Covid vaccine

সেরা খবর

সেরা ভিডিয়ো

শনিবার সকালে দেশব্যাপী করোনা টিকাকরণের সূচনা করলেন প্রধানমন্ত্রী মোদী। টিকা নিয়ে যাবতীয় সংশয়, প্রশ্ন ওড়ালেন তিনি। মোদী বলেন যে খুব ভালো ভাবে পরীক্ষা করে তবেই দুটি টিকাকে ছাড়পত্র দিয়েছে বিজ্ঞানীরা। তাই চিন্তা করার কিছু নেই। কোনও প্রকারের গুজবে কান না দেওয়ার আর্জি করেন তিনি। 

একই সঙ্গে টিকা নিয়ে ভারতের ট্র্যাকরেকর্ডের কথাও উল্লেখ করেন মোদী। তিনি বলেন যে গোটা বিশ্বে বিশ্বাসযোগ্য ভারতীয় টিকা। সারা বিশ্বে শিশুদের যে টিকা দেওয়া হয়, তার ৬০ শতাংশ ভারতে প্রস্তুত করা হয় বলে তিনি জানান। প্রসঙ্গত, ভারত বায়োটেকের কোভ্যাক্সিন করোনা টিকাকে ছাড়পত্র দিয়েছে সরকারি সংস্থা। কিন্তু সেটির এখনও তৃতীয় দফার ট্রায়ালের ফলাফল আসেনি। এই নিয়েই প্রশ্ন তুলেছে প্রধান বিরোধী দল কংগ্রেস ও কিছু বিশেষজ্ঞ। তাদের কথাকে খণ্ডন করতেই প্রধানমন্ত্রীর এই বার্তা বলে মনে করা হচ্ছে। 

 

সেরা ছবি

  • অ্যাস্ট্রাজেনেকার তৈরি কোভিড টিকা 'কোভিশিল্ড' এবং 'ভ্যাক্সজেভরিয়া'র বিরল পার্শ্বপ্রতিক্রিয়া নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে বিভিন্ন মহলে। এই নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। এই আবহে বড় পদক্ষেপ করল অ্যাস্ট্রাজেনেকা। দ্য টেলিগ্রাফের রিপোর্ট অনুযায়ী, ভ্যাক্সজেভরিয়া টিকা বাজার থেকে তুলে নিচ্ছে সংস্থাটি।
read in app

Latest News

টেস্টে সুযোগ পেলে নিজের সেরাটা উজাড় করে দেব:- আর্শদীপ সিং ট্রেন্টব্রিজ টেস্টে শতরান করে বিরল নজির গড়লেন কাভেম হজ বাংলাদেশে জারি কারফিউ, নামল সেনা! মৃতের সংখ্যা ছাড়াল ১০০, চলছে তুমুল খণ্ডযুদ্ধ বাংলাদেশের জেলে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, ডাউকি সীমান্ত দিয়ে ফিরলেন ভারতীয় বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বড় জয় ভারতের! স্মৃতিরা ম্যাচ জিতে গড়লেন ইতিহাস… মা হারা জুহিকে সামলেছিলেন শাহরুখ, এখনও মনে রেখেছেন অভিনেত্রী! ‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.