বাংলা নিউজ > টেকটক > WhatsApp-এর এই নতুন সুবিধার বিষয়ে জানেন? নতুন ফোন কেনার আগে জেনে রাখুন

WhatsApp-এর এই নতুন সুবিধার বিষয়ে জানেন? নতুন ফোন কেনার আগে জেনে রাখুন

  • হোয়াটসঅ্যাপ জানিয়েছে, এতদিন এন্ড-টু-এন্ড এনক্রিপশান সংক্রান্ত জটিলতার কারণে এই সমস্যাটা ছিল।
এবার আইফোন ও অ্যান্ড্রয়েডের মধ্যে চ্যাট হিস্ট্রি ট্রান্সফার করা যাবে। নয়া আপডেটের বিষয়ে জানাল WhatsApp। ছবি : হোয়াটসঅ্যাপ  (WhatsApp)
1/5এবার আইফোন ও অ্যান্ড্রয়েডের মধ্যে চ্যাট হিস্ট্রি ট্রান্সফার করা যাবে। নয়া আপডেটের বিষয়ে জানাল WhatsApp। ছবি : হোয়াটসঅ্যাপ  (WhatsApp)
হোয়াটসঅ্যাপ শীঘ্রই ব্যবহারকারীদের আইওএস এবং অ্যান্ড্রয়েড ডিভাইসের মধ্যে ফটো এবং ভয়েস মেমোসহ চ্যাট হিস্ট্রি স্থানান্তর করার সুবিধা আনবে। ছবি : রয়টার্স  (REUTERS)
2/5হোয়াটসঅ্যাপ শীঘ্রই ব্যবহারকারীদের আইওএস এবং অ্যান্ড্রয়েড ডিভাইসের মধ্যে ফটো এবং ভয়েস মেমোসহ চ্যাট হিস্ট্রি স্থানান্তর করার সুবিধা আনবে। ছবি : রয়টার্স  (REUTERS)
অনেকক্ষেত্রে আইফোন ব্যবহারকারীরা নতুন ফোন হিসাবে অ্যান্ড্রয়েড ডিভাইস নেন। কিন্তু সেক্ষেত্রে আগের আইফোন থেকে নতুন ডিভাইসে চ্যাট ট্রান্সফার করা যায় না। এবার সেই সমস্যারই সুরাহা করা হল। ছবি : রয়টার্স (REUTERS)
3/5অনেকক্ষেত্রে আইফোন ব্যবহারকারীরা নতুন ফোন হিসাবে অ্যান্ড্রয়েড ডিভাইস নেন। কিন্তু সেক্ষেত্রে আগের আইফোন থেকে নতুন ডিভাইসে চ্যাট ট্রান্সফার করা যায় না। এবার সেই সমস্যারই সুরাহা করা হল। ছবি : রয়টার্স (REUTERS)
একইভাবে শীঘ্রই অ্যান্ড্রয়েড থেকে আইফোনে চ্যাট ট্রান্সফারের সুবিধা আসবে বলে মনে করা হচ্ছে। তবে কবে নাগাদ তা আসতে পারে, সে বিষয়ে এখনও কিছু জানায়নি সংস্থা। ছবি : রয়টার্স (REUTERS)
4/5একইভাবে শীঘ্রই অ্যান্ড্রয়েড থেকে আইফোনে চ্যাট ট্রান্সফারের সুবিধা আসবে বলে মনে করা হচ্ছে। তবে কবে নাগাদ তা আসতে পারে, সে বিষয়ে এখনও কিছু জানায়নি সংস্থা। ছবি : রয়টার্স (REUTERS)
হোয়াটসঅ্যাপ জানিয়েছে, এতদিন এন্ড-টু-এন্ড এনক্রিপশান সংক্রান্ত জটিলতার কারণে এই সমস্যাটা ছিল। তবে বর্তমানে আর এই নিয়ে কোনও সমস্যা রইল না। নতুন ডিভাইসে লগ ইনের সময়েই চ্যাট হিস্ট্রির ব্যাকআপ ডাউনলোড করে নেওয়া যাবে। ছবি : রয়টার্স (REUTERS)
5/5হোয়াটসঅ্যাপ জানিয়েছে, এতদিন এন্ড-টু-এন্ড এনক্রিপশান সংক্রান্ত জটিলতার কারণে এই সমস্যাটা ছিল। তবে বর্তমানে আর এই নিয়ে কোনও সমস্যা রইল না। নতুন ডিভাইসে লগ ইনের সময়েই চ্যাট হিস্ট্রির ব্যাকআপ ডাউনলোড করে নেওয়া যাবে। ছবি : রয়টার্স (REUTERS)
অন্য গ্যালারিগুলি