Banks

সেরা খবর

সেরা ভিডিয়ো

অর্থনীতিকে চাঙ্গা করার জন্য বেশ কয়েকটি সিদ্ধান্ত নিল রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। কিন্তু এবার আর রেপো ও রিভার্স রেপো রেট বদল করার দিকে যায় নি আরবিআই। 

শর্তসাপেক্ষে সংস্থাদের ঋণ রিস্ট্রাকচার করার অনুমতি দিয়েছে শীর্ষ ব্যাংক। মধ্য, ছোটো ও ক্ষুদ্র শিল্প সংস্থারাও এই সুবিধা পাবে। একই ভাবে ব্যক্তিগত ভাবে যারা ঋণ নিয়েছেন, তাদের ক্ষেত্রেও রিস্ট্রাকচার করার সুবিধা দেওয়া হচ্ছে। করোনার জেরে অর্থনীতিতে মন্দা চলছে। ফলে অনেকেই ব্যাঙ্কে নিজেদের ঋণ ফেরত দিতে পারছেন না। তাদের সুবিধার জন্য ও ব্যাঙ্কিং সিস্টেমটি যাতে ধসে না যায়, তার জন্য এই ব্যবস্থা করা হল। একই সঙ্গে আরবিআই গভর্নর শক্তিকান্ত দাস বলেন আগে সোনা জমা রাখলে যা মূল্য, তার ৭৫ শতাংশ ঋণ হিসাবে পাওয়া যেত। এখন ৯০ শতাংশ পাওয়া যাবে। 

 

সেরা ছবি

  • জুন মাসে ইদ উপলক্ষে ছুটি থাকবে ব্যাঙ্কে। এছাড়া আগামী মাসে চারটির বদলে পাঁচটি রবিবার থাকবে। এই আবহে ব্যাঙ্ক কর্মীরা বাড়তি সাপ্তাহিক ছুটি পেতে চলেছেন। এই আবহে জেনে নিন জুন মাসে কবে কবে ব্যাঙ্ক বন্ধ থাকবে।
read in app

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কারা কারা লাকি? দেখে নিন ২২ জুলাইয়ের রাশিফল বশিরের আগুনে বোলিং, দ্বিতীয় টেস্টেও গোহারান হারল উইন্ডিজ, সিরিজ জিতল ইংল্যান্ড সুইডিশ ওপেনের ফাইনালে অনামী নুনোর কাছে স্ট্রেট সেটে হেরে অবসরের ইঙ্গিত নাদালের শোলের সঙ্গে একইদিনে মুক্তি, ৩০ লাখি ছবি জয় সন্তোষী মা ১৯৭৫ সালে কত টাকা আয় করে? দেড় কোটি বেতনের চাকরিতে আমেরিকা গেলেন না বাংলার যুবক, বাবা-মা একলা হয়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে 'আউট' বাইডেন, ট্রাম্পের সামনে সওয়াল কমলার নাম সরকারি কর্মীরা আরএসএস কর্মসূচিতে অংশ নিতে পারবেন, আগের নির্দেশ তুলে নিল সরকার ৫৯-এ সেকেন্ড ইনিংস স্নেহাশিসের! ডোনার চেয়েও বয়সে ছোট সৌরভের নতুন বৌদি? অবিচার হল হার্দিকের সঙ্গে- বোর্ডের সিদ্ধান্তে অবাক ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ দরজায় কড়া নাড়লে আশ্রয় দেব- বাংলাদেশ নিয়ে ২১ শের মঞ্চ থেকে যা বললেন দিদি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.