বাংলা নিউজ > টেকটক > WhatsApp-এ এই মেসেজটি এলে সাবধান! ক্লিক করলেই ফোনের বারোটা বাজবে

WhatsApp-এ এই মেসেজটি এলে সাবধান! ক্লিক করলেই ফোনের বারোটা বাজবে

ফাইল ছবি: হোয়াটসঅ্যাপ (WhatsApp)

একটি নয়া বাগ বেরিয়েছে হোয়াটসঅ্যাপে। আর তার ফলে অনেক ব্যবহারকারীই সমস্যায় পড়ছেন। একটি বিশেষ লিঙ্কের কারণে অনেক ব্যবহারকারীরই হোয়াটসঅ্যাপ ক্র্যাশ করতে শুরু করেছেন। অনেক অ্যান্ড্রয়েড ব্যবহারকারীই ইতিমধ্যে এই লিঙ্কের শিকার হয়েছেন।

WhatsApp ভারতের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপ। শুধু ভারত নয়, বিশ্বের অন্যতম বহুল প্রচলিত মেসেজিং প্ল্যাটফর্ম এটি। WhatsApp-এর ভারতে ইউজার বেস সময়ের সঙ্গে বাড়ছে। আর তার সঙ্গে পাল্লা দিয়েই বাড়ছে বিভিন্ন ধরনের প্রতারণার মতো ঘটনা।

ইদানিং একটি নয়া বাগ বেরিয়েছে হোয়াটসঅ্যাপে। যে বিষয়টি প্রথম চিহ্নিত করেন টুইটার ব্যবহারকারী @pandyaMayur11। একটি বিশেষ লিঙ্কের কারণে অনেক ব্যবহারকারীরই হোয়াটসঅ্যাপ ক্র্যাশ করতে শুরু করেছে। অনেক অ্যান্ড্রয়েড ব্যবহারকারীই ইতিমধ্যে এই লিঙ্কের শিকার হয়েছেন। এমন পরিস্থিতিতে এই ধরনের লিঙ্কে ক্লিক করার বিষয়ে সতর্ক করে দিচ্ছেন সাইবার বিশেষজ্ঞরা।

অ্যান্ড্রয়েড বিশেষজ্ঞরা বলছেন, হোয়াটসঅ্যাপে এক সাম্প্রতিক বাগের কারণে এটি অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে ক্র্যাশ করছে। এই বাগ কখন সক্রিয় হয়? আরও পড়ুন: WhatsApp-এ ভিডিয়ো কলে স্ক্রিন শেয়ার করার সুযোগ পাবেন এবার

এই লিঙ্ক থেকে সাবধান!

একটি সিঙ্গেল চ্যাট বা গ্রুপ চ্যাটে wa.me/settings -এই লিঙ্ক এলেই সাবধান। এতে ক্লিক করলেই বারোটা বেজে যাবে। এই বাগ তখনই সক্রিয় হয়ে যাবে। এতে টাচ করার সঙ্গে সঙ্গেই অ্যাপের সেটিংস পেজটি ওপেন হয়ে যায়। কিন্তু এখন হোয়াটসঅ্যাপের বাগের কারণে এতে ট্যাপ করার সঙ্গে সঙ্গেই অ্যাপটি ক্র্যাশ করে যায়।

বাগের সমস্যায় জেরবার অনেকেই

ব্যক্তিগত বা গ্রুপ চ্যাটে, দুই ক্ষেত্রেই এই লিঙ্ক এলে এবং তাতে ট্যাপ করলে এই সমস্যা হচ্ছে। শুধু তাই নয়, হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাপেও এই একই সমস্যার সম্মুখীন হচ্ছেন ব্যবহারকারীরা। রিপোর্ট অনুযায়ী, এই লিঙ্ক খুললেই অ্যাপ ক্র্যাশ হয়ে যাচ্ছে। তবে কিছুক্ষণ পর আবার অ্যাপটি খোলা যাচ্ছে।

আরও জানা গিয়েছে, এরপর ফের মেসেজ থ্রেড খুললে আবারও অ্যাপ ক্র্যাশ করতে পারে। তাই এই ধরনের লিঙ্ক দেখলে সাবধান।

WhatsApp-এর এই ভার্সানে বাগ নিয়ে সমস্যা রয়েছে

হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড ভার্সান 2.23.10.77-এ এই সমস্যা সবচেয়ে বেশি দেখা গিয়েছে। শুধু তাই নয়, হোয়াটসঅ্যাপের অন্য ভার্সানেও এই সমস্যা হওয়ার সম্ভাবনা রয়েছে।

এই বাগের বিষয়ে টুইটারে অনেক হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী জানিয়েছেন। ফলে এই ধরনের লিঙ্ক দেখলেই সাবধান হয়ে যান। ভুলেও এই লিঙ্কে টাচ করবেন না। আরও পড়ুন: WhatsApp-এ নিজের ইচ্ছা মতো নাম দিতে পারবেন! আসছে আপডেট

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

টেকটক খবর

Latest News

চলতি আইপিএলে অভিষেক পোড়েলের খেলাই হত না এবার! দাবি DC-র তারকা অজি ওপেনারের বেন হোয়াইট-কাই হাভার্টজের জোড়া গোল, চেলসিকে ৫-০ গোলে হারিয়ে লিগ জমাল আর্সেনাল IPL-র ইতিহাসে রান তাড়া করে জয়ের ক্ষেত্রে সর্বোচ্চ রান করার নজির গড়লেন স্টইনিস জাতীয় দল নয়, IPL-এ খেলাকেই বেশি উপভোগ করেন মুস্তাফিজুর রহমান! দাবি সতীর্থদের TMC পার্টি অফিসে ঢুকে কাউন্সিলর ও তাঁর ছেলেকে মারধর, অভিযোগ দলের কর্মীর বিরুদ্ধে পতঞ্জলি মামলায় বারবার সুপ্রিম ধমক খেয়ে ফের 'বড় আকারের ক্ষমা প্রার্থনা' রামদেবের ঘুম থেকে উঠেই এক গ্লাস জল? শরীরে ঠিক কেমন প্রভাব পড়ছে এর 'মোহনবাগান ফ্যানদের দিকে জুতো ছুড়ল ওড়িশার সমর্থকরা', তুলকালাম ম্যাচের মধ্যেই রাহুল যখন ফ্লাইং ম্যান, CSK-র বিরুদ্ধে সুপার ক্যাচ নিয়ে অবাক করলেন LSG ক্যাপ্টেন শাখা প্রশাখা ছড়াতেই মেট্রো নিয়ে উঠল গুরুতর অভিযোগ, ঘটতে পারে বড়সড় বিপদ!

Latest IPL News

চলতি আইপিএলে অভিষেক পোড়েলের খেলাই হত না এবার! দাবি DC-র তারকা অজি ওপেনারের IPL-র ইতিহাসে রান তাড়া করে জয়ের ক্ষেত্রে সর্বোচ্চ রান করার নজির গড়লেন স্টইনিস জাতীয় দল নয়, IPL-এ খেলাকেই বেশি উপভোগ করেন মুস্তাফিজুর রহমান! দাবি সতীর্থদের রাহুল যখন ফ্লাইং ম্যান, CSK-র বিরুদ্ধে সুপার ক্যাচ নিয়ে অবাক করলেন LSG ক্যাপ্টেন LSG-র হাল না ছাড়ার মানসিকতার মধ্যে IPL 2024-এ প্রথমার্ধের সাফল্যের রহস্য লুকিয়ে দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.