বাংলা নিউজ > টেকটক > WhatsApp new feature: হোয়াটসঅ্যাপ ব্যবহারে দ্বিগুণ মজা, ভয়েস মেসেজ নিজে থেকেই টেক্সট আকার নেবে

WhatsApp new feature: হোয়াটসঅ্যাপ ব্যবহারে দ্বিগুণ মজা, ভয়েস মেসেজ নিজে থেকেই টেক্সট আকার নেবে

হোয়াটসঅ্যাপ ব্যবহারে দ্বিগুণ মজা! (Pixabay)

WhatsApp New Feature: নিজেদের প্রয়োজন অনুযায়ী নির্দিষ্ট ভয়েস নোটের জন্য একটি ভিন্ন ভাষা বেছে নেওয়ার বিকল্প পাবেন। এর জন্য, ব্যবহারকারীকে একটি ভাষা নির্দিষ্ট প্যাকেজ ডাউনলোড করতে হবে।

ভয়েস মেসেজ ট্রান্সক্রিপ্ট নামে একটি নতুন ফিচার নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ। এই ফিচারটি ব্যবহার করে ব্যবহারকারীরা যে কোনও ভয়েস নোটকে টেক্সটে রূপান্তর করে পড়তে পারবেন।

এটি এমন ব্যবহারকারীদের জন্য ডিজাইন করা হয়েছে, যাঁরা ভয়েস নোট শোনার চেয়ে টেক্সট পড়তে বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেন। সংস্থাটি ট্রান্সক্রিপ্ট ফিচারের জন্য ভাষার তালিকায় এখন ইংরেজির সঙ্গে স্প্যানিশ, পর্তুগিজ, রাশিয়ান এবং হিন্দি ভাষাও যোগ করছে। ভবিষ্যতে আরও ভাষা যুক্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা এবার থেকে ভাষা নির্বাচন করার জন্যও একটি পৃথক বিভাগ পাবেন। এর দরুণ, ব্যবহারকারীরা নিজেদের পছন্দের ভাষায় ভয়েস নোট পড়তে এবং বুঝতে পারবেন।

আপনি কীভাবে ভয়েস মেসেজ ট্রান্সক্রিপ্ট ফিচারটি ব্যবহার করতে পারবেন

হোয়াটসঅ্যাপ এবার থেকে অত্যাধুনিক কথা শনাক্তকরণ প্রযুক্তি ব্যবহার করে, ট্রান্সক্রিপশন করবে। যার দরুণ ভয়েস মেসেজগুলো টেক্সট হয়ে যাবে অনায়াসেই। এই ফিচারটি ব্যবহার করার জন্য, ব্যবহারকারীরা চ্যাটে প্রাপ্ত ভয়েস নোটের ঠিক নীচে ট্রান্সক্রিপ্ট অপশনটি দেখতে পাবেন, যেখানে ক্লিক করে তাঁরা ভয়েস নোটটিকে টেক্সট-এ রূপান্তর করতে পাটবেন। ট্রান্সক্রাইব ভয়েস নোট ইতিমধ্যেই আইওএস ব্যবহারকারীদের জন্য উপলব্ধ করা হয়েছে, কিন্তু কোম্পানি শীঘ্রই তার সমস্ত অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্যও এটি চালু করতে পারে।

ডেটা ডিভাইসের বাইরে যাবে না

এটি ভাষা নির্দিষ্ট স্পিচ রিকগনিশন ব্যবহার করে টেক্সটের যথার্থতা বাড়াবে। ব্যবহারকারীরা, নিজেদের প্রয়োজন অনুযায়ী নির্দিষ্ট ভয়েস নোটের জন্য একটি ভিন্ন ভাষা বেছে নেওয়ার বিকল্প পাবেন। এর জন্য, ব্যবহারকারীকে একটি ভাষা নির্দিষ্ট প্যাকেজ ডাউনলোড করতে হবে। এই প্যাকেজটি ডিভাইসেই ট্রান্সক্রিপ্ট করবে, এন্ড-টু-এন্ড এনক্রিপশন বজায় রাখবে এবং নিশ্চিত করবে যে বাইরে কোনও ডেটা শেয়ার করা না হয়।

আরও পড়ুন: (Mars: নিমেষেই ভর্তি হবে ৬০টি বড় সুইমিং পুল! ১৫০,০০০ টন জল রয়েছে মঙ্গলে, নতুন আবিষ্কারে দারুণ প্রকাশ)

হোয়াটসঅ্যাপ মালিকানা স্থানান্তরের ফিচার নিয়েও কাজ করছে

আজকাল, হোয়াটসঅ্যাপ মালিকানা স্থানান্তর করার জন্য ট্রান্সফার ওনারশিপ নামে একটি নতুন ফিচার নিয়েও কাজ করছে। যার সাহায্যে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা নিজেদের কমিউনিটি গ্রুপের মালিকানা অন্য সদস্যের কাছে হস্তান্তর করতে পারবেন। এই অনন্য ফিচারটি উপলব্ধ হওয়ার পরে, ব্যবহারকারীদের জন্য একটি কমিউনিটি গ্রুপ পরিচালনা করা অনেক সহজ হয়ে যাবে। সংস্থাটি বর্তমানে এই ফিচারটি নিয়ে কাজ করছে। আগামী দিনের আপডেটে সমস্ত অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য এটি রোল আউট করবে হোয়াটসঅ্যাপ।

আর কোন কোন নতুন বৈশিষ্ট্য এনেছে হোয়াটসঅ্যাপ

হোয়াটসঅ্যাপ সম্প্রতি তিনটি প্রধান কলিং বৈশিষ্ট্য ঘোষণা করেছে, যা কথোপকথনের পদ্ধতিকে উন্নত করে। এই তিনটি নতুন বৈশিষ্ট্য হল- অডিয়োর সঙ্গে স্ক্রিন শেয়ারিং, ভিডিয়ো কলে সদস্য সংখ্যা বৃদ্ধি এবং স্পিকার স্পটলাইট। অডিয়োর সঙ্গে স্ক্রিন শেয়ারিং ব্যবহারকারীদের মাল্টিটাস্কিংয়ের সুযোগ দেবে। এমনকি ভিডিয়ো কলে এখন থেকে ৩২ জন সদস্য পর্যন্ত অন্তর্ভুক্ত থাকতে পারবেন।

টেকটক খবর

Latest News

LIVE: আজ ফল প্রকাশ বাংলার ৪ বিধানসভা উপনির্বাচনের, দেশ জুড়ে 'মিনি টেস্ট' BJP-র Wimbledon-এর ফাইনালে উঠে বিশ্ব রেকর্ড জোকারের, শিরোপা জয়ের প্রতিপক্ষ আলকারাজ অসমে সরিয়ে ফেলা হয়েছে মহাত্মা গান্ধীর মূর্তি, আন্দোলনে ফেটে পড়ল ছাত্র সংগঠন জিতলেই ট্রফি নিশ্চিত গিলদের, বিনা পয়সায় কোথায় দেখবেন ভারত-জিম্বাবোয়ে চতুর্থ T20? গুজরাটি নিয়মে হল মালাবদল, অনন্তর নাক ধরে কি টানতে পারল রাধিকার মা? দেখুন ভিডিয়োয় রাজস্থানি পোশাকে দীপিকা, বিয়েবাড়িতে দেখা রজনীকান্তের সঙ্গে ভাইয়ের বরযাত্রীতে জমিয়ে নাচ ইশার! ধনু-মকর-কুম্ভ-মীনের শনিবার কেমন কাটবে? জানুন রাশিফল ‘২০১৮-তে DA-কে আইনি স্বীকৃতি, তবে এত পরে মামলা কেন? পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের’ সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.