বাংলা নিউজ > টেকটক > X Ban: সমাজে 'নোংরামি' ছড়াচ্ছে মাস্কের ‘এক্স’, অভিযোগে ব্যান করতে পারে এই দেশ

X Ban: সমাজে 'নোংরামি' ছড়াচ্ছে মাস্কের ‘এক্স’, অভিযোগে ব্যান করতে পারে এই দেশ

সমাজে 'নোংরামি' ছড়াচ্ছে মাস্কের 'এক্স' (REUTERS)

X Ban: ইলন মাস্ক তাঁর এডাল্ট পলিসি পরিবর্তন না করেন, তবে দেশে এক্স নিষিদ্ধ করা হবে।

নোংরামি চলছে মাস্কের 'এক্স' এ, উঠল অভিযোগ। ব্যান করা হতে পারে শীঘ্রই। ইলন মাস্ক, যেদিন থেকে এক্স-এর মালিক হয়েছেন, সেদিন থেকেই বিতর্কের মুখে পড়েছেন। বহুবার তাঁর এক্স পলিসির বিষয় নিয়ে বহু বিতর্ক দানা বেঁধেছে। আবারও সেই একই ঘটনার পুনরাবৃত্তি। এখন আবার এক্স নিয়ে ইন্দোনেশিয়ায় একটি বিতর্ক শুরু হয়েছে। এই বিতর্ক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটির নতুন পলিসিকে ঘিরেই।

কী এমন পলিসি এনেছেন মাস্ক

ইলন মাস্ক মাত্র কয়েকদিন আগেই তাঁর সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স-এ অ্যাডাল্ট কন্টেন্ট অনুমোদন করেছেন। আর এটাই পছন্দ হয়নি ইন্দোনেশিয়ার। ইন্দোনেশিয়ার সরকার এক্স-এর এই পলিসির বিষয়ে ইলন মাস্ককে সতর্ক করেছে। সে দেশের সরকার বলেছে যে যদি ইলন মাস্ক তাঁর অ্যাডাল্ট পলিসি পরিবর্তন না করেন, তবে দেশে এক্স নিষিদ্ধ করা হবে। ইন্দোনেশিয়ার যোগাযোগ ও তথ্যমন্ত্রী বুদি আরি সেতিয়াদি এ তথ্য জানিয়েছেন।

আরও পড়ুন: (Expanding Glacial Lakes: হিমালয়ের হিমবাহ দ্রুত গলছে, হ্রদের আয়তনও দ্বিগুণ হয়েছে! স্যাটেলাইট ছবি দেখে যা বলছে ইসরো)

২০০৮ সালে অ্যাডাল্ট কন্টেন্টের বিরুদ্ধে একটি আইন করা হয়েছিল

ইন্দোনেশিয়ায়, ২০০৮ সালে এই ধরণের বিষয়বস্তু সম্পর্কিত একটি আইন করা হয়েছিল এবং তারপর থেকে এটি নিষিদ্ধও করা হয়েছে। কিন্ত মাস্কের নতুন পলিসির অধীনে, এক্স ব্যবহারকারীরা এখন থেকে প্ল্যাটফর্মে প্রাপ্তবয়স্কদের সামগ্রী শেয়ার করতে এবং দেখতে পারবেন। তাই সেতিয়াদি এক বিবৃতিতে বলেছেন যে এই বিষয়ে এক্সকে একটি চিঠিও পাঠানো হয়েছে, তবে সংস্থাটি এখনও এই চিঠির জবাব দেয়নি। এমন পরিস্থিতিতে শীঘ্রই নিষিদ্ধ হতে পারে এক্স।

আরও পড়ুন: (AI-কে মানুষ ভাবা বন্ধ করুন, এটি একটি টুল! হঠাৎই বিস্ফোরক মাইক্রোসফ্টের সিইও)

ইলন মাস্ককে ইন্দোনেশিয়ায় সরকারের পক্ষ থেকে হুমকি দেওয়া এই প্রথম নয়। এর আগে, যখন টুইটারের নাম পরিবর্তন করে এক্স ডট কম করা হয়েছিল, তখন এটিকে একটি অ্যাডাল্ট সাইট হিসাবে বিবেচনা করে ইন্দোনেশিয়া ব্লক করে দিয়েছিল, যদিও পরে এটি আনব্লকও করা হয়েছিল। এক্স এর নতুন পলিসি মালয়েশিয়াতেও বিরোধিতা এবং সম্ভাব্য চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছিল, কারণ এখানেও কঠোর ইন্টারনেট কন্টেন্ট বিধি রয়েছে। উল্লেখ্য, মাস্ক তার অ্যাডাল্ট পলিসি বজায় রাখলে, এক্স ভারতেও নিষিদ্ধ হতে পারে, কারণ অনলাইন অ্যাডাল্ট কন্টেন্ট ভারতে ইতিমধ্যেই নিষিদ্ধ করা হয়েছে।

টেকটক খবর

Latest News

Video: কাশ্মীরের ডাল লেকে মহরম ঘিরে কিছু দৃশ্য একনজরে ছবিতে লালের চিহ্নমাত্র নেই, তবু কোকাকোলার ক্যানটি লালই দেখাচ্ছে! কেন জানেন ৩৫ বছর পর, কার্গিল নায়ক প্রাক্তন মেজর জেনারেলের পুত্র বসলেন পিতার রেখে যাওয়া পদে শাহরুখের নায়িকাকে ঘিরে হাজারো নগ্ন শরীর, বাড়ি ফিরে বাথরুমে দৌড়ালেন সুচিত্রা! দেশের গণ্ডি ছাড়িয়ে ফের বিদেশে পা, সিডনিতে সুপার কিংসের নতুন ক্রিকেট অ্যাকাডেমি এবার থেকে ক্লাস ১২ এর পরীক্ষা দু'বার করে নেবে CBSE? হাতির মল হাতে করে ঘেঁটে কাগজ তৈরি করলে দিব্যজ্যোতি দত্ত, দেখুন কাণ্ড... মেনুতে pistachio tigers milk,আম্বানিদের বিয়েতে অতিথিদের বাঘের দুধ পরিবেশ করা হয়? ফিল্ডিং যদি শিল্প হয়, দক্ষ শিল্পী চাপম্যান, মোহিত করলেন LPL-এর অবিশ্বাস্য ক্যাচে ২২৮ কেজি সোনা গায়েব কেদারনাথ থেকে? শঙ্করাচার্যের দাবির জবাব দিল মন্দির কমিটি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.