Csk

মহেন্দ্র সিং ধোনি (PTI)
মহেন্দ্র সিং ধোনি (PTI)

'আশা করি, চেন্নাইয়ে শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলব', বললেন মহেন্দ্র সিং ধোনি

'আশা করি, চেন্নাইয়ে আমার শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলব', বললেন মহেন্দ্র সিং ধোনি। শনিবার ‘দ্য চ্যাম্পিয়ন্স কল’ অনুষ্ঠানের আয়োজন করে চেন্নাই সুপার কিংস। সেখানে মনের কথা জানান ধোনি। বিস্তারিত দেখুন ভিডিয়োয় -
দাপুটে জয় সিএসকের।
দাপুটে জয় সিএসকের।

PBKS vs CSK: দীপকের আগুনে পুড়ল পঞ্জাব, উজ্জ্বল হল চেন্নাই, দেখুন ভিডিও

টি-২০ ক্রিকেটে ডেথ ওভার স্পেশালিস্ট বোলারদের বাড়তি কদরের কথা সবার জানা। তবে পাওয়ার প্লে'র বিশেষজ্ঞ বলে যদি কোনও বোলারকে চিহ্নিত করা যায়, তবে সবার আগে উঠে আসবে দীপক চাহারের নাম। চেন্নাই সুপার কিংসে মহেন্দ্র সিং ধোনি বরাবর তাঁকে ম্যাচের শুরুতেই ব্যবহার করেন। ইনিংসের ১০ ওভারের মধ্যে চাহারকে ৪ ওভারে বোলিং কোটা পূর্ণ করতে হামেশাই দেখা গিয়েছে।

 

ধোনি কেন তাঁকে ইনিংসের শুরুতেই ব্যবহার করেন, তাঁর কারণটা যথাযথ বোঝা গেল পঞ্জাব ম্যাচে। একেবারে গোড়াতেই পঞ্জাব শিবিরে ধাক্কা দিতে চেয়েছিলেন মাহি। দলনায়কের পরিকল্পনা যথাযথ বাস্তবায়িত করেন চাহার।

 

ম্যাচের প্রথম ওভারে বল করতে এসে চাহার আউট করেন মায়াঙ্ক আগরওয়ালকে। তৃতীয় ওভারে বল করতে এলে সেই ওভারই রান-আউট হন লোকেশ রাহুল। পঞ্চম ওভারে চাহার ফিরিয়ে দেন ক্রিস গেইল ও নিকোলাস পুরানকে। সপ্তম ওভারে তিনি আউট করেন করে দীপক হুডাকে। সুতরাং ম্যাচের ১, ৩, ৫ ও ৭ ওভারে বল করে চাহার নিজের বোলিং কোটা পূর্ণ করেন এবং একটি মেডেন-সহ মাত্র ১৩ রানের বিনিময়ে তুলে নেন ৪ উইকেট।

 

ধাক্কা সামলাতে না পেরে পঞ্জাব নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে বিনিময়ে ১০৬ রানে আটকে যায়। জবাবে ব্যাট করতে নেমে চেন্নাই ১৫.৪ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১০৭ রান তুলে অনায়াসে ম্যাচ জিতে যায়। স্বাভাবিকভাবেই ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন চাহার।

চেন্নাইকে হারাল পন্তের দিল্লি।
চেন্নাইকে হারাল পন্তের দিল্লি।

গুরুকে হারিয়ে গুরুদক্ষিণা, ক্যাপ্টেন হিসেবে আর্বিভাবেই ধোনিদের হারালেন ঋষভ পন্ত

গুরুকে হারিয়ে গুরুদক্ষিণা। ভারতীয় ক্রিকেটে ঋষভ পন্তকে মহেন্দ্র সিং ধোনির উত্তরসূরি হিসেবে বিবেচনা করা হয়। পন্ত নিজেও ধোনিকে গুরু হিসেবেই বর্ণনা করেন। এবার আইপিএলে নেতা হিসেবে আবির্ভাব হয় ঋষভের। ক্যাপ্টেন হিসেবে তাঁর প্রথম ম্যাচ ছিল ধোনির চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে।

 

দুই প্রজন্মের দুই উইকেটকিপার-ব্যাটসম্যান দলকে নেতৃত্ব দিতে নামেন আইপিএল ২০২১-এর দ্বিতীয় ম্যাচে। অভিজ্ঞ ধোনিকে এক্ষেত্রে হার মানতে হয় শিষ্য পন্তের কাছে। দিল্লি ক্যাপিটালস ৭ উইকেটে পরাজিত করে চেন্নাই সুপার কিংসকে।

 

প্রথমে ব্যাট করে চেন্নাই ৭ উইকেটে ১৮৮ রান তোলে। সুরেশ রায়না ৩টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৩৬ বলে ৫৪ রান করেন। শূন্য রানে আউট হন ধোনি। আবেশ খান ২৩ রানে ২ উইকেট নেন। ১৮ রানে ২ উইকেট নিয়েছেন ক্রিস ওকস।

 

জবাবে ব্যাট করতে নেমে দিল্লি ১৮.৪ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৯০ রান তুলে ম্যাচ জিতে যায়। পৃথ্বী শ ৯টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩৮ বলে ৭২ রান করেন। শিখর ধাওয়ান ১০টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৫৪ বলে ৮৫ রান করেন। পন্ত ১২ বলে ১৫ রান করে দলের জয় নিশ্চিত করেন। ম্যাচের সেরা হন ধাওয়ান।

ম্যাচ শেষের পর নিউ নর্ম্যাল (ছবি সৌজন্য পিটিআই)
ম্যাচ শেষের পর নিউ নর্ম্যাল (ছবি সৌজন্য পিটিআই)

ছন্দহীন মুম্বই, টানা ৫ হারের পর রোহিতদের বিরুদ্ধে অবশেষে জয় ধোনিদের

টানা পাঁচটি ম্যাচে হারার পরে অবশেষে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে জয়ের মুখ দেখল চেন্নাই সুপার কিংস। আইপিএলের উদ্বোধনী মহারণে প্রথমে ব্যাট করে ন'উইকেটে ১৬২ রান তোলেন রোহিত শর্মারা। মুম্বইয়ের হয়ে সর্বোচ্চ ৪২ রান করেন সৌরভ তিওয়ারি। চেন্নাইয়ের সফলতম বোলার হলেন লুঙ্গি এনগিডি। ৩৮ রানে তিন উইকেট পান তিনি। জবাবে ফ্যাফ ডু'প্লেসিস ও আম্বাতি রায়ডুর ব্যাটিংয়ের সৌজন্যে চার বল বাকি থাকতেই জয়লাভ করে মহেন্দ্র সিং ধোনি ব্রিগেড। ৪৮ বলে ৭১ রান করেন রায়ডু এবং ৫৮ রানে অপরাজিত থাকেন ডু'প্লেসিস। শেষের দিকে স্যাম কুরানের ধামাকাদার ইনিংসে চেন্নাইয়ের জয় পুরোপুরি নিশ্চিত হয়ে যায়। বিস্তারিত জানতে দেখুন ভিডিয়ো -

মহেন্দ্র সিং ধোনি (MINT_PRINT)
মহেন্দ্র সিং ধোনি (MINT_PRINT)

ভিডিও- স্বমেজাজে ধোনি, প্র্যাকটিসে বিশাল ছক্কায় দিলেন ফর্মের আভাস

শুক্রবার থেকে প্র্যাকটিস শুরু করেছে চেন্নাই সুপার কিংস। আটটি দলের মধ্যে তারাই সবচেয়ে শেষে প্র্যাকটিস শুরু করল করোনা পরীক্ষা পাস করার পর। দুই ক্রিকেটার সহ চেন্নাই টিমের ১৩ জন করোনা আক্রান্ত ছিলেন। এছাড়াও নাম প্রত্যাহার করেছেন দলের দুই স্তম্ভ সুরেশ রায়না ও হরভজন সিং। সব মিলিয়ে টুর্নামেন্ট শুরুর আগেই কিছুটা বেসামান অন্যতম ফেভারিট দল সিএসকে। 

কিন্তু এই সবের কোনও প্রভাব দেখা গেল না ক্যাপ্টেন কুল মহেন্দ্র সিং ধোনির বডি ল্যাঙ্গোয়েজে। প্র্যাকটিসে অনায়াসে বল মাঠের বাইরে পাঠালেন, কার্যত ছেলেখেলা করলেন পীযূষ চাওলার সঙ্গে। অন্যদিকে যেগুলি ঠুকে খেলার বল, সেগুলিকে সতর্ক ভাবে খেললেন। সবমিলিয়ে রক্ষণ ও আক্রমণ, উভয়ই ঝালিয়ে নিলেন তিনি। ট্রেনিংয়ের পর শ্যেন ওয়াটসন বলেন, প্রাথমিক ভাবে একটু সময় লাগবে দলের। তবে খুব দ্রুত সিএসকে আইপিএলের আগে প্রস্তুত হয়ে যাবে বলে তিনি আশাবাদী। 

read in app

Latest News

চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি ধনু, মকর, কুম্ভ, মীনের চৈত্র সংক্রান্তি ২০২৪ কেমন কাটবে? ১৩ এপ্রিলের রাশিফল রইল রেশন দুর্নীতিতে বাজেয়াপ্ত বালুর বাড়ি,'অ্যাটাচড' সম্পত্তির ফিরিস্তিতে ঘুরবে মাথা অক্ষয়ের বড়ে মিঁয়া ছোটে মিঁয়ার কাছে ২-০ পিছিয়ে অজয়! ২য় দিনে ২.৭২ কোটি আয় ময়দানের ৪০, ৫০ বা ১০০ কোটি নয়, বাংলায় শিক্ষক নিয়োগ দুর্নীতির ৩৬৫ কোটি বাজেয়াপ্ত করল ইডি! ভিসা বিতর্ক নয়, কীসের জন্য ভারতের সফর মনে রাখবেন, জানালেন শোয়েব বশির মাথায় পাগড়ি, মুখভর্তি চাপদাড়ি! দেবী চৌধুরানির ‘মজনু শাহ’র ভূমিকায় ইনি কে? হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু সিংহ, কন্য়া, তুলা, বৃশ্চিকের চৈত্র সংক্রান্তি কেমন কাটবে? রইল ১৩ এপ্রিলের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের বাংলা বছরের শেষ দিন কেমন কাটবে? ১৩ এপ্রিলের রাশিফল রইল

Latest IPL News

চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান! IPL 2024-এ অনুপস্থিত থাকাটা বড় সিদ্ধান্ত- নাম তুলে নেওয়ার কারণ জানালেন জেসন রয় সিরাজকে বিশ্রাম দেওয়া উচিত RCB-র- ফ্যাফকে পরামর্শ ক্যারিবিয়ান কিংবদন্তির MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান হার্দিকের সৎ ভাই বৈভবকে ১৬ এপ্রিল পর্যন্ত হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.