বাংলা নিউজ > টেকটক > Zomato-এর সঙ্গে জুড়ে যাচ্ছে Blinkit, মিলবে তো দশ মিনিটে মালপত্র?
ফাইল ছবি : জোমাটো ও ব্লিঙ্কিট (Zomato & Blinkit)

Zomato-এর সঙ্গে জুড়ে যাচ্ছে Blinkit, মিলবে তো দশ মিনিটে মালপত্র?

  • জোমাটোর সঙ্গে মার্জারের সময়ে ভ্যালুয়েশন কিছুটা নেমে ৭০০ মিলিয়ন মার্কিন ডলারে দাঁড়ায়। শীঘ্রই অনুমোদনের জন্য ভারতের প্রতিযোগিতা কমিশনের কাছে যাবে সংস্থা।

মুদি সরঞ্জামের ই-কমার্স সংস্থা ব্লিঙ্কিট(Blinkit)-এর সঙ্গে জুড়ে যাচ্ছে Zomato। নির্দিষ্ট পরিমাণ স্টকের চুক্তি হয়েছে। আর এই চুক্তির ফলে ব্লিঙ্কিটের মোট ভ্যালুয়েশন ৭০০ মিলিয়ন মার্কিন ডলার দাঁড়াবে। এমনটাই রিপোর্ট প্রকাশিত হয়েছে মানিকন্ট্রোলে। প্রসঙ্গত এই ব্লিঙ্কিট-ই আগে গ্রোফার্স নামে সুপরিচিত ছিল

সূত্রের খবর, এর আগে এক ফান্ডিং রাউন্ডে ব্লিঙ্কিট জোমাটো থেকে ১০০ মিলিয়ন মার্কিন ডলার রেইজ করেছিল। আর তার ফলে সংস্থার মোট ভ্যালুয়েশন ১ বিলিয়ন মার্কিন ডলারে পৌঁছে যায়। কিন্তু, সাম্প্রতিক মার্জারের সময়ে ডাউন ভ্যালু হয়েছে। জোমাটোর সঙ্গে মার্জারের সময়ে ভ্যালুয়েশন কিছুটা নেমে ৭০০ মিলিয়ন মার্কিন ডলারে দাঁড়ায়। শীঘ্রই অনুমোদনের জন্য ভারতের প্রতিযোগিতা কমিশনের কাছে যাবে সংস্থা।

স্টক অদলবদলের পর, ব্লিঙ্কিটের প্রধান বিনিয়োগকারী সফটব্যাঙ্ক জোমাটোতে প্রায় ৪ শতাংশ শেয়ার পাবে। এক্ষেত্রে উল্লেখ্য, Softbank ইতিমধ্যেই জোমাটোর প্রতিদ্বন্দ্বী Swiggy-র বিনিয়োগকারী।

সম্প্রতি ব্লিঙ্কিট মুম্বই, হায়দরাবাদ এবং কলকাতা থেকে কর্মী ছাঁটাই করেছে। তাঁদের মধ্যে রাইডার, পিকার এবং স্টোর ম্যানেজার ছিলেন। এই সংস্থায় বর্তমানে ২,০০০-এর বেশি কর্মী এবং ৩০,০০০ গ্রাউন্ড স্টাফ রয়েছে।

এটি ছিল Blinkit-এর খরচ কমানোর প্রয়াস। গত বছর নভেম্বর থেকে ফেব্রুয়ারির মধ্যে ৬০০ কোটি টাকা খরচ করেছে ব্লিঙ্কিট। ব্যবসা সম্প্রসারণ করতে এবং বড়সড় ছাড় দিয়ে মুদি সরবরাহের মাধ্যমে গ্রাহক ধরতে এই বিপুল বিনিয়োগ করে সংস্থা।

 

বন্ধ করুন