Conversion

সেরা খবর

সেরা ভিডিয়ো

আফগানিস্তানে হওয়া নানান অত্যাচারের কথা জানালেন ১১জন নাগরিক, যারা ভিসা নিয়ে ভারতে এসেছেন। এরা হলেন হিন্দু ও শিখ ধর্মালম্বী, যারা আফগানিস্তানে সংখ্যালঘু। এদের মধ্যে আছেন শিখ স্থানীয় নেতা নিদান সিং সচদেব, যাঁকে হালে অপহরণ করেছিল দুর্বৃত্তরা। আফগান সরকারের হস্তক্ষেপে ছাড়া পান তিনি। 

রবিবার দুপুরে দিল্লিতে আসেন এই ১১ জন।এদের স্বাগত জানান স্থানীয় অকালি দল ও বিজেপি নেতৃত্ব। বিদেশমন্ত্রক বিবৃতিতে বলেছে এই পরিবারদের ভারতে ফেরানোতে আফগান সরকারের ভূমিকা অত্যন্ত প্রশংসনীয়। কাবুল স্থিত ভারতীয় দূতাবাসের তরফ থেকে বলা হয় যে কিছু শিখ ও হিন্দু ধর্মালম্বী ভারতে আসতে চেয়েছিলেন, তাদের আমরা সাহায্য করেছি। 

ভারতে এসে তাঁরা জানান কীভাবে তাদের ধর্মান্তকরণের জন্য জোর দেওয়া হত ওখানে, অনেক সময় কাফের বলে ডাকা হত। আনন্দ উদ্বেল হয়ে গিয়েছেন নিদান সিং, তিনি বলেন যে খুশি ভাষায় ব্যক্ত করতে পারবেন না। 

চলতি বছর মার্চে কাবুলে গুরুদ্বারে হানায় ২৫ জন শিখ মারা গিয়েছিলেন। এর দায় নেয় আইসিস। যদিও ভারতীয়রা বিশ্বাস করে এর নেপথ্যে ছিল লস্কর ও হাকানি নেটওয়ার্ক।  অনেক আফগান যারা এদিন এসেছেন, তাদের পরিবার ওই সন্ত্রাসবাদী হানায় প্রাণ হারিয়েছেন। একজন তরুণীও আছেন যাকে জোর করে ধর্মান্তকরণ করে বিয়ে দেওয়া থেকে স্থানীয়রা উদ্ধার করেছিলেন। ৮০-র দশকে ২২০০০০ শিখ ও হিন্দু থাকত আফগানিস্তানে। এরপর তালিবানরা আসার পর এই সংখ্যা কমে হয় ১৫ হাজার। এখন মাত্র ১৩৫০ জন হিন্দু ও শিখ আফগানিস্তানে থাকেন বলে রিপোর্টে প্রকাশ। 

সেরা ছবি

  • স্বামীর খোঁজে টুরিস্ট ভিসা নিয়ে ভারতে চলে এসেছিলেন বাংলাদেশি মহিলা। সন্তান কোলে ভারতে আসা সেই মহিলার নাম সোনিয়া আখতার। তাঁর অভিযোগ ছিল, সৌরভকান্ত তিওয়ারি নামক সেই ব্যক্তি ইসলামিক রীতি মেনে তাঁকে বিয়ে করেছিলেন। অর্থাৎ, সৌরভকান্ত নিজের ধর্ম পরিবর্তন করেছিলেন।
read in app

Latest News

গোলের মুখই খুলতে পারল না এমবাপেহীন ফ্রান্স, ডাচেদের গোল বাতিল, ফল গোলশূন্য ড্র ধনু,মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ লাকি কারা? ২২ জুন ২০২৪ এর রাশিফল দেখে নিন 5 ওভার শেষে USA-র স্কোর 32/1 সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? একনজরে ২২ জুন ২০২৪ রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা! ২২ জুনের রাশিফল দেখে নিন ছাংতে আসছেন না মোহনবাগানে! জোড়া ‘অস্ত্রে’ আপুইয়াকে ছিনিয়ে নিয়েছে মুম্বইয়ের থেকে ১-৩ লজ্জার হার, আশা কার্যত শেষ পোল্যান্ডের, শেষ ১৬-র আশা বাঁচিয়ে রাখল অস্ট্রিয়া শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের পুলকার, স্কুলবাস নিয়ে চিন্তার দিন শেষ, বাংলায় বিরাট নির্দেশিকা জারি করল সরকার শেফ থেকে মেকআপ আর্টিস্ট, তারকাদের অনর্থক চাহিদা নিয়ে সরব অনুরাগ

T20 WC 2024

শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.