বাংলা নিউজ > টেকটক > Whatsapp Update: প্রাক্তনকে WhatsApp-এ নিজের 'নয়া' জনের ছবি দেখাতে চান না?কীভাবে DP হাইড রাখবেন?

Whatsapp Update: প্রাক্তনকে WhatsApp-এ নিজের 'নয়া' জনের ছবি দেখাতে চান না?কীভাবে DP হাইড রাখবেন?

ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস বাংলা (HT Bangla)

ভারতে সবচেয়ে বেশি ব্যবহৃত মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। বন্ধু এবং প্রিয়জনদের সঙ্গে যোগাযোগ রাখার জন্য এটাই সবার প্রথম পছন্দ। কিন্তু এই হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে গিয়েই মাঝে মাঝে অপ্রস্তুত হতে হয়। তাছাড়া অনেকে আরও বেশি প্রাইভেসিও চান। ঠিক যেমন অনেকে নিজেদের প্রোফাইল পিকচারের ভিজিবিলিটি আরও সীমিত করতে চান।

অনেকে হোয়াটসঅ্যাপে অজানা নম্বর থেকে মেসেজ আসুক, বা অজানা ব্যক্তি তাঁর ডিপি দেখুন, তা চান না। সেই কারণেই এর জন্য হোয়াটসঅ্যাপের নির্দিষ্ট সেটিংস রয়েছে।

এই সেটিংসের মাধ্যমে পরিচিতিদের বাদ দিয়ে বাকিদের জন্য ডিটেইলস লুকিয়ে রাখা যাবে। তবে এছাড়াও একটি তৃতীয় অপশন রয়েছে, যার মাধ্যমে পরিচিত এবং অজানা ব্যবহারকারীসহ সকলের কাছ থেকেই সবকিছু লুকিয়ে রাখতে পারবেন৷

বর্তমানে, পরিচিতদের থেকে প্রোফাইল ফটো বা অন্য কোনও তথ্য লুকানোর সুবিধা নেই। তবে, চলতি বছরেই হোয়াটসঅ্যাপ এটি আনবে বলে আশা করা হচ্ছে। এই অপশন ইতিমধ্যেই অ্যান্ড্রয়েড বিটা আপডেটগুলির মধ্যে একটিতে দেখা গিয়েছে। গত বছর, WaBetaInfo রিপোর্ট করে যে, হোয়াটসঅ্যাপ প্রোফাইল পিকচারের জন্য একটি 'মাই কন্টাক্টস এক্সেপ্ট' ফিচারও পরীক্ষা করছে। এতে ব্যবহারকারীরা নির্দিষ্ট কনট্যাক্টদের ফিল্টার করতে পারেন। অনেকটা ফেসবুকের কাস্টম প্রাইভেসির মতোই।

হোয়াটসঅ্যাপ কবে এই ফিচার প্রকাশ করবে তা এখনও জানা যায়নি। তবে আপনার প্রোফাইল ফটোর প্রাইভেসি সীমিত করতে এই অপশনটি কাজে লাগাতে পারেন। জানুন কীভাবে:

১. আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনে WhatsApp খুলুন এবং স্ক্রিনের উপরের ডানদিকে অবস্থিত তিন-বিন্দু আইকনে চাপুন।

২. সেটিংসে যান। তারপরে অ্যাকাউন্ট সেকশন > প্রাইভেসি।

৩. প্রাইভেসি সেকশনে একটি প্রোফাইল ফটো অপশন দেখতে পাবেন। মোট তিনটি অপশন পাবেন। Everyone, My Contacts এবং Nobody।

৪. আপনি যদি অপরিচিত ব্যক্তিদের আপনার প্রোফাইল ছবি দেখাতে না চান তবে আপনি কেবল My Contacts সিলেক্ট করুন।

টেকটক খবর

Latest News

বিচ্ছেদের ঘোষণার পরেও নাতাশার সঙ্গে যোগাযোগ রয়েছে হার্দিকের! কী লিখলেন? কাশ্মীরের গ্রামে বন্ধুদের নিয়ে, সারা যেন পাহাড়ি কন্যে...! ক্ষমা করে দিন, মমতার ছবি বুকে নিয়ে পাড়ায় পাড়ায় ঘুরছেন TMC নেতা, দিদির নির্দেশ! যেন অকাল হোলি! দোলের মতো করেই হয় রাধিকা-অনন্তের গায়ে হলুদ 'সূর্য' দেখেই বিক্রমকে ভালোবাসায় ভরে দিল আট থেকে আশি প্রেমে হাবুডুবু! কাঞ্চনকে ফের নতুন বউ শ্রীময়ী বললেন ‘আমি ভালোবাসতে ভালোবাসি…' ৫৭ মিনিট পরে স্বাভাবিক হল মেট্রো! ডাউন লাইনেও চালু পরিষেবা, শেষ ট্রেন কখন মিলবে? ইস্টবেঙ্গলে জয়ের ধারা অব্যাহত, বেলাইন হয়ে গেল রেল, গ্রুপ লিগের শীর্ষে লাল-হলুদ রাহুলের উপর থেকে নিষেধাজ্ঞা সরাতে রাজি নয় ফেডারেশন! স্বরূপ কী বললেন? আইএনএস ব্রহ্মপুত্রে আগুন, নিখোঁজ নাবিকের দেহ মিলল অবশেষে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.