশনের, দিল আরও যুক্তি জয়পুরে নতুন বউ প্রশ্মিতা, কার টানে মুম্বই ছুটলেন অনুপম? শীঘ্রই দেবেন সুখবর! প্রয়াত জনপ্রিয় বাঙালি ইউটিউবার 'অ্যাংরি ব়্যান্টম্যান' অভ্রদীপ সাহা, বয়স ২৭ বছর পথ দুর্ঘটনায় মৃত্যু যুবকের, শোক সইতে না কয়েক ঘণ্টার মধ্যেই আত্মঘাতী প্রেমিকা প্রাথমিক নিয়োগে বড় কেলেঙ্কারি ধরল সিবিআই, অসাধু চক্রের তথ্য কলকাতা হাইকোর্টে ভোটের ৪৮ ঘন্টা আগে তৃণমূল-বিজেপি সংঘর্ষ ভেটাগুড়িতে, রাজ্য পুলিশকেই দুষলেন উদয়ন টেল এন্ডারদের নিয়ে বাটলারের রূপকথার লড়াই, IPL-এর সর্বকালীন রেকর্ডে নাম লেখাল RR

Latest IPL News

ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের KKR vs RR: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো নিজের উপর বিশ্বাস রেখেছিলাম, সেটাই সাফল্যের চাবিকাঠি হয়েছে- দাবি বাটলারের KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার টসের আগে কয়েনে চুমু শ্রেয়সের- হতবাক সঞ্জু,এত কিছু করেও ভাগ্য সাথ দিল না KKR-এর তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.