Babri masjid

সেরা খবর

সেরা ভিডিয়ো

একদিকে অযোধ্যায় ভূমিপুজো হচ্ছে। অন্যদিকে এখনও কোনও কাজ শুরু হয়নি মুসলমানদের যে বিকল্প পাঁচ একর জমি দেওয়া হয়েছে সেখানে। 

আনুষ্ঠানিক ভাবে গত শনিবার অযোধ্যা প্রশাসন পাঁচ একর জমি তুলে দিয়েছে ইন্দো-ইসলাম কালচারাল ফাউন্ডেশনকে। যেখানে বাবরি মসজিদ ছিল সেখানে থেকে প্রায় তিরিশ কিলোমিটার দূরে মুসলমান অধ্যুষিত রৌনাহি শহরের ধানিপুরে এই জমি। তবে এই ফাউন্জেশন এখনও বৈঠক করে উঠতে পারেনি। 

ফাউন্ডেশনের মুখপাত্র আতাহার হোসেন বলেন যে আমাদের সঙ্গে হিন্দুপক্ষের তুলনা করবেন না। ওরা অনেকদিন ধরে আঁটঘাঁট বেধে পরিকল্পনা করে ছিল। কোভিডের জেরে এখনও একসঙ্গে বৈঠক করা হয়নি বলে তিনি জানান। 

তবে ট্রাস্টের নেপথ্যে থাকা উত্তর প্রদেশ সুন্নি ওয়াকফ বোর্ড ঠিক করেছে যে এই জমিতে মসজিদ ছাড়াও অত্যাধুনিক একটি হাসপাতাল ও ইসলামিক সংস্কৃতিকে তুলে ধরতে একটি মিউজিয়াম তৈরী করা হবে। 

হাসান বলেন যে ফেব্রুয়ারি থেকেই পরিকল্পনা শুরু হয়েছে, ভার্চুয়াল মিটিং চলছে, তাই রাম মন্দির যতদিনে তৈরী হবে তার থেকে বেশি সময় লাগবে বাবরি মসজিদের পরিবর্তে তৈরী হওয়া মসজিদ বানাতে। 

সেরা ছবি

বাবরি মসজিদকে ‘তিন গম্বুজ কাঠামো’ উল্লেখ, পাঠ্যবইতে অযোধ্যার অংশ নিয়ে বিতর্কে NCERT প্রধান খুললেন মুখ দীনেশ সাকলানি।    
read in app

Latest News

বাংলাদেশে জারি কারফিউ, নামল সেনা! মৃতের সংখ্যা ছাড়াল ১০০, চলছে তুমুল খণ্ডযুদ্ধ বাংলাদেশের জেলে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, ডাউকি সীমান্ত দিয়ে ফিরলেন ভারতীয় বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বড় জয় ভারতের! স্মৃতিরা ম্যাচ জিতে গড়লেন ইতিহাস… মা হারা জুহিকে সামলেছিলেন শাহরুখ, এখনও মনে রেখেছেন অভিনেত্রী! ‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ 'মন খারাপ হচ্ছে...' নীলাঞ্জনা-যিশুর বিচ্ছেদের গুঞ্জনের মাঝে কী লিখলেন রাজর্ষি? জেলে আগুন ধরিয়ে বন্দীদের মুক্ত করল পড়ুয়ারা, বাংলাদেশে মৃত বেড়ে ৭৫, উদ্বিগ্ন UN

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.