Csk

বয়স যে শুধু একটা নম্বর মাত্র সেটা চলতি আইপিএল-এ প্রমাণ করেছেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তন ক্যাপ্টেন মহেন্দ্র সিং ধোনি। চলতি আইপিএল-এ এখনও পর্যন্ত ৬ ইনিংসের মধ্যে চারটি ইনিংসে ব্যাটিং করেছেন তিনি, তবে এই চারটি ইনিংসে ৫৯ রান করেছেন মাহি। প্রায় ২৩৬ এর স্ট্রাইক রেটে রান করেছেন তিনি। তাঁর ব্যাট থেকে উঠেছে চার-ছক্কার ঝড়। উইকেটের পিছনেও দারুণ সফল হয়েছেন। মাহি ম্যাজিকে মজে রয়েছে গোটা দেশ, জনপ্রিয়তায় যে কোনও তরুণকে পিছনে ফেলতে পারেন ৪২ বছরের মহেন্দ্র সিং ধোনি। (ছবি-AFP) (AFP)

IPL 2024-এ বুড়ো হাড়ে ভেল্কি দেখাচ্ছেন! ১ নম্বরে আছেন মাহি, তালিকায় কারা রয়েছেন

বয়স যে শুধু একটা নম্বর মাত্র সেটা চলতি আইপিএল-এ প্রমাণ করেছেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তন ক্যাপ্টেন মহেন্দ্র সিং ধোনি। চলতি আইপিএল-এ এখনও পর্যন্ত ৬ ইনিংসের মধ্যে চারটি ইনিংসে ব্যাটিং করে বাইশ গজে ঝড় তুলেছেন। ধোনির মতো আর কোন কোন বুড়ো চলতি আইপিএল-এ নিজেদের সেরাটা দিচ্ছেন চলুন দেখে নেওয়া যাক। 

চলতি আইপিএল-এর ৩৪ তম ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস। লখনউয়ের একনা স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছিল এই ম্যাচ। এই ম্যাচে দারুণ ব্যাটিং করেছিলেন CSK-র রবীন্দ্র জাদেজা, মহেন্দ্র সিং ধোনি ও মইন আলি। তবে লখনউয়ের হয়ে দুরন্ত ব্যাটিং করে দলের জয়কে সহজ করেছিলেন লখনউয়ের অধিনায়ক কেএল রাহুল। শেষ পর্যন্ত চেন্নাই সুপার কিংসকে ৮ উইকেটে হারায় লখনউ সুপার জায়ান্টস। ১৯ ওভারেই লক্ষ্য অর্জন করে ম্য়াচ জেতে লখনউ। (ছবি:Hindustan Times)

হারলেও পয়েন্ট টেবিলে নিজেদের জায়গা ধরে রাখল CSK, জিতে জায়গা মজবুত করল LSG

লখনউয়ের জয়ের পরেও পয়েন্ট টেবিলে নিজেদের জায়গা ধরে রেখেছে চেন্নাই সুপার কিংস। বর্তমানে পয়েন্ট টেবিলে সাতটি দল আট ও ৬ পয়েন্টের মধ্যে লড়াই চালাচ্ছে। টেবিলের শীর্ষস্থান দখলে রেখেছে রাজস্থান, টেবিলে সকলের নীচে রয়েছে বেঙ্গালুরু।

চেন্নাই ম্যাচের আগে লোকেশ রাহুল ছিলেন আইপিএল ২০২৪-এর অরেঞ্জ ক্যাপের দৌড়ে ২০ নম্বরে। তবে সিএসকের বিরুদ্ধে ৮২ রানের দুর্দান্ত ইনিংস খেলার সুবাদে তিনি টুর্নামেন্টের সব থেকে বেশি রান সংগ্রহকারী ব্যাটারদের তালিকায় একলাফে চার নম্বরে উঠে আসেন। লখনউ দলনায়ক রাহুল এই নিরিখে নিঃশ্বাস ফেলছেন রোহিত শর্মার ঘাড়ে। ৭টি ইনিংসে ব্যাট করতে নেমে কেএল আপাতত ২৮৬ রান সংগ্রহ করেছেন। তিনি হাফ-সেঞ্চুরি করেছেন ২টি। মেরেছেন ২৫টি চার ও ১১টি ছক্কা। ছবি- এএফপি।

অরেঞ্জ ক্যাপের দৌড়ে ২০ থেকে একলাফে ৪-এ কেএল রাহুল, বেগুনি টুপি দেখছেন মুস্তাফিজ

PL 2024 Orange And Purple Cap Updates: লখনউ সুপার জায়ান্টস বনাম চেন্নাই সুপার কিংস আইপিএল ২০২৪-এর ৩৪তম লিগ ম্যাচের শেষে টুর্নামেন্টের সব থেকে বেশি রান ও উইকেট সংগ্রহকারীদের তালিকায় চোখ রাখুন।

শুক্রবার লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে, চেন্নাইয়ের বাকি ব্যাটাররা নিরাশই করেছেন। ৪০ বলে ৫৭ করে অপরাজিত থাকেন রবীন্দ্র জাদেজা। এটাই সিএসকে-র সর্বোচ্চ স্কোর। এছাড়া ২৪ বলে ৩৬ করেছেন অজিঙ্কা রাহানে। ২০ বলে ৩০ করেছেন মইন আলি। কিন্তু ধোনির মতো ঝড় তুলতে পারেননি কেউই। ছবি: এএফপি

এবার লখনউতে ধোনি ঝড়,৯বলে ২৮রানের অপরাজিত ইনিংস,১০১মিটারের লম্বা ৬,কেরামতি মাহির

Lucknow Super Giants vs Chennai Super Kings: এদিন আইপিএলে সিএসকে এবং ধোনির ১৬তম বার্ষিকী ছিল। ২০০৮-এর ১৯ এপ্রিল চেন্নাই সুপার কিংস মোহালিতে কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে খেলেছিলেন। ৩৩ রানে জয়ী হয়েছিল সিএসকে। তবে ধোনি ২ রান করে আউট হয়ে গিয়েছিলেন। কিন্তু ১৬তম বার্ষিকীতে ধোনি ঝড় দেখল লখনউ।

মুম্বই ইন্ডিয়ানস এই তালিকার সকলের উপরে রয়েছে। মুম্বই ইন্ডিয়ান্সের এই মুহূর্তের ব্র্যান্ড ভ্যালু হল $৮৭ মিলিয়ন অর্থাৎ প্রায় ৭২৫,৩৭২,৯৪৯ কোটি টাকা।প্রভাবশালী পারফরম্যান্স: MI সবচেয়ে বেশি আইপিএল খেতাব (৫) জিতেছে। স্টার প্লেয়ার: রোহিত শর্মা এবং জসপ্রীত বুমরাহের মতো আইকনিক খেলোয়াড়দের মালিকানা বিশ্বব্যাপী স্বীকৃতি এবং ভক্ত অনুসরণকে বাড়িয়ে তোলে। (ছবি-AFP) (AFP)

IPL-এর ব্র্যান্ড ভ্যালুর দৌড়ে CSK-কে পিছনে ফেলল MI! জানুন কত নম্বরে রয়েছে KKR

আইপিএল-এর মধ্যে প্রতিটি ফ্র্যাঞ্চাইজি বিপুল ব্র্যান্ড ভ্যালু বহন করে, যা তাদের জনপ্রিয়তা, ভক্ত ভিত্তি এবং বাণিজ্যিক অংশীদারিত্বকে প্রতিফলিত করে। ব্র্যান্ড ভ্যালু দলের ফাইন্যান্সের পরিসংখ্যানের উপর নির্ভর করে। আসুন প্রতিটি আইপিএল টিমের ব্র্যান্ড ভ্যালু দেখে নেওয়া যাক।

রিঙ্কু সিং এর আগে বহু হারা ম্যাচ জিতিয়েছেন। কিন্তু তিনি এবার চেনা ছন্দে নেই। সেটাও কেকেআর-এর জন্য বড় সমস্যা হয়ে উঠেছে। ফিল সল্টও ওপেন করতে নেমে নিরাশ করছেন বারবার। কেকেআর-এর বাকি ব্যাটারদের কোনও ধারাবাহিকতা নেই। আইপিএলের মতো টুর্নামেন্টে ধারাবাহিক ভাবে পারফরম্যান্স না করতে পারলে, ম্যাচ জেতা কঠিন। ছবি: পিটিআই

পরিস্থিতি বুঝে খেলা,স্টার্কের ফর্ম,ফিল্ডিংয়ে জোর,ভাগ্য ফেরাতে যা করতে হবে KKR-কে

KKR need to Improve Five Things: এই মরশুমে টানা তিন ম্যাচ জেতার পরে, নিজেদের চতুর্থ ম্যাচে মুখ থুবড়ে পড়েছে কলকাতা নাইট রাইডার্স। সিএসকে-র বিরুদ্ধে মূলত কেকেআর-এর ব্যাটাররা ব্যর্থ হয়েছেন। এছাড়াও বোলিং, ফিল্ডিং নিয়েও চিন্তা থাকবে। সব মিলিয়ে ৫টি জিনিস না বদলালে, আগামী দিনে কপালে দুঃখ থাকবে নাইটদের।

সোমবার চিপকে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে একজোড়া উইকেট তুলে নেওয়ার সুবাদে আইপিএল ২০২৪-এর বেগুনি টুপি পুনরুদ্ধার করেন মুস্তাফিজুর রহমান। তিনি টুর্নামেন্টের সব থেকে বেশি উইকেট নেওয়া বোলারদের তালিকায় এক নম্বরে উঠে আসেন। ৪ ম্যাচে মাঠে নেমে চেন্নাই সুপার কিংসের বাংলাদেশি পেসার সংগ্রহ করেছেন সর্বাধিক ৯টি উইকেট। পার্পল ক্যাপের দৌড়ে মুস্তাফিজুর পিছনে ফেলে দেন রাজস্থান রয়্যালসের যুজবেন্দ্র চাহালকে। ছবি- এএফপি।

KKR-র বিরুদ্ধে জোড়া উইকেটে বেগুনি টুপি পুনরুদ্ধার মুস্তাফিজের, কমলা টুপি কোহলির

IPL 2024 Orange And Purple Cap Updates: চেন্নাই সুপার কিংস বনাম কলকাতা নাইট রাইডার্স আইপিএল ২০২৪-এর ২২তম লিগ ম্যাচের শেষে টুর্নামেন্টের সব থেকে বেশি রান ও উইকেট সংগ্রহকারীদের তালিকায় চোখ রাখুন।

চেন্নাই সুপার কিংসের কাছে হেরে গিয়ে লিগ টেবিলের শীর্ষে ওঠার সুযোগ হাতছাড়া করে কলকাতা নাইট রাইডার্স। চেন্নাইকে হারালেই রাজস্থান রয়্যালসের কাছ থেকে সিংহাসন ছিনিয়ে নিতে পারত কেকেআর। তা না হওয়ায় আপাতত লিগ টেবিলের দ্বিতীয় স্থানেই থেকে যেতে হয় কলকাতাকে। নেট রান-রেট ভালো হওয়ায় এ যাত্রায় হেরেও লিগ টেবিলে পিছিয়ে পড়তে হয়নি কেকেআরকে। আপাতত ৪ ম্যাচে কলকাতার সংগ্রহে রয়েছে ৬ পয়েন্ট। তাদের নেট রান-রেট +১.৫২৮। ছবি- পিটিআই।

লিগ টেবিলের শীর্ষে ফেরার সুযোগ হাতছাড়া KKR-এর, জিতেও লখনউকে টপকাতে ব্যর্থ CSK

Indian Premier League 2024 Standings: আইপিএল ২০২৪-এর ২২তম লিগ ম্যাচের শেষে কোন দল পয়েন্ট তালিকার কত নম্বরে অবস্থান করছে, দেখে নিন একনজরে। উল্লেখ্য, লিগ টেবিলের প্রথম চারটি দল প্লে-অফের যোগ্যতা অর্জন করবে।

সোমবার চিপকে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ম্যাচের প্রথম বলে আউট হয়ে কলকাতা নাইট রাইডার্সের ওপেনার ফিল সল্ট একটি অবাঞ্ছিত রেকর্ড গড়েছেন। কেকেআর-এর পঞ্চম ব্যাটার হিসেবে ম্যাচের প্রথম বলেই আউট হওয়ার লজ্জার নজির গড়েছেন সল্ট। ছবি: এএফপি

ম্যাচের প্রথম বলেই আউট, অবাঞ্ছিত রেকর্ড সল্টের, বালাজি,চাহারের নজির ছুঁলেন তুষার

Chennai Super Kings vs Kolkata Knight Riders: ব্রেন্ডন ম্যাকালাম, মনোজ তিওয়ারি, জ্যাক ক্যালিস এবং জো ডেনলির অবাঞ্ছিত রেকর্ডের তালিকায় এবার নাম তুললেন ফিল সল্ট। এঁরা প্রত্যেকেই কেকেআর-এর হয়ে ম্যাচের প্রথম বলেই আউট হওয়ার লজ্জাজনক নজির গড়েছেন।

উপ্পল স্টেডিয়ামে আইপিএল ২০২৪-এর ১৮ তম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে খেলতে নেমেছিল চেন্নাই সুপার কিংস। এই ম্যাচে ৬ উইকেটে জিতল অরেঞ্জ আর্মি। এই জয়ের ফলে লিগ টেবিলে সাত থেকে পাঁচ নম্বরে উঠে গেল সানরাইজার্স হায়দরাবাদ। চার ম্যাচের শেষে তাদের পয়েন্ট চার। নেট রান রেট +০.৪০৯. (ছবি-PTI) (PTI)

IPL 2024: পঞ্জাব ও গুজরাটকে টপকে পাঁচ নম্বরে উঠল SRH, হেরেও জায়গা ধরে রাখল CSK

উপ্পল স্টেডিয়ামে আইপিএল ২০২৪-এর ১৮ তম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে খেলতে নেমেছিল চেন্নাই সুপার কিংস। এই ম্যাচে ৬ উইকেটে জিতল অরেঞ্জ আর্মি। এই জয়ের ফলে লিগ টেবিলে সাত থেকে পাঁচ নম্বরে উঠে গেল সানরাইজার্স হায়দরাবাদ। চার ম্যাচের শেষে তাদের পয়েন্ট চার।

সোমবার মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়ে জয়ের হ্যাটট্রিক করে ফেলল রাজস্থান রয়্যালস। এই নিয়ে ২০২৪ আইপিএল মরশুমের প্রথম দল হিসেবে নিজেদের প্রথম তিনটি ম্যাচই জিতল রাজস্থান। লখনউ সুপারয় জায়ান্টসের বিরুদ্ধে জয় দিয়ে এবারের আইপিএল অভিযান শুরু করেছিল রাজস্থান রয়্যালস। এর পর তারা দিল্লি ক্যাপিটালসকে হারায়। আর সোমবার হারাল মুম্বই ইন্ডিয়ান্সকে। পরপর তিন ম্যাচ জিতে পয়েন্ট টেবলের শীর্ষে পৌঁছে গেল রাজস্থান। তাদের সংগ্রহ এখন ৬ পয়েন্ট। সঞ্জু স্যামসনের দলে নেট রানরেট এই মুহূর্তে +১.২৪৯। ছবি: পিটিআই

IPL 2024 Points Table: জয়ের হ্যাটট্রিক করে মগডালে চড়ল RR,ধাক্কা খেল KKR এবং CSK

প্রতিদিনই ওলটপালট হয়ে যাচ্ছে ২০২৪ আইপিএলের পয়েন্ট টেবল। সোমবার মুম্বই ইন্ডিয়ান্সকে হারায় রাজস্থান রয়্যালস। সেই সঙ্গেই ফের বড় পরিবর্তন হল পয়েন্ট টেবলে। শীর্ষে উঠে এল রাজস্থান। আর মুম্বই টানা তিন ম্যাচ হেরে, তাদের লাস্টবয়ের জায়গাকেই পোক্ত করল।   

এদিকে চেন্নাই সুপার কিংস রবিবার দিল্লির কাছে হেরে পয়েন্ট টেবলের দুইয়ে নেমে গেল। ২০ রানে হারের ফলে নেট রানরেটে পিছিয়ে পড়ল তারা। উদ্বোধনী ম্যাচে আরসিবিকে হারানোর পরে, চিপকে নিজেদের দ্বিতীয় লিগের ম্যাচে পরাজিত করেছিল গুজরাট টাইটান্সকে। তবে তৃতীয় ম্যাচেই হারের মুখ দেখল সিএসকে। ৩ ম্যাচে ৪ পয়েন্ট এখন চেন্নাইয়ের। রুতুরাজ গায়কোয়াড়ের নেতৃত্বাধীন দলের নেট রানরেট এই মুহূর্তে +০.৯৭৬। ছবি: পিটিআই

পন্তদের কাছে হেরে শীর্ষস্থান খোয়াল CSK,টেবলের মগডালে উঠল KKR,বড় লাফ GT এবং DC-র

রবিবার ডাবল হেডারের ম্যাচের পর একেবারে ওলটপালট হয়ে গেল ২০২৪ আইপিএলের পয়েন্ট টেবল। সিএসকে-র হারে লাভবান হল কেকেআর। জিতে বিশাল বড় লাফ দিয়েছে ক্যাপিটালস এবং টাইটান্স। কপাল পুড়েছে আরসিবি-র।

দীর্ঘ ১৫ মাস পরে মাঠে ফিরলেও ঋষভ পন্তের আইপিএলের মঞ্চে চেনা ছন্দে ধরা দিতে সময় লাগে ৩টি ম্যাচ। দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএল ২০২৪-এর তৃতীয় ম্যাচে ব্যাট করতে নেমে পরিচিত মেজাজে ধরা দেন ঋষভ পন্ত। রবিবার ভাইজ্যাগে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন দিল্লি দলনায়ক। ব্যক্তিগত অর্ধশতরান করার পথে দুর্দান্ত এক ব্যক্তিগত মাইলস্টোন ছুঁয়ে ফেলেন পন্ত। ছবি- এপি। 

ঝোড়ো অর্ধশতরানের পথে ছক্কার ডাবল সেঞ্চুরি পন্তের,কোন কোন ভারতীয়র রয়েছে এই নজির?

Delhi Capitals vs Chennai Super Kings, Indian Premier League 2024: ভাইজ্যাগে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে মারকাটারি হাফ-সেঞ্চুরি করার পথে দুর্দান্ত এই ব্যক্তিগত মাইলস্টোন ছুঁয়ে ফেলেন ঋষভ পন্ত।

নাইট রাইডার্স এদিনের ম্যাচ জিতে চার থেকে একেবারে দুইয়ে উঠে এল। নিজেদের প্রথম ম্যাচে ঘরের মাঠে হায়দরাবাদকে হারিয়েছিল কেকেআর। আর এর পর দ্বিতীয় ম্যাচেও জয়ের ধারা ধরে রাখল। সিএসকে, রাজস্থানের পর তৃতীয় দল হিসেবে কেকেআর ২০২৪ আইপিএল মরশুমের প্রথম দুই ম্যাচেই জয় পেল। ২ ম্যাচে তাদের পয়েন্ট এখন চার। কেকেআর-এর নেট রানরেট +১.০৪৭। ছবি: পিটিআই

IPL 2024 Points Table: RCB-কে হারিয়ে এক লাফে দুইয়ে উঠল KKR, হেরে চাপে কোহলিরা

কলকাতা নাইট রাইডার্স শুক্রবার চিন্নাস্বামীতে গিয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ৭ উইকেটে হারিয়ে দেয়। সেই সঙ্গে হোম দলের জয় পাওয়ার ধারাটা এই মরশুমে ভেঙে দিল কেকেআর। এদিনের ম্যাচের আগে পর্যন্ত যে ৯টি ম্যাচ খেলা হয়েছিল, সবগুলিতে জিতেছিল হোম দল। যাইহোক এই ম্যাচের পর কিন্তু লিগ টেবলে বড় পরিবর্তন হল।

বৃহস্পতিবার দিল্লি ক্যাপিটালসকে ১২ রানে হারিয়ে পয়েন্ট টেবলে নিজেদের জায়গা মজবুত করেছে রাজস্থান রয়্যালস। তারা চেন্নাই সুপার কিংসের মতোই আইপিএলে নিজেদের প্রথম দুই ম্যাচেই জয় ছিনিয়ে নিল। নিজেদের প্রথম ম্যাচে লখনউ সুপার জায়ান্টসকে ২০ রানে হারিয়েছিল আরআর। স্বভাবতই ২ ম্যাচের দু'টিতেই জিতে এখন ৪ পয়েন্ট রাজস্থানের। তবে তারা সিএসকে-র চেয়ে নেট রানরেটে পিছিয়ে। যে কারণে দুইয়েই রয়ে গিয়েছে রাজস্থান রয়্যালস। সঞ্জুর দলের নেট রানরেট এই মুহূর্তে +০.৮০০।  ছবি: পিটিআই

IPL 2024 Points Table: DC-কে হারিয়েও CSK-কে টপকাতে পারল না RR, আটেই থাকল দিল্লি

রাজস্থান রয়্যালস বৃহস্পতিবার জয়পুরে দিল্লি ক্যাপিটালসকে ১২ রানে হারিয়ে ২০২৪ আইপিএল মরশুমের দ্বিতীয় জয় পেয়েছে। তবে এই ম্যাচের পর পয়েন্ট টেবলে কোনও পরিবর্তনই হয়নি। রাজস্থান এবং দিল্লি তাদের একই পজিশন ধরে রেখেছে। 

চেন্নাই সুপার কিংসে চলে এসেছেন দ্বিতীয় সুরেশ রায়না। রশিদ খানের বলে বড় বড় ছক্কা হাঁকিয়ে আইপিএলে নিজের খাতা খুললেন। তরুণ ক্রিকেটারকে দেখে ২০১১ সালের কথা মনে পরে গেল সুরেশ রায়নার। ৬ বছরের সেই খুদে আজ তরুণ ক্রিকেটার। সেই ছেলেটা আজ রায়নার জায়গা নিতে চলেছেন। দুই ক্রিকেটারের মধ্যে অনেক মিল রয়েছে। চলুন দেখে নেওয়া যাক সেই মিল গুলো কী কী? (ছবি-এক্স @kaustats)

রিজভি পেয়েছিলেন রায়নার সান্নিধ্য, দেখুন CSK-এর প্রাক্তন ও বর্তমানের মধ্যে মিল

৬ বছরের সেই খুদে আজ তরুণ ক্রিকেটার। সেই ছেলেটা আজ রায়নার জায়গা নিতে চলেছেন। দুই ক্রিকেটারের মধ্যে অনেক মিল রয়েছে। চলুন দেখে নেওয়া যাক সেই মিল গুলো কী কী?

উদ্বোধনী ম্যাচে আরসিবিকে হারানোর পরে এবার চিপকে নিজেদের দ্বিতীয় লিগ ম্যাচে চেন্নাই সুপার কিংস পরাজিত করে গুজরাট টাইটানসকে। ২ ম্যাচে সাকুল্যে ৪ পয়েন্ট সংগ্রহ করে সিএসকে। তারা রাজস্থান রয়্যালসের থেকে লিগ টেবিলের শীর্ষস্থান ছিনিয়ে নেয়। রুতুরাজ গায়কোয়াড়ের নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংসের নেট রান-রেট এই মুহূর্তে +১.৯৭৯। ছবি- এএফপি।

IPL 2024: গুজরাটকে উড়িয়ে লিগ টেবিলের মগডালে CSK, কত নম্বরে রয়েছে KKR?

Indian Premier League 2024 Standings: আইপিএল ২০২৪-এর সপ্তম লিগ ম্যাচের শেষে কোন দল পয়েন্ট তালিকার কত নম্বরে অবস্থান করছে, দেখে নিন একনজরে। উল্লেখ্য, লিগ টেবিলের প্রথম চারটি দল প্লে-অফের যোগ্যতা অর্জন করবে।

চিপকে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে আইপিএল ২০২৪-এর উদ্বোধনী ম্যাচে ব্যাট হাতে বড় রানের ইনিংস গড়তে পারেননি বিরাট কোহলি। তবে সংক্ষিপ্ত ইনিংস খেলার পথে একজোড়া ব্যক্তিগত নজির গড়েন কোহলি। প্রথম ও একমাত্র ভারতীয় ক্রিকেটার হিসেবে টি-২০ ক্রিকেটের ইতিহাসে বিরাট এক মাইলস্টোন টপকে যান কোহলি। ছবি- এএফপি।

প্রথম ভারতীয় হিসেবে ১২ হাজার T20 রান কোহলির, CSK-র বিরুদ্ধেও গড়লেন মাইলস্টোন

CSK vs RCB IPL 2024: চিপকে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে আইপিএল ২০২৪-এর উদ্বোধনী ম্যাচে সংক্ষিপ্ত ইনিংস খেলার পথে একজোড়া ব্যক্তিগত নজির গড়েন বিরাট কোহলি।

শুক্রবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে হোম ম্যাচ দিয়ে আইপিএল ২০২৪ অভিযান শুরু করছে চেন্নাই সুপার কিংস। নতুন মরশুমের প্রথম ম্যাচে ব্যাট করতে নেমে দুর্দান্ত এক ব্যক্তিগত নজির গড়তে পারেন মহেন্দ্র সিং ধোনি। এক্ষেত্রে সুরেশ রায়নার পরে চেন্নাই সুপার কিংসের দ্বিতীয় ব্যাটার হিসেবে অনবদ্য এক মাইলস্টোন টপকে যেতে পারেন ধোনি। ছবি- সিএসকে টুইটার।

IPL 2024-এর প্রথম ম্যাচেই দুরন্ত মাইলস্টোন ছুঁতে পারেন ধোনি, দরকার মাত্র ৪৩ রান

CSK vs RCB IPL 2024: চিপকে আরসিবির বিরুদ্ধে আইপিএল ২০২৪-এর উদ্বোধনী ম্যাচেই সুরেশ রায়নার কৃতিত্বে ভাগ বসাতে পারেন মহেন্দ্র সিং ধোনি। অনেক পিছিয়ে ফ্যাফ ডু'প্লেসি।

চেন্নাই সুপার কিংস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ইন্ডিয়ান প্রিমিয়র লিগ ২০২৪-এর প্রথম ম্যাচটি খেলা হবে ২২ মার্চ অর্থাৎ শুক্রবার। ম্যাচটি অনুষ্ঠিত হবে চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে অর্থাৎ চিপকে। ম্যাচ শুরু হবে ভারতীয় সময় অনুযায়ী রাত ৮টায়। টস অনুষ্ঠিত হবে ৩০ মিনিট আগে অর্থাৎ, সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে। উল্লেখ্য, উদ্বোধনী অনুষ্ঠানের জন্য টুর্নামেন্টের প্রথম ম্যাচ শুরু হবে রাত ৮টা থেকে। বাকি ম্যাচগুলি শুরু হবে সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে। অবশ্য ডাবল হেডারে প্রথম ম্যাচগুলি শুরু হবে ৩টে ৩০ মিনিটে। ছবি- আরসিবি টুইটার।

IPL-এর শুরুতেই ধোনিদের লড়াই ফ্রি-তে দেখবেন কোথায়? কখন শুরু উদ্বোধনী অনুষ্ঠান?

CSK vs RCB IPL 2024 Live Streaming: কবে, কখন, কোথায় অনুষ্ঠিত হবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের উদ্বোধনী ম্য়াচ? উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করবেন কারা? কোন চ্যানেলে ও অনলাইনে কীভাবে দেখবেন খেলা?

read in app

Latest News

OFC vs MBSG Live Streaming: কীভাবে ফ্রি-তে দেখবেন ওড়িশা-বাগান সেমির প্রথম লেগ? তৃতীয় কনিষ্ঠ ব্যাটার হিসেবে IPL-এ ১০০০ রান তিলক বর্মার, চোখ রাখুন সেরা পাঁচে ব্যক্তিগত ভিডিয়ো ফাঁসের মামলায় সুপ্রিম কোর্টে বড় ধাক্কা, আগাম জামিন খারিজ রাখির বয়সে ছোট রাষ্ট্রপতির পা ছুঁয়ে প্রণাম ঊষার! শিল্পে খাস অবদান,পদ্মভূষণ পেলেন মিঠুন স্থায়ী উপাচার্য পেল যাদবপুর বিশ্ববিদ্যালয়, রাজ্যের প্রস্তাবে তিন মাস পর সিলমোহর IPL 2024: সমর্থকদের প্রত্যাশা আমাকে বিব্রত করে না- হার্দিক পান্ডিয়া ভিডিয়ো: ট্র্যাফিক জ্যামে থমকে MI-র বাস! রোহিতদের উদ্ধার করে হিরো অচেনা সানি ভাই ধোনি থেকে কার্তিক, ফ্যাফ, ঋদ্ধি- IPL 2024-এই হয়তো শেষ দেখা যাবে এক ঝাঁক তারকাকে ১০০ ম্যাচ, ২০০ উইকেট, ১০০০ রান, RR vs MI ম্যাচে ব্যক্তিগত মাইলস্টোন তিন তারকার ‘ধ্যাষ্টা জেঠু’ বাস্তবে ভীষণ পজেসিভ বর! বউয়ের উপর রাগ করে ভাঙচুরও করতেন সুব্রত

Latest IPL News

IPL 2024: সমর্থকদের প্রত্যাশা আমাকে বিব্রত করে না- হার্দিক পান্ডিয়া ভিডিয়ো: ট্র্যাফিক জ্যামে থমকে MI-র বাস! রোহিতদের উদ্ধার করে হিরো অচেনা সানি ভাই ভিডিয়ো: খোলা মাঠে সকলের সামনে রোহিতকে চুমু খেতে গেলেন শেন বন্ড! কী হল তারপর? IPL 2024-এ দলের বাকি ম্যাচ খেলতে দেশ থেকে ফিরবেন না DC-র অজি তারকা মিচেল মার্শ ৪০ বলে শতরান করতে পারেন কোহলি- T20 WC 2024-এর ভারতীয় দল নিয়ে মুখ খুললেন সৌরভ IPL 2024 KKR vs RCB: কোহলি ভুল বলছেন, নো-বল বিতর্কে সোজাসাপটা ভাজ্জি KKR vs RCB: কোহলির পর মেজাজ হারালেন গম্ভীর,তর্ক জুড়লেন আম্পায়ারের সঙ্গে- ভিডিয়ো ‘ও ক্রিকেট বোঝে? কে ঢুকতে দিল', KKR-এর ম্যাচে কমেন্ট্রি বক্সে প্রেরণা,হল কটাক্ষ Virat Kohli Fined: আউট হয়ে হম্বিতম্বি, আম্পায়ারকে চোখ রাঙিয়ে বিরাট শাস্তি কোহলির KKR vs RCB, IPL 2024: আউট নিয়ে ফুঁসছেন কোহলি, বিতর্ক না বাড়িয়ে কী বললেন রানা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.