বাংলা নিউজ > টেকটক > উল্টো দিকে ভাঁজ হবে স্ক্রিন! নতুন ডিজাইনের পেটেন্ট নিল Xiaomi

উল্টো দিকে ভাঁজ হবে স্ক্রিন! নতুন ডিজাইনের পেটেন্ট নিল Xiaomi

  • শাওমির নতুন ডিজাইনে এবার উল্টো দিকে স্ক্রিন ভাঁজ হবে। অর্থাত্ এবার বাইরের দিকে ভাঁজ হবে স্ক্রিন।
এর আগে স্যামসাং গ্যালাক্সি ফোল্ড এবং শাওয়মি মি ফোল্ডের ফোল্ডিং ডিসপ্লের ডিজাইন বেশ আলোড়ন সৃষ্টি করেছে। কিন্তু এবার সেই স্ক্রিন ফোল্ডিংকেই আরও এক ধাপ এগিয়ে নিয়ে গেল শাওমি। ফাইল ছবি : টুইটার Twitter (Twitter)
1/5এর আগে স্যামসাং গ্যালাক্সি ফোল্ড এবং শাওয়মি মি ফোল্ডের ফোল্ডিং ডিসপ্লের ডিজাইন বেশ আলোড়ন সৃষ্টি করেছে। কিন্তু এবার সেই স্ক্রিন ফোল্ডিংকেই আরও এক ধাপ এগিয়ে নিয়ে গেল শাওমি। ফাইল ছবি : টুইটার Twitter (Twitter)
এতদিন যে ডিজাইনগুলি ছিল, তাতে স্ক্রিন ভিতর দিকে ভাঁজ হত। শাওমির নতুন ডিজাইনে এবার উল্টো দিকে স্ক্রিন ভাঁজ হবে। অর্থাত্ এবার বাইরের দিকে ভাঁজ হবে স্ক্রিন। ফাইল ছবি : টুইটার ( Twitter)
2/5এতদিন যে ডিজাইনগুলি ছিল, তাতে স্ক্রিন ভিতর দিকে ভাঁজ হত। শাওমির নতুন ডিজাইনে এবার উল্টো দিকে স্ক্রিন ভাঁজ হবে। অর্থাত্ এবার বাইরের দিকে ভাঁজ হবে স্ক্রিন। ফাইল ছবি : টুইটার ( Twitter)
ইতিমধ্যেই এই ধরনের মোট ৭টি ডিজাইনের পেটেন্ট নিয়েছে শাওমি। ফাইল ছবি : টুইটার  (Twitter)
3/5ইতিমধ্যেই এই ধরনের মোট ৭টি ডিজাইনের পেটেন্ট নিয়েছে শাওমি। ফাইল ছবি : টুইটার  (Twitter)
Wrap Around ডিসপ্লের ফলে ফোন ফোল্ট থাকা অবস্থায় দ্বিতীয় কোনও স্ক্রিনের প্রয়োজন হবে না। একটি স্ক্রিনই তখন ছোট সাধারণ ফোনের মতো ব্যবহার করা যাবে। আবার যখন প্রয়োজন হবে, ভাঁজ খুলে ট্যাবলেটের মতো ব্যবহার করা যাবে। ফাইল ছবি : টুইটার ( Twitter)
4/5Wrap Around ডিসপ্লের ফলে ফোন ফোল্ট থাকা অবস্থায় দ্বিতীয় কোনও স্ক্রিনের প্রয়োজন হবে না। একটি স্ক্রিনই তখন ছোট সাধারণ ফোনের মতো ব্যবহার করা যাবে। আবার যখন প্রয়োজন হবে, ভাঁজ খুলে ট্যাবলেটের মতো ব্যবহার করা যাবে। ফাইল ছবি : টুইটার ( Twitter)
ওয়াকিবহাল মহলের মতে, চলচি বছরেই লঞ্চ হতে পারে এই প্রযুক্তিসহ শাওমি স্মার্টফোন। ফাইল ছবি : টুইটার  (Twitter)
5/5ওয়াকিবহাল মহলের মতে, চলচি বছরেই লঞ্চ হতে পারে এই প্রযুক্তিসহ শাওমি স্মার্টফোন। ফাইল ছবি : টুইটার  (Twitter)
অন্য গ্যালারিগুলি